× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার

পুরুষ বাস্কেটবলের ফাইনালে সেনাবাহিনী ও নৌবাহিনী

খেলা

স্পোর্টস রিপোর্টার
৮ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার

বাংলাদেশ গেমসের বাস্কেটবল (পুরুষ) ইভেন্টের সেমিফাইনালে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে বাংলাদেশ বিমান বাহিনীকে ৭০-৬৬ পয়েন্টে হারিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ সেনাবাহিনী। অপর সেমিফাইনালে রাজশাহী জেলাকে উড়িয়ে ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ নৌবাহিনী। হাড্ডাহাড্ডি লড়াইয়ের শুরুতে ম্যাচের প্রথম কোয়ার্টারে সেনাবাহিনী এগিয়ে যায়  ১৬-১৫ পয়েন্টে। দ্বিতীয় ও তৃতীয় কোয়ার্টারে এগিয়ে থাকা সেনাবাহিনীকে চতুর্থ কোয়ার্টারে চেপে ধরে বিমান বাহিনী। ১৫-৭ পয়েন্ট পায় বিমান। নির্ধারিত সময় শেষ হয় সমতায়। অতিরিক্ত পাঁচ মিনিটের খেলায় ১১-৭ পয়েন্ট করে ম্যাচ জিতে নেয় সেনাবাহিনী। দিনের প্রথম সেমিফাইনালে বাংলাদেশ নৌবাহিনী ১১৬-৫৬ পয়েন্টে উড়িয়ে দেয় রাজশাহী জেলাকে।
ধানমণ্ডির বাস্কেটবল জিমনেশিয়ামে  আজ সোনার লড়াইয়ে মুখোমুখি হবে সেনাবাহিনী ও নৌবাহিনী।
ক্রিকেটের ফাইনালে বরেন্দ্র নর্থ জোন
বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের ক্রিকেটে পুরুষ বিভাগের ফাইনালে উঠেছে বরেন্দ্র নর্থ জোন। গতকাল বরিশালের শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে চট্টলা ইস্ট জোনকে ৩৬ রানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে বরেন্দ্র নর্থ জোন। তিন ম্যাচে দুই জয়ে ৪ পয়েন্ট সংগ্রহ দলটির। সমান সংখ্যক ম্যাচে চট্টলার সংগ্রহ ২ পয়েন্ট। আজ লীগ পর্বের শেষ ম্যাচে জাহাঙ্গীরাবাদ সেন্ট্রাল জোন লড়বে চন্দ্রদ্বীপ সাউথ জোনের বিপক্ষে। এই ম্যাচের জয়ী দল আগামী শনিবার ফাইনালে বরেন্দ্র নর্থ জোনের বিপক্ষে স্বর্ণ জয়ের লড়াইয়ে শামিল হবে।

এদিন টসে হেরে ব্যাট করতে নেমে বরেন্দ্র নর্থ ৫০ রানে ২ উইকেট হারালেও মিডল অর্ডারে অধিনায়ক নাঈম আহমেদ, ইমন আলী ও জাকারিয়া ইসলাম শান্তর ব্যাটিং দৃঢ়তায় ২৩৫ রানের পুঁজি গড়ে। নাঈম ইনিংস সর্বোচ্চ ৮৫ রান করেন। চট্টলা ইস্ট জোনের পক্ষে তানভির আহমেদ, আসাদুজ্জামান খান তুষার ২টি করে, মুস্তাকিম মিয়া, রেদোয়ান হোসেন সিয়াম ও আশরাফুল ইসলাম রোহান ১টি করে উইকেট নেন। জবাবে ৪৭.১ ওভারে ১৯৯ রানে অলআউট হয়ে যায় চট্টলা ইস্ট জোন। চট্টলার রিহাদ খান ৮১, মুস্তাফিজুর রহমান ৩৬ রান করেন। বরেন্দ্র নর্থ জোনের পক্ষে জাকারিয়া ইসলাম শান্ত ৩৯ রানে ৩টি, শায়ান আহমেদ, নাঈম আহমেদ ২টি করে, ফাহিম হাবিব, তৌসিফ বিন শাহরিয়ার ১টি করে উইকেট নেন। বরেন্দ্র নর্থ জোনের নাঈম ম্যাচ সেরার পুরস্কার পান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর