× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৩ অক্টোবর ২০২১, শনিবার , ৮ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ
কলকাতা কথকতা

পরীমনিকে বাড়িওয়ালার উচ্ছেদের নোটিশ নিয়ে তসলিমা নাসরিন, আমাকেও উচ্ছেদ করেছিল কলকাতা

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ মাস আগে) সেপ্টেম্বর ২, ২০২১, বৃহস্পতিবার, ১:৩৬ অপরাহ্ন

জামিন পাওয়া বাংলাদেশি অভিনেত্রী পরীমনিকে তার ঢাকার বনানী এপার্টমেন্টের বাড়ি থেকে উচ্ছেদের নোটিশ দিয়েছেন বাড়িওয়ালা। বনানী এপার্টমেন্টের অন্য বাসিন্দারা একজন মাদক কাণ্ডে জেল খাটা মহিলার সঙ্গে এক আবাসনে থাকতে চাননা বলেই নাকি এই নোটিশ। বাংলাদেশের বিতর্কিত ও নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন এই বিষয়টিকে গভীর ষড়যন্ত্র বলে পোস্ট দিয়েছেন। তিনি লিখেছেন, পরীমনির মত আমিও ভুক্তভোগী। বাংলাদেশ থেকে নির্বাসিত হয়ে ভাষার সাযুজ্যের জন্যে কলকাতায় বাস করছিলাম। ২০০৭ সালে একদিন পশ্চিমবঙ্গের তদানীন্তন মুখ্যমন্ত্রী আমাকে উচ্ছেদের নোটিশ দিলেন। বললেন, পশ্চিমবঙ্গে আমি বাস করতে পারবো না। সাত নম্বর রডন স্ট্রিটে ডাঃ দেবল সেনের ফ্ল্যাট এ তখন আমি থাকি।
আমার লেখক সত্তাকে মেরে ফেলার চেষ্টা হচ্ছে বলে আমি কলকাতায় থেকে যাওয়ার সিদ্ধান্ত নিই। সেইসময় একদিন সুনীল গঙ্গোপাধ্যায় আমাকে ফোন করে বলেন, আমাকে কলকাতা ছাড়তে হবেই। বুঝতে পেরে যাই, পাশে কেউ নেই। যাদের থাকার কথা ছিল তারাও নেই। ভারাক্রান্ত হৃদয়ে দিল্লি প্রবাসী হই। পরীমনির যন্ত্রনা আমি উপলব্ধি করছি। আমার মতোই গভীর ষড়যন্ত্রের শিকার সে।
উল্লেখ্য, তাসলিমা নাসরীন এর আগেও বিভিন্ন ইস্যুতে মাদক কাণ্ডে অভিযুক্ত পরীমনির পাশে দাঁড়িয়েছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
nasir uddin
২ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ২:২৮

You are so damn innocent! Everybody is after you including your patrons in India. I feel so sorry for you dear!

অন্যান্য খবর