× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০২১, সোমবার , ৫ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১১ সফর ১৪৪৩ হিঃ

শিক্ষার্থীদের আজ থেকে বাড়ি পৌঁছে দেবে ইবি

এক্সক্লুসিভ

ইবি প্রতিনিধি
১৬ জুলাই ২০২১, শুক্রবার

আটকে পড়া শিক্ষার্থীদের নিজস্ব পরিবহনে বাড়ি পৌঁছে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ শুক্রবার থেকে পাঁচটি রুটে শিক্ষার্থীদের বাড়ি পৌঁছানো শুরু হবে।  বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক ড. আনোয়ার হোসেন এ তথ্য জানিয়েছেন। সূত্র মতে, গত ৭ই জুলাই প্রশাসনের কাছে ক্যাম্পাস পার্শ্ববর্তী এলাকা ও কুষ্টিয়া-ঝিনাইদহে অবস্থানরত শিক্ষার্থীদের নিজস্ব পরিবহনে বাড়ি পৌঁছে দেয়ার দাবিতে স্মারকলিপি দেয় শাখা ছাত্র মৈত্রী। এরই প্রেক্ষিতে গুগল ফরম পূরণের মাধ্যমে শিক্ষার্থীদের তালিকা সংগ্রহ শুরু করেন কর্তৃপক্ষ। গত ১২ই জুলাই সংগ্রহ শেষ হয়। এতে বিভিন্ন জেলার ৭ শতাধিক শিক্ষার্থী আবেদন করেন। পরে তা বিশ্লেষণ করে ৫টি রুটে বাস দেয়ার সিন্ধান্ত নিয়েছে প্রশাসন। ১৬ই জুলাই থেকে গাবতলী (ঢাকা), খুলনা, রাজশাহী, রংপুর ও ফরিদপুর শহর পর্যন্ত শিক্ষার্থীদের পৌঁছে দিতে বাসের অনুমোদন দিয়েছেন কর্তৃপক্ষ।
এ বিষয়ে পরিবহন প্রশাসক ড. আনোয়ার হোসেন বলেন, ভিসি মহোদয় শিক্ষার্থীদের সুবিধা- অসুবিধার বিষয়ে অত্যন্ত আন্তরিক। করোনাকালে আটকে পড়া বিভিন্ন দূরবর্তী জেলার শিক্ষার্থীদের নিরাপদে বাড়ি পৌঁছে দিতে তিনি পাঁচটি রুটে বাস দেয়ার অনুমোদন দিয়েছেন। সময়সূচি ও এ সংক্রান্ত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে দেয়া আছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর