× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২১ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার , ৬ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১২ সফর ১৪৪৩ হিঃ

সাফের লোগো ও ট্রফি উন্মোচন

খেলা

স্পোর্টস রিপোর্টার
১৫ সেপ্টেম্বর ২০২১, বুধবার

১লা অক্টোবর শুরু হচ্ছে সাফ চ্যাম্পিয়নশিপ। দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় এই ফুটবল টুর্নামেন্টের এবারের স্বাগতিক মালদ্বীপ। গত সোমবার টুর্নামেন্টের লোগো ও ট্রফি উন্মোচন করেছে আয়োজন দেশটি। সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল বলেন, ‘স্বাগতিক মালদ্বীপ সাফের নির্দেশনা অনুসরণ ও আলোচনা করে লোগো এবং ট্রফি করেছে। টুর্নামেন্ট শুরু হতে বেশি সময় বাকি নেই। স্বাগতিক মালদ্বীপের নানা প্রস্তুতি প্রায় সম্পন্ন। তারই ধারাবাহিকতায় আমাদের অনুমোদন সাপেক্ষে তারা লোগো ও ট্রফি উন্মোচন করেছে।’ মালদ্বীপ টুর্নামেন্ট শুরুর দিন উদ্বোধনী অনুষ্ঠান করতে চায়। করোনাকালীন সময়ে স্বাস্থ্যবিধি ও ম্যাচের আগে দলগুলোর অনুশীলনের বিষয় বিবেচনা করে মাত্র ৯ মিনিটের একটি সংক্ষিপ্ত উদ্বোধন অনুষ্ঠান হবে বলে জানিয়েছেন সাফ সাধারণ সম্পাদক।
১লা অক্টোবর বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ দিয়ে টুর্নামেন্ট উদ্বোধন হবে। একই দিন দ্বিতীয় ম্যাচে মালদ্বীপ খেলবে নেপালের বিরুদ্ধে। টুর্নামেন্টে অংশগ্রহণকারী পাঁচটি দেশকেই ২৮শে সেপ্টেম্বর মালেতে পৌঁছানোর কথা। পাঁচ দলের অংশগ্রহণে এবারে আরটি রাউন্ড রবিন লীগ পদ্ধতিতে একে-অপরের মোকাবিলা করবে। ৪ঠা অক্টোবর দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ৭ই অক্টোবর স্বাগতিক মালদ্বীপ ও ১১ই অক্টোবর নেপালের মুখোমুখি হবে জেমি ডে’র শিষ্যরা। আগামী ২০শে সেপ্টেম্বর সাফ চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি শুরু করবে বাংলাদেশ। যদিও আসরটিকে সামনে রেখে কিরগিজস্তানে তিন জাতি টুর্নামেন্টে খেলে এসেছে জামাল-সোহেলরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর