× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৬ অক্টোবর ২০২১, শনিবার , ১ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ৮ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ
কলকাতা কথকতা

ভারত থেকে বাংলাদেশে যাচ্ছে ঢালাও তরল মেডিকেল অক্সিজেন

কলকাতা কথকতা

বিশেষ সংবাদদাতা, কলকাতা
(১ মাস আগে) আগস্ট ১৯, ২০২১, বৃহস্পতিবার, ৯:৫৪ পূর্বাহ্ন

ভ্যাকসিন দিতে না পারলেও ভারত বাংলাদেশের চাহিদা মেটাচ্ছে তরল জীবনদায়ী মেডিকেল অক্সিজেনের। বাংলাদেশে কোভিড মারাত্মক আকার ধারন করায় সেখানে অক্সিজেনের চাহিদা বেড়েছে। এই তরল অক্সিজেনের জন্য বাংলাদেশ বরাবরই ভারতের ওপর নির্ভরশীল। বেনাপোল সীমান্ত দিয়ে সড়কপথে ২০০ মেট্রিক টন অক্সিজেন পাঠিয়েছে ভারত। এছাড়াও গত ২৫ দিনে পাঠানো হয়েছে এক হাজার ৬১৭ মেট্রিক টন তরল অক্সিজেন। ২১ জুন থেকে ১৭ আগস্ট পর্যন্ত বাংলাদেশ ভারত থেকে আমদানি করেছে পাঁচ হাজার ৩২৫ মেট্রিক টন অক্সিজেন। ঢাকার মোট পাঁচটি সংস্থা অক্সিজেন আমদানি করে ভারত থেকে। এগুলি হল- লিংদে বাংলাদেশ, এক্সপ্রেটা অক্সিজেন, পিওর অক্সিজেন, ইসলাম অক্সিজেন ও বেঙ্গল অক্সিজেন।
সব কটি সংস্থাই অক্সিজেন আমদানির ব্যাপারে ১০০ শতাংশ নির্ভরশীল ভারতের উপর।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
jalal Ahmed
১৯ আগস্ট ২০২১, বৃহস্পতিবার, ৫:০১

Yes, It's not a gift. they are sellers & we are buyers...

Kazi
১৮ আগস্ট ২০২১, বুধবার, ১১:২৭

Exporting oxygen by producers to make money. If they cannot sell / export Indian employees will lose their jobs. It's not a gift.

অন্যান্য খবর