× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২১ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার , ৬ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১২ সফর ১৪৪৩ হিঃ

আইচ মোল্লার সেঞ্চুরিতে সিরিজ জয় যুবাদের

খেলা

স্পোর্টস রিপোর্টার
১৫ সেপ্টেম্বর ২০২১, বুধবার

সিরিজের আগের দুই জয়ে তৃতীয় ম্যাচে আত্মবিশ্বাস নিয়েই মাঠে নেমেছিলেন বাংলাদেশ যুব দল। তার প্রমাণও মিললো হাতেনাতে। আগে দুই ম্যাচে কিছুটা লড়াই হলেও এ ম্যাচে আফগানদের একেবারেই পাত্তা দেয়নি স্বাগতিকরা। প্রথম ম্যাচে ১৬ রানে জয়ের পর সিরিজের দ্বিতীয় ম্যাচ জেতে তিন উইকেটে। গতকাল তৃতীয় ম্যাচ ১২১ রানের বিশাল ব্যবধানে জিতে দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত করলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। যুব টাইগারদের হয়ে এদিন ব্যাট হাতে সেঞ্চুরি করেছেন আইচ মোল্লা। চলতি বছরের শেষদিকে ওয়েস্ট ইন্ডিজে বসবে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ। এবার ‘ডিফেন্ডিং চ্যাম্পিয়ন’ হিসেবেই আসরটিতে অংশ নিবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।
আকবর আলীদের উত্তরসূরিরা নিজেদের প্রস্তুতি শুরু করেছেন আফগান সিরিজের মধ্যদিয়ে। পাঁচ ম্যাচের সিরিজের তৃতীয় ম্যাচে গতকাল সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে আইচ মোল্লার ১০৮ রানের ওপর ভর করে স্কোর বোর্ডে ২২২ রানের পুঁজি পায় বাংলাদেশ দল। ২২৩ রানের লক্ষ্য টপকাতে নেমে শুরু থেকে খেই হারিয়ে বসে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। তাদের ইনিংস গুটিয়ে যায় মাত্র ১০১ রানে। দলের হয়ে সর্বোচ্চ ২২ রানের ইনিংস খেলেন টপ অর্ডার ব্যাটসম্যান বিলাল সায়েদি। অধিনায়ক ইজাজ আহমেদের ব্যাট থেকে আসে ২১ রান। ওপেনার সোলাইমান সাইফ ১৮ রান ছাড়া বলার মতো আর কেউ স্কোর করতে না পারলে ৪০ ওভারে মাত্র ১০১ রানে থামে আফগানদের ইনিংস। ১২১ রানের বিশাল জয়ের সঙ্গে সিরিজ জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। বাংলাদেশের হয়ে নাঈমুর রহমান মাত্র ১৭ রান দিয়ে একাই নেন ৫ উইকেট। এরআগে টস জিতে আগে ব্যাট করতে নামে জুনিয়র টাইগাররা। যদিও শুরুটা ভালো হয়নি স্বাগতিকদের। দলীয় ৬ রানে বিদায় নেন দুই ব্যাটসম্যান প্রান্তিক নাবিল আর খালেদ হাসান। ওপেনার মফিজুল ২৭ রানের ইনিংস খেলে আউট হন। বাকিরাও সুবিধা করতে পারেননি। তবে একপ্রান্ত আগলে থেকে লড়ে যান আইচ মোল্লা। দুর্দান্ত ব্যাটিংয়ে সেঞ্চুরি তুলে নেন তিনি। খেলেন ১৩০ বলে ১০৮ রানের ইনিংস। যেখানে ৮টি চারের সঙ্গে ৪টি ছক্কা হাঁকান এই মিডল অর্ডার ব্যাটসম্যান। শেষদিকে আব্দুল্লাহ আল মামুন ২০ বলে ঝড়ো ৩২ রানের ইনিংসের সুবাদে নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ২২২ রানের পুঁজি পায় বাংলাদেশ দল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর