× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১২ এপ্রিল ২০২১, সোমবার

৯ই এপ্রিল শুরু আইপিএল, তৃতীয় দিন খেলবে সাকিবের কলকাতা

খেলা

স্পোর্টস ডেস্ক
৭ মার্চ ২০২১, রবিবার

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) চূড়ান্ত সূচি প্রকাশ করলো ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ৯ই এপ্রিল শুরু হয়ে ৩০শে মে পর্যন্ত চলবে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি লীগটির ১৪তম আসর। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স ও রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। ১১ই এপ্রিল সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে সাকিব আল হাসানের কলকাতা নাইট রাইডার্স। পরদিন পাঞ্জাব কিংসের বিপক্ষে আসরে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে মোস্তাফিজুর রহমানের দল রাজস্থান রয়্যালস। আইপিএলে খেলার জন্য বাংলাদেশের আসন্ন শ্রীলঙ্কা সফর থেকে ছুটি নিয়েছেন সাকিব।
কলকাতা, মুম্বাই, চেন্নাই, আহমেদাবাদ, দিল্লি ও ব্যাঙ্গালুরু এই ৬টি ভেন্যুতে প্রায় পৌনে দুই মাস ধরে ৬০টি ম্যাচ অনুষ্ঠিত হবে। গ্রুপ স্টেজে প্রত্যেক দল ১৪টি ম্যাচ খেলবে। প্লে-অফ ও ফাইনালসহ ম্যাচের সংখ্যা মোট ৬০টি।
গ্রুপ স্টেজের ১০টি করে ম্যাচ চেন্নাই, মুম্বাই, কলকাতা ও ব্যাঙ্গালুরুতে হবে। তবে আগের আসরগুলোর মতো এবার হোম-অ্যাওয়ে ভিত্তিতে খেলা হবে না। এবার সব ভেন্যুই থাকবে নিরপেক্ষ। আহমেদাবাদ ও দিল্লি পাবে প্রথম রাউন্ডে ৮টি করে ম্যাচ। প্লে-অফ ও ফাইনালের চারটি ম্যাচ হবে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর