× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৮ অক্টোবর ২০২১, সোমবার , ২ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১০ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনায় রিজভী

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার
১১ সেপ্টেম্বর ২০২১, শনিবার

প্রধানমন্ত্রী দুর্নীতির পক্ষে অবস্থান নিয়েছেন মন্তব্য করে বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, প্রধানমন্ত্রী আশ্রয়হীন প্রকল্প করেছেন। সেটা ধ্বংস হয়ে যাচ্ছে। আর প্রধানমন্ত্রী বলছেন এটাকে ইট, হাতুড়ি ও শাবল দিয়ে ভেঙে ফেলা হচ্ছে। এটার পিছনে যে লক্ষ কোটি টাকার দুর্নীতি হয়েছে এটা প্রধানমন্ত্রী উল্লেখ করছেন না। তিনি হাতুড়ি, শাবল উল্লেখ করছেন। অর্থাৎ তিনি দুর্নীতির পক্ষে দুর্নীতি বিরোধী পক্ষে নয়। যারা আশ্রয়ণ প্রকল্পে দুর্নীতি করেছেন তাদের কিন্তু তিনি ধরলেন না। তিনি অন্যদিকে দৃষ্টি নিক্ষেপ করলেন।
গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ ইয়ূথ ফোরামের উদ্যোগে জিয়াউর রহমান, বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের বিরু?দ্ধে মিথ্যাচার, অপপ্রচার ও ষড়যন্ত্র বন্ধ করার দাবিতে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে গুপি গাইন বাঘা বাইন এর সঙ্গে তুলনা করে রিজভী বলেন, সত্যজিৎ রায়ের গুপি গাইন বাঘা বাইন আছে। তেমনি বাংলাদেশের একজন গুপি গাইন আছে। যিনি শুধু মিথ্যার গান গেয়ে যান, তিনি হচ্ছেন ওবায়দুল কাদের। উনি নিজেকে বাংলাদেশের বিবেক ‘নির্দেশিত’ ব্যক্তি মনে করেন। তিনি যে অকপটে মিথ্যা কথা বলছেন সেটা তিনি বুঝতে পারেন না। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, বাংলাদেশে গুম শব্দটা নিয়ে এসেছে আওয়ামী লীগ। কেউ যদি স্বাধীনতার পক্ষে কথা বলে, সত্য কথা বলে, গণতন্ত্রের কথা বলে তাহলে এই সরকারের পক্ষ থেকে তার একমাত্র পুরস্কার গুম হওয়া। দিনের বেলায় অথবা রাতের বেলায়, কালো গ্লাসের গাড়িতে করে এসে তাকে তুলে নিয়ে যাবে। তার আর কোনো হদিস পাওয়া যাবে না। তিনি বলেন, এই সরকার গণতান্ত্রিক আন্দোলনে ব্যবহার করেছে গুম, বিচারবহির্ভূত হত্যা। রাজপথকে রক্তাক্ত করেছেন, উপহাস করেছেন আবার আন্দোলনের বিলাস বলছেন। রিজভী বলেন, জিয়া পরিবারের বিরুদ্ধে এই সরকার ক্রমাগতভাবে কটুক্তি করে আসছে। কারণ সরকারের এছাড়া আর কোনো কাজ নেই। আওয়ামী লীগ জানে এই সরকারকে টিকে থাকতে হলে জিয়া পরিবারের বিরুদ্ধে কথা বলতে হবে। কারণ স্বাধীনতায় তাদের কোনো অর্জন নেই। সব অর্জন জিয়াউর রহমানের। তাই তারা জিয়া পরিবারের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে। কিন্তু এই মিথ্যা অপপ্রচার চালিয়ে লাভ নেই। জিয়াউর রহমান সম্পর্কে দেশের জনগণ ভালো করেই জানেন।
সংগঠনের সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির যুগ্ম-মহাসচিব মুজিবুর রহমান সরোয়ার, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামিমুর রহমান শামিম, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমাতুল্লাহ, বিএনপি নেতা ড. কাজী মনিরুজ্জামন মনির, এম জাহাঙ্গীর আলম, ইসমাইল হোসেন সিরাজী প্রমুখ বক্তব্য দেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর