× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার

কুমিল্লায় ওষুধ কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, আহত ৭

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে
৮ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার

কুমিল্লায় নগরীর রানীর বাজার এলাকার বিসিক শিল্পনগরীর বেঙ্গল ড্রাগস্‌ অ্যান্ড কেমিক্যাল ওয়ার্কস্‌ (ফার্মাসিউটিক্যাল) লিমিটেড নামের একটি ওষুধ কারখানায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ওই কোম্পানির অন্তত ৭ জন শ্রমিক আহত হয়েছেন। গুরুতর আহত ৬ জনকে প্রথমে কুমিল্লা সদর হাসপাতালে এবং পরে এদের মধ্যে ৩ জনকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল সকাল ১০টার দিকে বিসিক শিল্পনগরীর সি-২৪ ব্লকের ওই কারখানায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
আহতরা জানান, বিসিক শিল্প নগরীর বেঙ্গল ড্রাগস্‌ অ্যান্ড কেমিক্যাল ওয়ার্কস্‌ (ফার্মাসিউটিক্যাল) লিমিটেড নামের একটি ওষুধ কোম্পানিটিতে বুধবার ৩০ থেকে ৩৫ জন কর্মকর্তা-কর্মচারী কাজ করছিলেন। হঠাৎ বিস্ফোরণে ২য় তলার দেয়ালসহ অন্যান্য অংশ ভেঙে আহত হন ৭ শ্রমিক।
কোম্পানির প্ল্যান্ট ম্যানেজার সুমন চন্দ্র দত্ত জানান, এ কোম্পানিতে ওষুধ তৈরি করা হয়।
এসি বিস্ফোরণ কিংবা রাসায়নিক ও গ্যাস সিলিন্ডার থেকে এ বিস্ফোরণ ঘটে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ফায়ার সার্ভিস অ্যান্ড ডিফেন্স কুমিল্লা কার্যালয়ের সহকারী পরিচালক মো. জসিম উদ্দিন জানান, কারখানা কর্তৃপক্ষ প্রাথমিকভাবে এসি থেকে এ বিস্ফোরণ বলে দাবি করলেও ঘটনাটি খতিয়ে দেখা যাচ্ছে।
কুমিল্লা জেলা প্রশাসক কামরুল হাসান ঘটনাস্থল পরিদর্শন শেষে বলেন, বিস্ফোরণের ঘটনায় বিসিক কর্তৃপক্ষ, ফায়ার সার্ভিস ও পুলিশের সমন্বয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ৭ কার্যদিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর