× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৭ এপ্রিল ২০২১, শনিবার
মিঠুন চক্রবর্তী কি বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী?

সুপারস্টার নিরুত্তর, বিজেপির মুখে কুলুপ

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ মাস আগে) মার্চ ৮, ২০২১, সোমবার, ৯:২১ পূর্বাহ্ন

অবশেষে নরেন্দ্র মোদি-অমিত শাহ কি পেয়ে গেলেন সেই বঙ্গতনয়কে যিনি দিদির বিরুদ্ধে বিজেপির হয়ে মুখ্যমন্ত্রীত্বের ব্যাট ধরবেন? বাঙালি সুপারস্টার মিঠুন চক্রবর্তী কি সেই মুখ? রবিবারই ব্রিগেডে মোদির সভায় আনুষ্ঠানিক ভাবে দিলীপ ঘোষের কাছ থেকে পতাকা নিয়ে বিজেপিতে যোগদান করেছেন মিঠুন। তারপর একটার পর একটা টেলিভিশন ইন্টারভিউ। বেলগাছিয়ায় বোনের বাড়িতে মিঠুনকে যখন টেলিফোনে ধরা গেল তখন তিনি অত্যন্ত ক্লান্ত। প্রথমে নকশাল, অতঃপর বাম, তারপর তৃণমূল এবং এখন বিজেপি। মানুষ তাঁর এই ভোলবদলকে কি ভাবে নেবেন? মানবজমিনকে মিঠুন জানালেন, সেই আঠারো বছর বয়েস থেকে তিনি না খেতে পাওয়া মানুষের জন্যে কাজ করার পথ খোঁজার চেষ্টা করছেন। এতদিনে তাঁর মনে হচ্ছে সেই পথের সন্ধান এবার মিলবে, তাই তিনি বিজেপিতে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হওয়ার জন্যে তিনি কি বিজেপির মুখ? এই প্রশ্নের জবাবে রহস্যময় হাসি হেসে নিরুত্তরই রইলেন মিঠুন। বিজেপিও মুখে কুলুপ এঁটেছে উত্তর কলকাতার জোড়াবাগানের মথুর সেন গার্ডেন লেনের ছেলে গৌরাঙ্গকে তারা প্রার্থী করছে কিনা।
এই অবকাশে মানবজমিনের পাঠকদের একটা স্কুপ না দিয়ে পারছিনা। গৌরাঙ্গ যখন মিঠুন হননি তখন মথুর সেন গার্ডেন লেনের আর এক বাসিন্দা অমৃতবাজার পত্রিকার ক্রীড়া সাংবাদিক শচীন সেনের কাছ থেকে মোহনবাগান-ইস্টবেঙ্গল ম্যাচের টিকিট নিয়ে খেলা দেখতে যেতেন। শচীন সেন ছিলেন আজকের বিজেপি মন্ত্রী বাবুল সুপ্রিয়র দাদু। মিঠুন বললেন, আমি কিছু পাওয়ার জন্যে কোনোদিন রাজনীতি করিনি। জ্যোতি আংকেল, সুভাষ দা দের লড়াই আমাকে উদ্বুদ্ধ করেছিল। কিন্তু, পরে তৃণমূলের এম পি হলেও এই রাজ্যে আমার এক চিলতে জমিও নেই। পাওয়ার জন্যে রাজনীতি মিঠুন চক্রবর্তী করেনা। অনেক রাত। সারাদিনের পরিশ্রমে ক্লান্ত মিঠুন। কঠিন অসুখ তাঁকে বিপর্যস্ত করলেও তাঁর মানসিক শক্তিকে টলাতে পারেনি। আবার বললেন,  তিনি জাত গোখরো, এক ছোবলে ছবি করে দেবেন। কিন্তু কাদের? মিঠুন মুচকি হেসে বললেন, বুঝো যে জন জানোহ সন্ধান!

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
মোঃ ইস্কান্দার আলী
১০ মার্চ ২০২১, বুধবার, ৭:৩০

আপনি একি করলেন গুরু? আপনার জনপ্রিয়তা এতে অনেকট ক্ষুন্ন হবে। ধর্মভিত্তিক দল এ যোগদান আপনার চরিত্রের সাথে মানায় না।

samsulislam
৮ মার্চ ২০২১, সোমবার, ৫:১৭

ভারত মাতাকে রক্ষার উপযুক্ত সময় এটাই।তুমি সবার প্রণম্য হও।

Mohammed Abdul Awal
৮ মার্চ ২০২১, সোমবার, ৫:৩৮

Very sad news.This is ur bad decesion.You have to suffer, ur all emage will be distroyed.

abdul barek
৮ মার্চ ২০২১, সোমবার, ১১:৪৯

Valoito vebe chilam loktake actual se vondo

কাজি
৭ মার্চ ২০২১, রবিবার, ৯:২৫

সাপ ছড় (গায়ের চামড়া/ খোলস ) প্রতি বছর বদলায়। দক্ষিণ এশিয়ার কিছু সাপ পাঁচ বছর পর পর ছড় ( খোলস) বদলায়।

অন্যান্য খবর