× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৬ অক্টোবর ২০২১, শনিবার , ১ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ৮ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ
কলকাতা কথকতা

ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে কলকাতা, সংক্রমণ কমছে, বিধিনিষেধ আরো শিথিল

কলকাতা কথকতা

বিশেষ সংবাদদাতা, কলকাতা
(১ মাস আগে) আগস্ট ১৭, ২০২১, মঙ্গলবার, ১১:০৩ পূর্বাহ্ন
ফাইল ফটো

গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা সংক্রমণের ঘটনা ৫০২ টি। মৃত্যু মাত্র ৯ টি। সংক্রমণ কমার সঙ্গে সঙ্গে কলকাতা আবার স্বাভাবিক ছন্দে ফিরতে আরম্ভ করেছে। নাইট কারফিউ রাত ১১ টা থেকে ভোর ৫ টা হওয়ায় রেস্তোরাঁ, বার, শপিং মল, দোকান সোমবার থেকে রাত সাড়ে ১০ টা পর্যন্ত খোলা থাকছে। সোমবারই নবান্ন জানিয়েছে, আজ মঙ্গলবার থেকে খুলে দেয়া হল বিনোদন পার্ক ও মিউজিয়ামগুলি। ৫০ শতাংশের প্রবেশাধিকার থাকবে। সিনেমা হল, থিয়েটার খুলে গেছে। আজ থেকে শুরু হচ্ছে কলকাতার প্রিমিয়ার ডিভিশন ফুটবল লিগ।
বাজার দোকানও খোলা। অর্থাৎ কলকাতা ফিরে যাচ্ছে সেই চেনা ছন্দে। শুধু, লোকাল ট্রেন চলছে না। স্কুল কলেজ বন্ধ। ৩১ আগস্টের পর লোকাল ট্রেন চলবে এমন ইঙ্গিত মিলেছে। পুজোর ছুটির পর স্কুল কলেজ। শুধু একটাই ভ্রুকুটি- থার্ড ওয়েভের। তবে, রাজ্য স্বাস্থ্য দপ্তর জানিয়েছে, বাংলা প্রস্তুত আছে তৃতীয় ঢেউ এর জন্য। হাসপাতালে হাসপাতালে কোভিড বেড সংরক্ষিত রাখা হয়েছে। শিশুদের জন্যে নেয়া হয়েছে বিশেষ ব্যবস্থা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
১৭ আগস্ট ২০২১, মঙ্গলবার, ১:১৬

যে কোন দেশ বা প্রদেশ ( রাজ্য) যখন মহামারীর কবল থেকে মুক্তির খবর দেখি আশার আলোর সঞ্চার হয় । মহামারী পৃথিবীকে স্তব্ধ করে দিয়েছে । যে কোন স্থান এর থেকে মুক্ত মানে পৃথিবীর একটু জাগা বুক ভরে নিঃশ্বাস ফেলার জন্য মিলবে ।

অন্যান্য খবর