× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২১ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার , ৬ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১২ সফর ১৪৪৩ হিঃ

সরকারি অনুদানের টাকা ফেরত দিচ্ছেন নির্মাতা অমিতাভ রেজা

বিনোদন

স্টাফ রিপোর্টার
১৪ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার

হুমায়ূন আহমেদের ‘পেন্সিলে আঁকা পরী’ উপন্যাসের গল্প নিয়ে সিনেমা নির্মাণের জন্য ২০২০-২১ অর্থবছরে ৬০ লাখ টাকা অনুদান পেয়েছিলেন নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী। তবে এই সিনেমা নির্মাণ করবেন না তিনি। অনুদানের টাকা সরকারকে ফেরত দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। এ তথ্য নিশ্চিত করে অমিতাভ রেজা বলেন, সিনেমাটির জন্য দশ বছর প্রস্তুতি নিয়েছি। কয়েক বছর চিত্রনাট্যের কাজ করা হয়েছে। দুই দফা সরাসরি হুমায়ূন আহমেদের কাছ থেকে সিনেমাটি নির্মাণের জন্য অনুমোদন নিয়েছি। কিন্তু অনুদান পাওয়ার পর হুমায়ূন আহমেদ ট্রাস্টি বোর্ডের (হুমায়ূন পরিবার) চূড়ান্ত অনুমোদন নিতে গেলে আর্থিক বিষয়সহ বেশ কিছু নতুন শর্ত দেওয়া হয়েছে। যেটি মেনে আমার পক্ষে সিনেমাটি নির্মাণ করা সম্ভব নয়।
সে কারণে আমি এমন সিদ্ধান্ত নিয়েছি। জানা গেছে, হুমায়ূন আহমেদ ট্রাস্টি বোর্ড সিনেমাটি নির্মাণের আগে বড় অঙ্কের অর্থ ও মুক্তির পরেও রেভিনিউ শেয়ারসহ কয়েকটি শর্ত জুড়ে দিয়েছে। আর এ কারনেই সিনেমাটি করছেন না অমিতাভ রেজা। তিনি আরও জানান, এরই মধ্যে তার ব্যাংক অ্যাকাউন্টে অনুদানের ১৮ লাখ টাকা পাঠানো হয়েছে। জরিমানা দিয়ে সেই টাকা ফেরত দিচ্ছেন তিনি। ‘পেন্সিলে আঁকা পরী’ সিনেমাটির প্রযোজক ছিলেন মেহেজাবীন রেজা চৌধুরী, আসাদুজ্জামান ও অমিতাভ রেজা। চিত্রনাট্য লিখেছেন রঞ্জন রব্বানী।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর