× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২১ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার , ৫ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১২ সফর ১৪৪৩ হিঃ

সিলেটে ৮ কোটি টাকার জমি উদ্ধার

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে
১৬ জুলাই ২০২১, শুক্রবার

সিলেটের সুবহানীঘাটে ৮ কোটি টাকার জমি উদ্ধার করলো সিলেট সিটি করপোরেশন। দুই সপ্তাহ আগে পাওয়া হাইকোর্টের রায়ে ভূমির মালিকানা ফিরে পায় সিসিক। এ সময় অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হয়। ভেঙে দেয়া হয় ওই ভূমির স্থাপনা। ১৯৫৬ সালের খতিয়ান অনুসারে এই বিশাল ভূমির মূল মালিকানা ছিল স্থানীয় সরকারের। কিন্তু স্থানীয় অধিবাসী আব্বাস উদ্দিন নগরীর সোবহানীঘাটস্থ প্রায় ২৬  ডেসিমেল এই জায়গাটি দীর্ঘদিন ধরে মামলার মাধ্যমে নিজেদের দাবি করে ভোগ দখল করে আসছিলেন। তবে শেষ রক্ষা হয়নি। ৬৪ বছর পরে আদালতে রায়ের পর ভূমির মালিকানা ছাড়তে হয় দখলদারকে।
গতকাল বৃহস্পতিবার সকালে মেয়র আরিফুল হক চৌধুরী ও সিসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াসমিন রুমা পুনরুদ্ধার হওয়া এই বিশাল ভূমি পরিদর্শনে আসেন। সিটি করপোরেশন সূত্র জানিয়েছে, এক সপ্তাহ আগেই হাইকোর্টের এক আদেশে জায়গার মালিকানা ফিরে পায় সিলেট সিটি করপোরেশন। আদালত জমির দখল বুঝে নিতে সিসিকের পক্ষে রায় দেন। জায়গার মালিকানা ফিরে পেয়ে সিসিক মেয়র আরিফুল হক বলেন- এই রায়ের মাধ্যমে প্রমাণ হলো কেউ সরকারের সম্পত্তি অবৈধ ভাবে ভোগ দখল করে রাখতে পারবে না। যত দিনই হোক তা ফেরত দিতে হবে। তিনি বলেন-  দেখভালের অভাবে এভাবে সিসিকের অনেক সম্পত্তি বেহাত হয়েছে। আগামীতেও সিসিকের দখল হওয়া সম্পত্তি এভাবে উদ্ধার করা হবে। আপাতত এই স্থানে কি করা হবে সেটা নির্ধারণ করা হয়নি। জায়গাটিকে বসবাসের উপযোগী করতে কাজ করছে সিসিক।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর