× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৮ অক্টোবর ২০২১, সোমবার , ২ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১০ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

উন্নত দেশের উপযোগী পুলিশ গড়তে কাজ করছি: আইজিপি

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার
১১ সেপ্টেম্বর ২০২১, শনিবার

বাংলাদেশ পুলিশে নতুন নিয়মে এস আই, সার্জেন্ট ও কনস্টেবল নিয়োগের মাধ্যমে মেধা ও শারীরিক সক্ষমতার ক্ষেত্রে আরও যোগ্য লোক বাহিনীতে আসবে বলে মন্তব্য করেছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। তিনি বলেন, পার্শ্ববর্তী দেশ এবং উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে পুলিশের নিয়োগে নতুন নীতিমালা প্রণয়ন করা হয়েছে।
বৃহস্পতিবার রাতে ঢাকার একটি অভিজাত হোটেলে টেলিটক বাংলাদেশ লিমিটেডের সঙ্গে বাংলাদেশ পুলিশের মধ্যে একটি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। পুলিশের নিয়োগ প্রক্রিয়া ডিজিটালাইজেশনের অংশ হিসেবে টেলিটকের সঙ্গে বাংলাদেশ পুলিশের এই চুক্তি হয়। আইজিপি বলেন, প্রধানমন্ত্রীর প্রজ্ঞাময় নেতৃত্ব, দুর্দান্ত সাহসের ফলে বাংলাদেশ ২০৪১ সালে উন্নত দেশে পরিণত হবে। প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় আমরা ২০৪১ সালের উন্নত দেশের উপযোগী পুলিশ গড়তে কাজ করছি। আমরা বাংলাদেশ পুলিশের উন্নয়নে ২০ বছর মেয়াদি প্রেক্ষিত পরিকল্পনা প্রণয়নে কাজ শুরু করেছি।
নতুন নিয়োগ নীতিমালা অনুমোদন করায় স্বরাষ্ট্রমন্ত্রী, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব এবং সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়ে আইজিপি বলেন, আপনারা নতুন সেবার দ্বার উন্মোচন করলেন। এর ফলে দেশের ১৮ কোটি মানুষ উপকৃত হবেন।
জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন বলেন, নতুন নিয়মে কনস্টেবল নিয়োগ প্রক্রিয়াকে বর্তমান আইজিপির ‘ব্রেইন চাইল্ড’।
এর ফলে আমরা শারীরিকভাবে অধিক সক্ষম, যোগ্য ও সৎ পুলিশ সদস্যের উন্নত সেবা পাবো।
বাংলাদেশ পুলিশের ডিআইজি (এইচআরএম) আবু হাসান মোহাম্মদ তারিক এবং টেলিটক বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. সাহাব উদ্দিন নিজ নিজ সংস্থার পক্ষে স্বাক্ষর করেন। অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. আফজাল হোসেন, টেলিটক বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. সাহাব উদ্দিন ও বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজি (এইচআরএম) মো. মাজহারুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।
টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. আফজাল হোসেন বলেন, বাংলাদেশ পুলিশ বিগত এক দশকে আইনশৃঙ্খলা রক্ষায় ব্যাপক উন্নতি সাধন করেছে, বর্তমান আইজিপির নেতৃত্বে তা সর্বোত্তম অবস্থায় রয়েছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে ২০৪১ সালে উন্নত বাংলাদেশ গঠনেও পুলিশের প্রভূত ভূমিকা থাকবে। এ বিষয়ে কোনো সন্দেহ নেই।
স্বাগত বক্তব্যে টেলিটক বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. সাহাব উদ্দিন বলেন, বাংলাদেশ পুলিশ আইনশৃঙ্খলা রক্ষার ক্ষেত্রে অভাবনীয় সাফল্যের পাশাপাশি প্রযুক্তি ক্ষেত্রে অনেক বেশি সক্ষমতা অর্জন করেছে। বাংলাদেশ পুলিশে বিভিন্ন পর্যায়ে নিয়োগের ক্ষেত্রে ডিজিটালাইজেশনের মাধ্যমে এক যুগান্তকারী অধ্যায়ের সূচনা হলো। পুলিশের অতিরিক্ত আইজি (এইচআরএম) মো. মাজহারুল ইসলাম বলেন, পুলিশে নিয়োগের ক্ষেত্রে তথ্য প্রযুক্তি প্রবর্তনের মধ্যদিয়ে এক নবদিগন্ত উন্মোচিত হলো।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর