× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৩ অক্টোবর ২০২১, শনিবার , ৮ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ
কলকাতা কথকতা

মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ি-গাড়ি নেই, আয় বেড়েছে মাত্র ৫ লক্ষ

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ মাস আগে) সেপ্টেম্বর ১১, ২০২১, শনিবার, ১১:২৫ পূর্বাহ্ন

ভবানীপুর উপনির্বাচনে মনোনয়ন দাখিল করে নির্বাচন কমিশনকে তার সম্পদের যে হলফনামা দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তাতে তাকে রাজনীতির ট্রেন্ড অনুযায়ী গরিবই বলা যায়। বাড়ি কিংবা গাড়ি নেই মমতা বন্দ্যোপাধ্যায়ের। ২০১৯-২০ সালে তার আয় ছিল ১০ লক্ষ ৩৪ হাজার ৩৭০ টাকা। ২০২০-২১এ তা বেড়ে হয়েছে ১৫ লক্ষ ৪৭ হাজার ৮৭৫ টাকা। ব্যাস, এই টুকুই যা বৃদ্ধি। ২০১৬ সালে মমতার আয় ছিল ৯ লক্ষ ৩৪ হাজার ৩০০ টাকা। ১০ বছরের মুখ্যমন্ত্রীর আয় যে খুব বেশি বাড়েনি তা তার কট্টর সমালোচকও স্বীকার করবে। ব্যাংকে মুখ্যমন্ত্রীর টাকার পরিমাণও খুব বেশি নয়।
১৩ লক্ষ ১১ হাজার ৫১২ টাকা। অস্থাবর সম্পত্তির পরিমান ১৫ লক্ষ ৩৮ হাজার ২৯ টাকা। এর মধ্যে তার ৯ গ্রাম ৭০০ মিলিগ্রাম সোনার গহনাও ধরা আছে। অর্থাৎ, হালাফনামা অনুযায়ী মমতা বন্দ্যোপাধ্যায় একজন সাধারণ চাকুরিজীবীর থেকেও দরিদ্র।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Ahmed Babla Malak
৩০ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১২:৪৬

মমতা অনেক চালাক নারী। এই যে হিসাবটা দেখানো হয়েছে, এটা একটা বানরামি, মমতার নামে তো থাকবে না, এটাকেই বলা হয় বানরামী, তবে মমতার ভাইয়ের নামে কি কি আছে সেটা ফাস করলেন না। মমতা সে তার নামে কিছু করবে না এটা সাবাবিক। কারণ তারঁ স্বামী নাই, বিয়ে করেননি। তাই নিজের নামে সম্পত্তি করার কথাই হয় না, যা দুইনম্ভরী করছেন সব ভাইয়ের নামে।

কালাম ফয়েজী
১২ সেপ্টেম্বর ২০২১, রবিবার, ৭:০৯

মমতাদিই সত্যিকার জননেতা, অন্যরা মুখে জননেতা বাস্তবে লুটেরা।

অন্যান্য খবর