× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০২১, সোমবার , ৫ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১১ সফর ১৪৪৩ হিঃ

শিক্ষার্থীদের নিজ জেলায় পৌঁছাতে ববি’র বিশেষ বাস সার্ভিস

এক্সক্লুসিভ

ববি প্রতিনিধি
১৬ জুলাই ২০২১, শুক্রবার

লকডাউনে আটকে পড়া বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিজ নিজ জেলায় পৌঁছে দিতে বিশেষ বাস সার্ভিস শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তত্ত্বাবধানে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় ক্যাম্পাস থেকে পাঁচটি রুটে শিক্ষার্থীদের নিয়ে বাস ছেড়ে যায়। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে নড়াইল হয়ে যশোর, ঝালকাঠি ও পিরোজপুর, বাগেরহাট, পটুয়াখালী এবং ক্যাম্পাস থেকে বরগুনা (আমতলী) এই ৫টি রুটে বাস সার্ভিস দিয়েছে কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের ৬টি ও ভাড়ায় চালিত ৩টি বাসে এই সার্ভিস শুরু করা হয়। বাসে ওঠার আগে প্রতিটি শিক্ষার্থীর তাপমাত্রা মাপা হয়। যাদের করোনা উপসর্গ ছিল তাদের আগেই এই সার্ভিস নেয়া থেকে বিরত থাকতে অনুরোধ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ভ্রমণের জন্য প্রত্যেক শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র সঙ্গে নিতে হয়েছে। বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলের ম্যানেজার মো. মেহেদি হাসান জানান, বিশেষ বাস সার্ভিস পাবার জন্য ১ হাজার ৪ শত ৬৪ জন শিক্ষার্থী আবেদন করেছে।
তাদের নির্ধারিত জেলায় পৌঁছে দিতে প্রথমদিনে মোট ৯টি বাস ছেড়ে গেছে ক্যাম্পাস থেকে। প্রক্টর ড. সুব্রত কুমার দাস বলেন, করোনা বিস্তার রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউনে বরিশালে আটকে পড়া সকল শিক্ষার্থীর জন্য বিশেষ পরিবহন সেবা চালু করা হয়েছে। যারা বাস সার্ভিসের জন্য নির্দিষ্ট পন্থায় নিবন্ধন করেছে তাদের নির্ধারিত জেলা শহরে পৌঁছে দেয়া হবে। বিশেষ এই সার্ভিস পেয়ে খুশি সাধারণ শিক্ষার্থীরা। আইন বিভাগের শিক্ষার্থী অমিত হাসান রক্তিম বলেন, সর্বশেষ লকডাউনের প্রথম থেকে অন্যান্য অনেক বিশ্ববিদ্যালয়ে এ ধরনের বাস সার্ভিস শুরু হয়। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে এ ব্যাপারে আবেদন জানাই। অবশেষে কর্তৃপক্ষের কাছ থেকে এই বাস সার্ভিস দেয়া হলো।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর