× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৯ এপ্রিল ২০২১, সোমবার

‘বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ ছিল স্বাধীনতার প্রথম ঘোষণা’

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, থেকে রূপগঞ্জ
৮ মার্চ ২০২১, সোমবার

 রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ রফিকুল ইসলাম বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ ছিল বাঙালি জাতির স্বাধীনতার প্রথম ঘোষণা। এই ভাষণের পর পাকিস্তানি গোয়েন্দা বাহিনী তাদের রিপোর্টে বলেছিল, শেখ মুজিব প্রকৃত অর্থে পূর্ব পাকিস্তানে স্বাধীনতার ঘোষণা করে দিয়েছেন। এই ভাষণে তেজোদীপ্ত হয় বাংলার যুবা-বৃদ্ধা থেকে সকল শ্রেণির মানুষ। ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে উপজেলার কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বীরমুক্তিযোদ্ধা সামসুল আলমের সভাপতিত্বে কায়েতপাড়ার নাওড়া এলাকায় আয়োজিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য মিজানুর রহমান, হাজী ইয়ার হোসেন, তরিকুল ইসলাম, লুৎফর রহমান মুন্না, আশরাফুল আলম তুষার, আশরাফুল হক জেমিন প্রমুখ। এদিকে উপজেলার কাঞ্চন পৌরসভা, রূপগঞ্জ ও দাউদপুর ইউনিয়ন পরিষদ পৃথকভাবে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস পালন করে।
৭ই মার্চ দিবস উপলক্ষে পৌর প্রাঙ্গণে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন কাঞ্চন পৌরসভার মেয়র আলহাজ রফিকুল ইসলাম, পৌর সচিব নুরে আলম সিদ্দিকী, প্যানেল মেয়র পনির হোসেন, সহকারী প্রকৌশলী আনোয়ার হোসেন, উপ-সহকারী প্রকৌশলী হাসান আলী, আবিদ হাসান প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর