× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৭ এপ্রিল ২০২১, শনিবার
কলকাতা কথকতা

ডেবরায় আইপিএস বনাম আইপিএস, পুলিশি লড়াই বিধানসভা ভোটে

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ মাস আগে) মার্চ ৭, ২০২১, রবিবার, ১০:৪০ পূর্বাহ্ন
হুমায়ুন কবীর ও ভারতী ঘোষ

সাতের দশকে ডেবরার মাটি মানুষের রক্তে ভিজে গিয়েছিল নকশাল আন্দোলনকে কেন্দ্র করে। আর এবার বিধানসভা ভোটে দুই প্রাক্তন আইপিএস এর সংঘাতকে কেন্দ্র করে উত্তপ্ত হবে ডেবরা। তৃণমূল কংগ্রেসে সদ্য যোগ দেয়া হুমায়ুন কবির এবং বিজেপির ভারতী ঘোষ। দুজনেই ইন্ডিয়ান পুলিশ সার্ভিসে ছিলেন। দুজনেই চাকরি ছেড়েছেন রাজনীতি করার জন্যে। তুলনায় ভারতী ঘোষ। তিনি ২০১৯ সালে লোকসভায় প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন এবং হেরেছিলেন। হুমায়ুন একদম নবাগত।
মাত্র কদিন আগেও চন্দনগর পুলিশ কমিশনারেটে কমিশনার হিসেবে কাজ করেছেন। দুজনেই পুলিশের উচ্চপদস্থ কর্মী হওয়ায় নির্বাচনের অলিগলি জানেন বলে দ্বৈরথ জমে ওঠার সম্ভাবনা।  পুলিশ সুপার থাকার সময় মমতা বন্দ্যোপাধ্যায়কে মা বলে সম্বোধন করতেন ভারতী ঘোষ। তারপর মায়ের সম্পর্কে মোহভঙ্গের জেরে বিজেপিতে যোগ দেন এবং লড়াকু নেত্রীর মর্যাদা পান। তুলনায় হুমায়ুন অনেক বেশি পরিশীলিত।  ফিল্ম এর পরিচালনার কাজ করেন। তার কাছের লোকরা বলেন, সুদর্শন হুমায়ুন কবিরের ভিতরটা নাকি ততটাই কঠিন। দুই আইপিএস এর টক্কর এবার কৌতূহলের সৃষ্টি করছে। দুজনের যে কেউ জিতলে এবং তাঁদের দল জিতলে হুমায়ুন কিংবা ভারতীয় মন্ত্রী হওয়া নিশ্চিত। আইপিএস থেকে মন্ত্রী -লেখাটির শিরোনাম কি তাহলে এটাও হতে পারতো!

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর