× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৬ অক্টোবর ২০২১, শনিবার , ১ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ৮ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

সাজার মেয়াদ শেষ হওয়া বন্দিদের ফেরত চায় পাকিস্তান

অনলাইন

কূটনৈতিক রিপোর্টার
(১ মাস আগে) সেপ্টেম্বর ১৫, ২০২১, বুধবার, ৯:৩৬ অপরাহ্ন
ফাইল ছবি

বাংলাদেশের বিভিন্ন কারাগারে আটক পাকিস্তানি নাগরিকদের ফেরত চায় ইসলামাবাদ। বুধবার দুপুরে এ নিয়ে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে আলোচনা করেছেন ঢাকাস্থ পাকিস্তানের হাইকমিশনার ইমরান আহমেদ সিদ্দিকী। সেখানে তিনি সাজার মেয়াদ শেষ হওয়া বন্দি নাগরিকদের দ্রুত মুক্তির ব্যবস্থা নিতে পররাষ্ট্র সচিবের মাধ্যমে বাংলাদেশ সরকারের প্রতি অনুরোধ জানান। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র এই তথ্য নিশ্চিত করেছে। সূত্র মতে, বন্দি মুক্তি ছাড়াও সম-সাময়িক বিভিন্ন বিষয়ে ঘণ্টাব্যাপী আলোচনা হয় পররাষ্ট্র সচিব ও পাকিস্তান দূতের মধ্যে। সেই বৈঠকে মন্ত্রণালয়ের দক্ষিণ এশিয়া ডেস্কের নবনিযুক্ত মহাপরিচালক রকিকুল হক উপস্থিত ছিলেন। সেখানে বন্দি মুক্তি ছাড়া আর কি কি বিষয়ে কথা হয়েছে তা তাৎক্ষণিক জানা সম্ভব হয়নি। বিদায় বেলা গণমাধ্যমের সঙ্গে আলাপে পাকিস্তান দূত এটাকে 'সৌজন্য সাক্ষাৎ' এবং 'রুটিন আলোচনা' বলে আখ্যায়িত করেন।
বৈঠকে বাংলাদেশের কারাগারে থাকা পাকিস্তানি নাগরিকদের প্রত্যাবাসন বিষয়ে আলোচনা হয়েছে স্বীকার করে হাইকমিশনার মি. সিদ্দিকী বলেন, বাংলাদেশে পাকিস্তানের কিছু বন্দি রয়েছেন। তাদের সংখ্যা খুব  বেশি নয়। যখন আদালত সিদ্ধান্ত দেবে তাদের বিরুদ্ধে আর কোনো অভিযোগ নেই, তখন তারা বাড়ি ফেরত যাবে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বশীল এক কর্মকর্তা সন্ধ্যায় মানবজমিনকে বলেন, হাতেগোনা ক’জন বন্দির সাজার মেয়াদ শেষ হয়েছে। তাদের ফেরাতে চায় পাকিস্তান। হাইকমিশনার এ নিয়ে অনুরোধ করেছেন। তার অনুরোধের বিষয়টি যথাযথ গুরুত্ব দিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর