× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার

দেশের ইমেজ সবার আগে

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার
৮ মার্চ ২০২১, সোমবার

দেশের ইমেজ সবার আগে। লেখেন, কিন্তু এ রকমভাবে কিছু করবেন না। একজন শিক্ষিত মানুষের জন্য শোভা পায় না। রোববার প্রধান বিচারপতি আসামিপক্ষের এক আইনজীবীর উদ্দেশ্যে এসব কথা বলেন। পরে প্রধান বিচারপতি সামাজিক যোগাযোগ মাধ্যমে অশালীন ও কুরুচিপূর্ণ কথা লেখার বিষয়ে সতর্ক করে মেডিকেল গ্রাউন্ডে আসামি সারোয়ারের হাইকোর্টের দেয়া জামিন বহাল রাখেন।
আসামি পক্ষে ছিলেন এডভোকেট মো. আসাদুজ্জামান। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ। শুনানিতে আইনজীবী আসাদুজ্জামান আদালতকে বলেন, আসামি এক বছর ধরে কারাগারে আছেন।
এই মামলায় এখন পর্যন্ত চার্জশিট হয়নি। তার হৃদযন্ত্রে চারটি স্টেন্ট পরানো আছে, স্বাস্থ্যগত কারণে জামিন চাওয়া হয়েছে। তখন আদালত বলেন, এত স্টেন্ট থাকার পরেও আপনি এসব করেন? তখন আসাদুজ্জামান বলেন, গত ১৪ই মার্চ থেকে কারাগারে আছেন। প্রায় এক বছর ধরে বিনা বিচারে কারাগারে আছেন। অভিযোগপত্র হয়নি এখনো। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন আইনজীবীর উদ্দেশ্যে বলেন, ভবিষ্যতে এগুলো করলে আর ছুটবেন (জামিন) না, যতই কথা বলুক।
আইনজীবী আসাদুজ্জামান বলেন, গত ১৮ই অক্টোবর চেম্বার আদালত থেকে স্থগিতাদেশ (জামিন স্থগিত) দেয়া হয়। তারপর পাঁচ মাস হয়ে গেছে। আইনজীবীর উদ্দেশ্যে প্রধান বিচারপতি বলেন, আপনি সতর্ক করবেন। আবার যদি আসে তারপরে আর বেল (জামিন) হবে না। দেশের ইমেজ আপনারা নষ্ট করে দেবেন। আমেরিকায় তো মানুষ ‘স্যাটায়ার’ করে। কিন্তু আমাদের এখানকার মতো কুৎসিতভাবে লেখে না। যেসব ভাষা লেখে একজন শিক্ষিত মানুষ কীভাবে এসব ভাষা ব্যবহার করতে পারে? তাহলে শিক্ষার দাম কি হলো? পরে আদালত মেডিকেল গ্রাউন্ডে রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে আদেশ দেন।
গত বছরের মার্চে ডিজিটাল নিরাপত্তা আইনে সিলেট থানায় প্রধানমন্ত্রীসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তি সম্পর্কে কটাক্ষ ও নেতিবাচক বিভিন্ন পোস্ট ও ছবি বিকৃত করে ফেসবুকে পোস্ট ও শেয়ার করার অভিযোগে গোলাম সারোয়ারের বিরুদ্ধে মামলা হয়। এ মামলায় গত বছরের অক্টোবরে হাইকোর্ট রুল দিয়ে সারোয়ারকে অন্তর্বর্তীকালীন জামিন দেন। এর বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আবেদন করেন। যার পরিপ্রেক্ষিতে গত বছরের ১৮ই অক্টোবর চেম্বার আদালতে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত হয়। এর ধারাবাহিকতায় রোববার আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে রাষ্ট্রপক্ষের আবেদনটি শুনানির জন্য ওঠে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
কে এমন জিন্নাহ
১০ মার্চ ২০২১, বুধবার, ৮:০২

এক সাবেক প্রধান বিচারপতি, রাষ্ট্রের ভয়াবহ আচরণের কথা যে ভাবে বলছেন বিদেশে বসে 'দেশের ইমেজ সবার আগে'"তাঁকে স্মরণ করে দিয়েন কারণ সে একসময় আপনার সমপর্যায়ে ছিল ।

অন্যান্য খবর