× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৩ অক্টোবর ২০২১, শনিবার , ৮ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ
কলকাতা কথকতা

দুই বাংলাদেশির দুর্নিবার প্ৰেম আটকে গেল ভারতের কাঁটাতারের গন্ডিতে

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ মাস আগে) সেপ্টেম্বর ৫, ২০২১, রবিবার, ১০:০২ পূর্বাহ্ন
ফাইল ফটো

সাতক্ষীরার বাসিন্দা, ২৫ বছরের আফিকুর রহমান ভালোবেসেছিল গ্রামের মেয়ে ২২ বছরের প্রিয়া দেবনাথকে। মুসলিম ছেলের সঙ্গে হিন্দু মেয়ের বিয়ে, মানতে পারেনি বাংলাদেশের রক্ষনশীল সমাজ। বাধার প্রাচীর তোলে তারা দুজনের মিলনে। কিন্তু, প্ৰেম যে দুর্নিবার। আফিকুর এবং প্রিয়া ঠিক করে তারা সীমান্তের ওপারে ভারতে গিয়ে বিয়ে করবে। যেমন ভাবা তেমন কাজ। স্বরূপনগর সীমান্তের কাঁটাতারের বেড়া অতিক্রম করে তারা ভারতে প্রবেশ করে। কিন্তু, প্রেমিক যুগলকে হাতেনাতে ধরে ফেলে বিএসএফ।
বেআইনি অনুপ্রবেশের দায়ে বিয়ের ছাদনাতলার বদলে তাদের জায়গা হয় শ্রীঘরে। দুজনেই প্রাপ্তবয়স্ক তাই ভারতীয় আইনে বিয়ে নিয়ে প্রশ্ন তোলা না হলেও বিনা পাসপোর্ট, ভিসায় সীমান্ত পারাপার করার জন্যে মামলা রুজু হয়েছে আফিকুর, প্রিয়ার নামে। অর্থাৎ, দুর্নিবার প্ৰেম আটকে গেছে নিয়মের নিগড়ে। করোনা কালে ভারত-বাংলাদেশের বেনাপোল, আখাউড়া, হিলি, দর্শনা, বুড়িমারি ও স্বরূপনগর সীমান্তে নাকা চেকিং জোরদার করা হয়েছে ভারতের বিএসএফ এবং বাংলাদেশের বিজিবির পক্ষ থেকে। সীমান্ত খুলেছে, তবে তা বৈধ যাত্রীদের জন্য। দুর্নিবার প্ৰেম তো আর ভিসা কিংবা পাসপোর্ট নয় যে ছাড় মিলবে!

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর