× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৩ অক্টোবর ২০২১, শনিবার , ৮ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ
কলকাতা কথকতা

টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় মোদির ওপরে মমতা, তালিকায় সুন্দর পিচাই, আদর পুনেওয়ালা, আয়ুষ্মান খুরানা

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ মাস আগে) সেপ্টেম্বর ১৬, ২০২১, বৃহস্পতিবার, ৯:৩১ পূর্বাহ্ন

আমেরিকা থেকে প্রকাশিত মর্যাদামণ্ডিত টাইম ম্যাগাজিন তাদের বিশ্বের ১০০ প্রভাবশালীর তালিকায় পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সপ্তদশ স্থান দিয়েছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও এই তালিকায় জায়গা পেয়েছেন। তবে, তা মমতার পরে। মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে টাইম এর প্রতিবেদনে বলা হয়েছে ভারতীয় রাজনীতিতে সাহস ও সৌর্যের মুখ তিনি। তিনি তৃণমূল কংগ্রেসকে নেতৃত্ব দেননা, কার্যত তিনি নিজেই তৃণমূল কংগ্রেস।
মোদি সম্পর্কে প্রতিবেদনে বলা হয়েছে পণ্ডিত জহরলাল নেহেরু ও ইন্দিরা গান্ধীর পর তিনিই একমাত্র জননেতা। তবে ৬৯ বছর বয়স্ক প্রধানমন্ত্রী ভারতকে সম্প্রদায়হীন রাজনীতি থেকে যে হিন্দুত্বের রাজনীতির দিকে নিয়ে যাচ্ছেন তারও উল্লেখ করা হয়েছে। গুগল এর সিইও সুন্দর পিচাই ছাড়াও সেরাম ইনস্টিটিউটের কর্তা আদর পুনেওয়ালা এবং অভিনেতা আয়ুষ্মান খুরানাও জায়গা পেয়েছেন এই তালিকায়।

বিশ্বের নেতাদের মধ্যে তালিকায় আছেন জো বাইডেন, ডনাল্ড ট্রাম্প, শি জিন পিং এবং তালেবান নেতা বরাদারও।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Emon
১৫ সেপ্টেম্বর ২০২১, বুধবার, ১০:২১

এটাই বাস্তবতা। দিদির জন্য শুভকামনা রইল। times magazine সঠিক মুল্যায়ন করেছে।

অন্যান্য খবর