× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৮ অক্টোবর ২০২১, বৃহস্পতিবার , ১৩ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ২০ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলব উদ্দেশ্যমূলক: সম্পাদক পরিষদ

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ মাস আগে) সেপ্টেম্বর ১৬, ২০২১, বৃহস্পতিবার, ১২:২৫ অপরাহ্ন

১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলবের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে সম্পাদক পরিষদ। সম্পাদক পরিষদ মনে করে, প্রচলিত আইনে কোনো ব্যক্তিবিশেষের বিরুদ্ধে অভিযোগের তদন্ত হতে পারে। কিন্তু শুধু মাত্র একটি পেশার ১১ জন শীর্ষ নেতার ঢালাওভাবে ব্যাংক হিসাব তলব উদ্দেশ্যমূলক। যা অতীতে কখনো কোনো সময়ে কোনো পেশার ক্ষেত্রেই ঘটেনি। এ ধরনের ঘটনা স্বাধীন সাংবাদিকতা পেশার ওপর চাপ ও হুমকি বলে মনে করে সম্পাদক পরিষদ। আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে সম্পাদক পরিষদ এসব কথা তুলে ধরে।

সম্পাদক পরিষদের পক্ষে বিবৃতিটি দিয়েছেন সংগঠনের সভাপতি মাহ্ফুজ আনাম ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেয়ান হানিফ মাহমুদ।

প্রসঙ্গত, সম্প্রতি বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইনটেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) থেকে জাতীয় প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সাংবাদিকদের শীর্ষ চার সংগঠনের ১১ নেতার ব্যাংক হিসাব তলব করা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Md. Kamruzzaman
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১২:৫৪

সবকিছু ঠিক থাকলে উদ্বিগ্ন হওয়ার কোনো কারণ আছে কী-না। নিজেদের স্বচ্ছতা প্রমাণের জন্য নেতারা সেটা দিতে পারেন। এটা হলে সাংবাদিকগণের মর্যাদা আরও বাড়বে বলে মনে হয়।

সাইফুদ্দিন শফি
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১২:৪৮

সাংবাদিকরা একটি জাতির শ্রেষ্ঠ সন্তান। তাদের মহৎ কাজের জন্য তাদের সম্মানিত করা উচিত। আমি মনে করি না সব সাংবাদিক খারাপ কাজে জড়িত। কখনও কখনও আমাদের সরকারি আমলারা অতিরিক্ত ক্ষমতা প্রয়োগ করেন। সরকারি কর্মচারীদের কর্তব্য হল যতটা সম্ভব ভদ্রভাবে দেশের মানুষের সেবা করা। আমাদের সরকারী আমলাদের এমনভাবে কাজ করা উচিত নয় যাতে দেশের নাগরিকরা প্রশাসন এবং সরকার ব্যবস্থা সম্পর্কে ভীত হয়ে পড়ে।

অন্যান্য খবর