× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৬ অক্টোবর ২০২১, শনিবার , ১ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ৮ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

বাংলাদেশকে ইতিবাচকভাবে তুলে ধরুন, বার্নিকাটকে বিজিএমইএ

অনলাইন

অর্থনৈতিক রিপোর্টার
(১ মাস আগে) সেপ্টেম্বর ১৫, ২০২১, বুধবার, ৯:২৫ অপরাহ্ন

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান এবং সহ-সভাপতি মিরান আলী সম্প্রতি (যুক্তরাষ্ট্র সময়) ওয়াশিংটন ডিসি’তে বাংলাদেশে দায়িত্ব সম্পন্নকারী সাবেক মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া স্টেফেন্স ব্লুম বার্নিকাট এর সাথে সাক্ষাৎ করেছেন। এ সময় মার্কিন যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহীদুল ইসলাম এবং জায়ান্ট গ্রুপের পরিচালক শারমিন হাসান তিথীও উপস্থিত ছিলেন।

বিজিএমইএ সভাপতি সাবেক রাষ্ট্রদূতকে বাংলাদেশে মার্কিন রাষ্ট্রদূতের দায়িত্বে থাকাকালীন বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রের দ্বি-পক্ষীয় সম্পর্ক জোরদারকরণে বলিষ্ঠ ভূমিকা পালনের জন্য আন্তরিক ধন্যবাদ জানান।

মার্সিয়া বার্নিকাট’কে বাংলাদেশের একজন ভালো বন্ধু ও শুভাকাঙ্ক্ষী হিসেবে অভিহিত করে ফারুক হাসান সাবেক রাষ্ট্রদূতকে অনুরোধ জানান মার্কিন যুক্তরাষ্ট্রে বাংলাদেশের পোশাক শিল্পের সংজ্ঞা পরিবর্তনে সহযোগিতা ও সহায়তা প্রদানের জন্য। কারণ বাংলাদেশের পোশাক শিল্পের উন্নয়ন এবং নিরাপদ ও টেকসই শিল্পে রূপান্তর প্রক্রিয়া চলাকালে মার্সিয়া বার্নিকাট পুরো প্রক্রিয়ার সাথে ঘনিষ্ঠভাবে যুক্ত ছিলেন।

ঢাকায় অবস্থানকালীন বাংলাদেশের পোশাক শিল্পের ইতিবাচক উন্নয়ন, যা তিনি স্বয়ং প্রত্যক্ষ করেছেন এবং সেই সাথে শিল্পের অনন্য গল্পগুলো যা বিশ্ববাসী জানে না, সেগুলো মার্কিন সরকারের গুরুত্বপূর্ণ কর্মকর্তাগণ ও সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদেরকে অবহিত করারও অনুরোধ জানান।

বিজিএমইএ সভাপতি আশাবাদ ব্যক্ত করেন, মার্সিয়া বার্নিকাট বাংলাদেশের প্রচারণায় এবং মার্কিন যুক্তরাষ্ট্রে বাংলাদেশের স্বার্থ রক্ষায় তার সমর্থন ও সহযোগিতা প্রদান অব্যাহত রাখবেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
K.M B Hossain
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১২:৪২

Bangladesh need Democracy, Good governance and human rights !

Desher Bhai
১৫ সেপ্টেম্বর ২০২১, বুধবার, ৯:৪৫

It is your job, not the job of the former US ambassador.

অন্যান্য খবর