× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৮ অক্টোবর ২০২১, বৃহস্পতিবার , ১৩ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ২০ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে আইনি নোটিশ

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ মাস আগে) সেপ্টেম্বর ১৬, ২০২১, বৃহস্পতিবার, ১:১২ অপরাহ্ন

দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে সংশ্লিষ্টদের প্রতি আইনি নোটিশ পাঠিয়েছে সুপ্রিম কোর্ট। আজ বৃহস্পতিবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সচিবসহ ছয় জনকে এ নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী খন্দকার হাসান শাহরিয়ার।

করোনা মহামারি নির্মূল না হওয়া পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে এ নোটিশ দেয়া হয়েছে। এতে নোটিশ পাওয়ার সাতদিনের মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত বাতিল করে বিজ্ঞপ্তি প্রকাশ ও প্রচার করার অনুরোধ করা হয়েছে। অন্যথায় এ বিষয়ে প্রতিকার চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে।

একইসঙ্গে নোটিশে করোনাকালীন পুরো সময়ে শিক্ষা মন্ত্রণালয়, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে যৌথ কমিটি করে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে অনলাইনে শতভাগ ক্লাস নেয়ার পদক্ষেপ গ্রহণ করতে অনুরোধ জানানো হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
safayet
১৯ সেপ্টেম্বর ২০২১, রবিবার, ৬:১৮

স্কুল কলেজ বন্ধ রাখা উচিত,প্রানের ঝুকি নিয়ে আমরা ক্লাস করতে ইচ্ছুক না

saiful islam
১৯ সেপ্টেম্বর ২০২১, রবিবার, ৪:৩২

বুঝতেছি না,সে কি নাম বিস্তারের জন্য নোটিশ দিয়েছে? নাকি পাগলে পেয়েছে?

মিহির
১৮ সেপ্টেম্বর ২০২১, শনিবার, ৪:০১

ছাত্রদের কিছু হলে কোন সরকার দায়িত্ব নেবে । ইস্কুল কলেজে সমস্ত প্রটোকল মনে চলা সম্ভব নয়। তাই হাইকোর্ট অনেক বিবেচনা করে নোটিস পাঠিয়েছে।

শেকুল হোসাইন
১৮ সেপ্টেম্বর ২০২১, শনিবার, ৯:৪২

যদি এরকম হয় তাহলে আমরা ছাত্ররা তোমাদের ভিতর করোনা ডুকিয়ে দেব।ইচ্ছা করতাছে তোমাদের এসব দায়িত্ব থেকে টেনে হিচড়ে বের কর দেই।।।তোমরা এসব দায়িত্বের যোগ্যতা রাখনা পাগলরা!

Saad
১৮ সেপ্টেম্বর ২০২১, শনিবার, ৮:২৩

স্কুল বন্ধ রাখা হোক কারণ আমার ছেলে ১০ম শ্রেণীতে পড়ে এন্ড তার জর এসেছে

মো রফিকুল ইসলাম
১৮ সেপ্টেম্বর ২০২১, শনিবার, ৮:০৯

স্কুল বন্ধ না করাই ভালো।

Emon Hossain
১৮ সেপ্টেম্বর ২০২১, শনিবার, ৭:৫৬

কি শুরু হচ্ছে এ সব,,এই ১৮ মাসে পড়ালেখার যে কতটা ক্ষতি হয়েছে,,আমাদের মতো মধ্যবৃত্ত ঘরের সন্তান রা বুঝতে পারছে,,,আমার বাবার ওত বেশি টাকা নাই যে, ৬-৮ প্রাইভেট পড়াবে,,কোচিং সেন্টার এ ভর্তি করাবে,,,করনা আমাদের মতো ছাত্র ছাত্রিদের অনেক বেশি ক্ষতি করছে,,যা বলে বা লিখে বোঝানো সম্ভাব নয়,,,আজ একটা ছাত্র ৫ম এর সিলেভাস শেষ না করে এখন সে ক্লাস ৭ এ পড়ছে,, ৫ ম পাস না করে ৭ম পড়া যে কতটা কষ্ট তা হয়তো কেউ বোঝার চেষ্টা করছে না,,,তাই বলছি পড়ালেখার তো অনেক ক্ষতি হয়ছে,,প্লিজ এখন আর না,,আমাদের মতো ছাত্র ছাত্রীদের আর নষ্ট হতে দিয়েন না,,, কিছু ভুল বললে ক্ষমার দৃষ্টিতে দেখবেন,,,আল্লাহ হাফেজ

Zakiah Zarrin Rifa
১৮ সেপ্টেম্বর ২০২১, শনিবার, ৭:৩৯

School college bondho kore Student der jibon nosto kora hocche Nijer desh k nijera evabe dhongsho korben na

Me
১৮ সেপ্টেম্বর ২০২১, শনিবার, ৭:৩৪

Oboshoi sikha poristhan bondho rakha uchid student der corona hole deser manob sompoder onek boro khoti hobe

Nur noby
১৮ সেপ্টেম্বর ২০২১, শনিবার, ৬:২১

Bondo thakle vlo hobe student onek osusto hoiye jasse

মোঃ নজরুল ইসলাম
১৮ সেপ্টেম্বর ২০২১, শনিবার, ৫:৪৯

আমার মতে বন্ধ না রাখাই উত্তম হবে কারণ এতে শিক্ষার হার কমে যাচ্ছে এবং লেখাপড়ার প্রচুর ক্ষতি হচ্ছে

Urmila khaton
১৮ সেপ্টেম্বর ২০২১, শনিবার, ৪:৪৯

School college Bondo Kora e vlo Karon j din thaika college a aser por thaika Amer thanda jor

মোঃ আতিউর রহমান
১৮ সেপ্টেম্বর ২০২১, শনিবার, ২:৩৬

সরকার যে নিয়মে স্কুল চালাতে বলছেন তা দেশের কোন স্কুলে বাস্তবায়ন হচ্ছে না। স্বাস্থ্যবিধি ১০% মানা হচ্ছে না। আমার মতে স্কুল বন্ধ রাখাই উচিত। শিক্ষা চাই না শিক্ষার্থী চাই।

M K Biswas
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ১১:২৫

স্কুল খুলবে না মেনে নিলাম ঠিক আছে কারন আজকের ছেলে মেয়েরাই আগামী দিনের ভবিষ্যত কিন্তু আমি চ্যালেঞ্জ করে বলছি যে বর্তমানে করোনা ভাইরাস এর থেকেও মারাত্ব্ক ভাইরাস সরকার প্রতি ঘরে ঢুকিয়ে দিয়েছে যা হল অন লাইন গেম এবং অশ্লীল ভিডিও ও অপদার্থ ইউ টিউব নামক এক চ্যানেল! আগামি দিনে কি পাগল মূখ্যমন্ত্রী, প্রধানমন্ত্রী, রাস্ট্রপতি দেখতে হবে ? সরকার কোভিড ভ্যাকসিন দেওয়ার আগে কত পরিক্ষা করে তবেই তা ব্যবহার করার অনুমতি দিয়েছে ? বর্তমানে এই অন লাইন গেম কত শিশু , যুবকের প্রাণ কেড়ে নিয়েছে তা কি সরকার জানে না নাকি জানতে চায় না ? সরকার চাইলেই এর নিয়ন্ত্রণ করতে পারে । রাজ্য কেন্দ্রের কোষাগারে টান পরবে এই ভয়েই? ভাবতেও অবাক লাগে ।

মামুন
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৯:৪৬

স্কুল বন্ধ দিলে পোলাপাইন তো আরো নস্ট হইয়া জাইবো,,,Free fire আস্কত হবে/

আশিক
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৭:৪৬

কথায় বলে, কোন দেশ বা জাতীকে ধংস করতে চাইলে তবে তাকে শিক্ষা থেকে বঞ্চিত কর, তাই আমাদের দেশেও সেই পাইতারা শুরু হয়ে গেছে, এটার পেছনে কে বা কাদের হাত রয়েছে তা বের করতে হবে, নাকি আমার দেশের যে বুদ্ধিজীবীরা রয়েছেন তারা আজ ঘুমিয়ে গেছেন, নাকি কালো হাতের সাথে হাত মিলিয়েছেন, এটা আমার নয় সমগ্র জাতির প্রশ্ন??????????????

Md Ashik Billlah
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৭:২৮

এই অবস্থায় স্কুল কলেজ বন্ধ রাখার পক্ষেই আমি মতামত দেব।

স্বপন
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ১২:৪৩

ছাগলে দেশ টা ভরে গেছে। আগে ছাগল মুক্ত দেশ চাই।

প্রত্যাশা
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ১১:২৪

দয়া করে স্কুল কলেজ বন্ধ করবেন না। এতে পড়ালেখার পাশাপাশি মানসিক দিক দিয়ে অনেক ক্ষতি হচ্ছে। একজন স্কুল ছাত্রী হিসাবে অনুরোধ, শিক্ষা প্রতিষ্ঠান যেন বন্ধ করা না হয়।

abir
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ১০:৫৮

হ্যা সেটাই তো , হাট , বাজার সব চলবে কল কারখানা সব চলবে , কোলাহল গণপরিবহণ সব চলবে কিন্তু শিক্ষা প্রতিষ্ঠান কিছুতেই খোলা উচিৎ না

Shahid hasan
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ১০:৫৬

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার কোন দরকার নেই। কোন জায়গাতে পড়ানো নেই শুধু শিক্ষাপ্রতিষ্ঠানে করো না এটা কেমন কথা।

আদার ব্যাপারী
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ১০:২৬

গ্রামের ছাত্র /ছাত্রীদের কি online class কোন কাজে আসে? ওদের কি ইন্টারনেট, স্মার্ট ফোন আছে? গ্রামের ছাত্রী, ছাত্রীরা কি ভাবে ক্লাস করবে?

সাকিব
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ১০:১৫

করোনা যে সম্পূর্ণ নিরাময় যোগ রোগ নয় এটা একটা পাগলেও বোঝে আর উনি কোন ধরনের ডিগ্রী নিয়ে আইনজীবী হয়েছে এটা নিয়ে কিছু প্রশ্ন থেকেই যাচ্ছে।

মুমিনুল হক
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৯:৩৫

অবশ্যই বন্ধ রাখা উচিত

Akash
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৭:২৩

Akhono onek lok protidin e mara jasse,,,tai jibon age then education,,, thanks

Akash
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৭:১৯

School, college and any type of exam closed will be the best option for this time...

ইমরান
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৭:১৭

আমাদের জিবনদের নিয়া খেলা সুরু হুইছে। আগেও অনেক মহামারি আসসে তাইবলে কি এত দিন কলেজ বন্দ রাখতে হবে আমার সপ্ন সব নষ্ট করে দিল আমার 2 বছরের পরাশুনার যে কত টাকা গেল সব মাটি। আমি ত আই করনার সময়েও প্রাইভেট পরছি কই ইনশাআল্লাহ করনা ত হয়নাই। সব প্রাইভেট চলতেসে র কলেজে গেলেই করনা।। উপ্নারা আসেন এসি তে সবে আমাদের কথা ত জিবনেও ভাবেন না। পাবলিকের লকডাইন লাগবে না। দয়া করে লকডাওন দিয়েন না। সব খলা রেখে আবার কিসের লকডাওন দেন। সিনেমা হল, চিরিয়াখানা সব খুলা বন্দ সুদু ক্লেজ বাহ মার আমাদের সবাই।

Md shahin
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৭:০৮

Kono obosta te e bondo kora jabe na kuttar bachara amader jati ta k meda sunno korte chay sob khola thakle sikkha protistan kano off thakbe jante chai

ayub
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৭:০৭

স্কুল খোলা থাকবে

Dhananjoy Das
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৬:৫৭

Teacher beton stop kara hoge.

Ashik
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৬:৫৭

Dham koto hobe× ☰ ঢাকা, ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার , ২ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ৮ সফর ১৪৪৩ হিঃ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে আইনি নোটিশ অনলাইন অনলাইন ডেস্ক (১ দিন আগে) সেপ্টেম্বর ১৬, ২০২১, বৃহস্পতিবার, ১:১২ অপরাহ্ন সর্বশেষ আপডেট: ৮:৫৩ অপরাহ্ন দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে সংশ্লিষ্টদের প্রতি আইনি নোটিশ পাঠিয়েছে সুপ্রিম কোর্ট। আজ বৃহস্পতিবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সচিবসহ ছয় জনকে এ নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী খন্দকার হাসান শাহরিয়ার। করোনা মহামারি নির্মূল না হওয়া পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে এ নোটিশ দেয়া হয়েছে। এতে নোটিশ পাওয়ার সাতদিনের মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত বাতিল করে বিজ্ঞপ্তি প্রকাশ ও প্রচার করার অনুরোধ করা হয়েছে। অন্যথায় এ বিষয়ে প্রতিকার চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে। একইসঙ্গে নোটিশে করোনাকালীন পুরো সময়ে শিক্ষা মন্ত্রণালয়, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে যৌথ কমিটি করে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে অনলাইনে শতভাগ ক্লাস নেয়ার পদক্ষেপ গ্রহণ করতে অনুরোধ জানানো হয়েছে। Ashik অবশ্যই দিতে হবে * [email protected] অবশ্যই দিতে হবে * আপনার মতামত Dham koto hobe পাঠকের মতামত **মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন। Laila ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৬:২৪ Bondho chai Shorafot ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৬:২১ I know amon drama hobai.because, bangladeshe dramatist ar luker ovab nai binyeamin ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৬:০০ স্কুল বন্ধ রাখা ভাল হবে সানজিদা লাবনী ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৫:৫৭ এমন বড় বড় কথা শুধু মুখেই বলা আসে।অনলাইন ক্লাস নিবেন???নেন আমাদের সমস্যা নাই।কিন্তু তার আগে সকল শিক্ষার্থীদের স্মার্ট ফোনের ব্যবস্থা করেন,নেটওয়ার্ক সংযোগ ঠিক করেন তারপর অনলাইন ক্লাস নেন?শুধুই ছেড়া কাথায় শুয়ে স্বপ্ন দেখলে হবেনা? HM Jaber ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৫:৫২ স্কুলে স্বাস্থ্য বিধি মানা হচ্ছে না ১৮ বছরের নীচে শিক্ষার্থদের টিকা দেওয়ার ব্যবস্থা করা হোক নতুবা করোনার প্রকোপ বাড়লে আর সামলানো যাবে না শফিক ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৫:৫১ স্কুল খোলা রাখা হউক,,ধন্যবাদ ABU SUFIAN SIAM ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৫:৪৩ আমার মতে স্কুল বন্ধ থাকা দরকার । কারন কেউ গ্যারান্টী দিতে পারবে যে কোনো শিক্ষার্থী করোনা হবে কি না । R. Roy ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৫:৪২ দেশে কিছু আইনজীবী আছেন যাঁদের মক্কেল ধরার মুরোদ নেই, তারাই কথায় কথায় এমন আইনি নোটুিশ পাঠিয়ে ভাইরাল হতে চায়। আমাদের সন্তানেরা শিক্ষার দীর্ঘ সংকটে পড়ে কেউ কেউ হতাশায় ভুগতে শুরু করেছে, আর এই লোকগুলো ব্যস্ত ভাইরাল হতে। শিক্ষা প্রতিষ্ঠান শুধুমাত্র পরিস্থিতির আলোকেই বন্ধ করবে সরকার এই অনুরোধ। সাগর হোছাইন ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৬:৩৫ আমাদের কলেজে করোনার সব নিয়মকানুন মেনে চলে ক্লাস হচ্ছে, আর কোন ছাত্র ছাত্রীকে মাস্ক চারা কলেজে প্রবেশ করতে দিচ্ছে না আর এখন আগের থেকে করোনা মহমারী অনেকটাই কমে গেছে তাই আমার মতে স্কুল কলেজ খুলা রাখলেই সব শিক্ষার্থীদের জন্য ভালো হবে। Rumi Akter ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৫:৩১ স্কুল কলেজ খোলা রাখা দরকার। কারণ বাসায় বসে কোন পড়া লিখা হয় না।এখন যেহেতু স্কুল কলেজ খোলে দিছে এতে আমাদের অনেক উপকার হচ্ছে। MD Nur-nobi hossin ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৫:১৯ সরকারের কাছে অনুরোধ স্কুল কলেজ বন্ধ না করার,,,,,, আমাদের ভবিষ্যৎ নষ্ট তো আগেই হয়েছে ,,,,,,আর করবেন না,,,, মাহবুবুর রহমান ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৪:৪৫ আমরা সবাই জানতাম এই ধরনের নাটক হবে। M l hossain ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৫:১৫ স্কুল খোলা রাখার জন্য অনুরোধ জানালাম। MD.Masud Alam ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৪:০৬ সব শিক্ষা প্রতিষ্ঠানে সরকারের বিধি মানা হচ্ছে না,, আমাদের ইস্কুলে এক টেবিলে ৪ জন জরে বসানো হয়,,,,, এক জন আরেক জনের যে দুরত্ব থাকা দরকার সেটাও অধিকাংশ ইস্কুলেই নেই,,,, আর কয়দিন গেলে বুঝা যাবে ছাত্র -ছাত্রীর আক্রান্তের খবর,,, অধিক ইস্কুলেই ছাত্র-ছাত্রী আক্রান্ত হবে,,, Sonali Sarker ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৩:৪৬ সবই বুঝলাম আমিও একজন ২০২২ hsc ছাত্রী।। দীর্ঘ ২ বছর পর যখন হটাৎ কলেজ যাতায়াত শুরু করলাম ৩ দিন ক্লাস করে আজ ৩ দিন হয় ঠান্ডা শরীর ব্যাথা fever এখন চারিদিক ভাইরাস জর সাথে ডেঙ্গুর প্রকোপ বেরেছে এখনো বলেন সব শিক্ষা প্রতিষ্ঠান খোলা থাক।। Hm. Al-amin ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৩:৩৯ যে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার আইনি নোটিশ দিছে,,, তার ফাঁসি চাই। কারণ ঐ হালায় একটা চোর। Aziz Hassan ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৩:৩৯ এরকম আইনজীবী আমাদের দেশেই পাওয়া সম্ভব...আমার মনে হয় উনি ঘুমের ওষুধ খেয়েছেন... Nazran ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৩:৩৩ সব শিক্ষা প্রতিষ্ঠানে সরকারের বিধি নিষেধ মানছে না মাঝহার ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৩:২৬ শিক্ষা এদেশ থেকে বিদায় জানানো হোক ALPONA DAS ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৩:২২ আমারা যেমন পড়াশোনা ছেড়ে দিয়ে প্রায় ২বছর বাড়িতে বসে আছি এর ফলে আমরা আমাদের জীবনের ২বছর পড়াশোনা থেকে পিছিয়ে গিয়েছি আমরা কিছুই শিখতে পারলাম না এর দায়িত্ব কে নেবে ? আর সারাদেশ জুড়ে সমস্ত কিছু খুলে যাচ্ছে আর স্কুল, কলেজ খুলতে গেলেই তখন করনা হচ্ছে? আমরা পড়তে চাই, আমরা শিখতে চাই,আমরা স্কুলে যেতে চাই আমরা সব বিধিনিষেধ মেনেই স্কুল যেতে চাই । মোঃ হুমায়ূন রশিদ ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৩:১১ আমার মতে স্কুল কলেজ একেবারে বন্ধ করে দেওয়া হউক যাতে জাতি শিক্ষা লাভকরতে পারেনা,,,রবীন্দ্রনাথের কথাই সত্য মূর্খের দেশে শিক্ষার কি দরকার(স্কুল কলেজ কি দরকার) Nil rahaman ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ২:৫৮ স্কুল বন্ধ রেখে ভবিষ্যতে পঙ্গু প্রজন্ম তৈরির আন্তর্জাতিক ছক থেকে বের হয়ে আসতে হবে আমাদের। Tahmina Nuur ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ২:৫০ ১৮বছরের নিচে এখনো টিকা নেয়ার ব্যবস্থা নেই,স্কুলের শিক্ষার্থীরা একবার আক্রান্ত হওয়া শুরু করলে কতটা করুণ অবাস্থা দাড়াতে পারে সেটা কী কেও ভেবে দেখছি??? মফিজুল ইসলাম ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ২:৪২ করোনা কি শুধু শিক্ষাপ্রতিষ্ঠানে ছোবল মারে,অন্যান্য সেক্টর তো সবই নিয়মতান্ত্রিকভাবে চলছে। তাহলে দেশের ছেলেমেয়ে তো মূর্খ আর অশিক্ষিত জাতি হিসেবে গড়ে উঠবে আর অনার্স পড়ুয়া শিক্ষার্থীরা চাকরির বাজারে কবে প্রবেশ করবে। তাছাড়া অন্যান্য দেশে স্কুল কলেজ অনেক আগেই খুলে দিয়েছে।শিক্ষা নিয়ে ছেলেমানুষী খেলা বন্ধ করুন। Abdus samad ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ২:৩১ স্কুল খুলে দেওয়া হোক। সৈয়দ বিল্লাহ্ ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ২:২৪ স্কুল বন্ধ রেখে ভবিষ্যতে পঙ্গু প্রজন্ম তৈরির আন্তর্জাতিক ছক থেকে বের হয়ে আসতে হবে আমাদের। mafizur ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ১:২৮ স্কুল বন্ধ থাক।। কারন আমাদের স্কুলের অনেক এ অসুস্থ হয়ে গেছে।। কিন্তু স্কুল Sir রা ধামা ছাপা দেওয়া আছে কারন তারা নিয়ম মানে না দেখে আজকে এই দসা বন্ধ থাক Alamin ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ১:২৩ No like close to the school আলি জামান ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ১:০৫ কেউ তার সন্তান কে ইস্কুলে না পাঠাতে চাইলে নাই পাঠাতে পারে। তার জন্য অন্য দের কে নসিহত দেওয়ার কিছু নাই। Md Al masum ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ১:০১ আমাদের ভবিষ্যত নষ্ট আর কত নষ্ট হবে, স্কুল কলেজ খোলা রাখা হোক। Akash ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ১:০১ School closed will be the best option Md Monirul Islam ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ১২:৫৯ আমার মতে স্কুল-কলেজ যদি বন্ধ থাকে তাহলে শিক্ষকের বেতন কেন দেয়া হচ্ছে তাহলে শিক্ষকের বেতন বন্ধ করে দেয়া হোক না হয় স্কুল কলেজ খুলে ক্লাস নেয়া হোক স্বাস্থ্যবিধি মেনে মোঃ রাসেল আহমেদ ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ১২:৫১ স্কুল কলেজ খুলে দেওয়া জরুরি কেননা ছাত্র / ছাত্রীরা বাসায় থেকে তাদের মনের মানুষের ঘনিষ্ঠ হতে পারতেছেনা Sachin ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ১২:৪৬ ভাই রে ভাই তুমাদের আইনি নোটিশ এর আর দরকার নাই। তুমরা আইনি লোক অনেক ক্ষতি করেছো আমাদের। আমাদের পড়াশোনা এতোটা ক্ষতি হয়েছে যা বলার বাহিরে। এর দায় ভাড় সব তোমাদের, করোনার কারনে ঘরে বসে থাকবো? যেখানে অন্যান্য দেশ বিভিন্ন ভাবে কায়দা করে বিদ্যালয়ে ক্লাস করাচ্ছে সেখানে তুমরা আমাদের বিদ্যালয় অফ রেখেছো। আমরা চাই না আমদের মেধা, আমাদের শিক্ষাকে গলা টিপে মেরে ফেলতে। করোনা হলে হউক, আমরা টিকা নিয়েছি। তবুও স্কুল কলেজ অফ হউক এইটা চাই না। Tanvir ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ১২:৩৪ নিশ্চয়ই, জীবনের চেয়ে শিক্ষা বেশি গুরুত্বপূর্ণ নয় । Mukti Roy ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১১:২২ স্কুল, কলেজ বন্ধ থাকার কারণে বাল্যবিবাহের সংখ্যা দিন দিন বাড়তেছে। স্কুল, কলেজ খোলা রাখা হোক। Aminul islam ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১১:১৫ আমার মতামত হলো যে সকল শিক্ষা প্রতিষ্ঠান খোলা রেখে পাঠদান চালিয়ে যাওয়া। কেননা বিগত বছরে অনেক ক্ষতি হয়েছে পড়াশোনায়। তাই সচেতনতার সাথে সকল কার্যক্রম চালু রাখা হোক। আখতারুজ্জামান ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১০:৪৪ শিক্ষা প্রতিষ্ঠান ধীরে ধীরে খুলে দিয়ে এর পরিনতি কোন দিকে যায় তার উপর নজর দিয়ে পরবর্তী সিদ্ধান্ত নেয়া বাঞ্ছনীয়। বিগত ২০ মাসে শিক্ষার্থীদের যে ক্ষতি হয়েছে তা অপূরণীয়, এখন আরও ক্ষতিগ্রস্ত করা সমীচিন নয়। করোনা হয়তো কোনদিনই পৃথিবী হতে যাবে না। তাই বলে কি জীবন চলা বন্ধ করে দিতে হবে? অবশ্যই না। এর সাথে মানিয়ে নিয়েই আমাদের চলতে হবে। সুতরাং ধীরে ধীরে শিক্ষা প্রতিষ্ঠান সমূহ খুলে দেয়ার পক্ষেই আমি মত দিচ্ছি। Pankaj ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১০:৩৫ একদম ঠিক কথা, দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা উচিত। আমার পরিবারের ৬ জন সদস্যর মধ্যে ৪ জন(বাবা,২ বোন ও সবার ছোট ভাই)স্কুলে যাওয়ার পর থেকেই অসুস্থ হয়ে পরে। আমার বাবা পেশায় যিনি একজন শিক্ষক যার অল্প বেতনে পুরো সংসার চলে উনার স্কুলে যাওয়ার ১ দিন পর সকাল বেলা প্রচন্ড জ্বর (১০৪ ডিগ্রী ফারেনহাইট) ওঠে সাথে মাথা ব্যথা, কাশি, শরীর ব্যথা তো আছেই। ওই দিন বিকাল বেলায় ৭ম ও ৮ম শ্রেণীতে পড়ুয়া ২ জন বোনের এবং রাতের বেলায় ছোট ভাইটির প্রচন্ড জ্বর (১০৩,১০২,১০৩ ডিগ্রী ফারেনহাইট) ওঠে। এখন অবধি জ্বর চলমান রয়েছে, কোনো ঔষধ কাজ করছে না। এখন এই অবস্থায় আমাদের পরিবার ভীষণ কষ্টে আছি যা বলে বুঝানোর মতো ভাষা আমার জানা নেই। গ্রামে এমন অনেক পরিবার রয়েছে, যাদের পরিবার হয়তো করোনা আক্রান্ত যা আমাদের না জানার কারণে আজানা রয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকলে ,আগামী দিনগুলোতে করোনা আক্রান্ত প্রচন্ড হারে বাড়তে থাকবে, অতএব করোনা পরিস্থিতি নির্মূল না হওয়া পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখা যুক্তি সংগত নহে। সুতরাং আমাদের সরকারের দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা উচিত। মোহাম্মদ হোসেন জায়েন ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১০:২৬ জীবন বাঁচলে অনেক শিক্ষা পাওয়া যাবে,যদি জীবনই না থাকে শিক্ষা নিয়ে কি করবে?তা ছাড়া অনলাইন ক্লাস চলছে,যারা পড়ে,পরিবার সচেতন,তারাই এমনিতেই পড়ে, যারা পড়ে না তারা স্কুল খুলিলেও পড়বে না। Abdul Wadud ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১০:২৩ জীবনের জন্য শিক্ষার প্রয়োজন একই সাথে শিক্ষার জন্য জীবন প্রয়োজন। আমার প্রশ্ন সবার কাছে আপনি কোনটিকে বেশি প্রয়োজন মনে করেন শিক্ষা নাকি জীবন? করোনার কারণে যদি সারা বাংলাদেশে একজনও শিক্ষার্থীও মারা যায়, আর সে যদি বাবা-মার একমাত্র সন্তান হয় (হোক সে অন্যের সন্তান) তাতে আপনার বিবেকের কোন দায়বদ্ধতা আছে কিনা? বর্তমান আধুনিক যুগে স্কুলে যেতেই হবে, না গেলে বাচ্চার লেখাপড়া পুরোটাই ধ্বংস, এবং তার ভবিষ্যত পুরোটাই ধ্বংস এই ধারণাটা সঠিক কিনা? Aminul islam ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১০:২০ ছাত্র ছাত্রীদের মাঝে ত করোনা স়ক্রমন বাড়ে নাই। সাধারণ জনগণের মাঝে ত সংক্রামন আগে থেকেই ক্যা বাঁড়া হচ্ছে।এই জন্য শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করা উচিত নয় বলে আমি মনে করি। অনেক দিন পর আবার একটু পড়াশোনা করতে শুরু করেছি ।এখন কলেজ বন্ধ হয়ে গেল পড়াশোনা আর হবে না। অনলাইন ক্লাস এর কথা বলছে সেটা গ্রাম পর্যায়ে সম্ভব নয়। আপনার শহর পর্যায়ে চিন্তা ভাবনা করে স্কুল কলেজ বন্ধ করতে চাইছে না। আপনারা তৃণমূল পর্যায় থেকে ভাবুন গ্রামের কয়েকজন ছেলে মেয়ে অনলাইনে ক্লাস করতে পেরেছে বা পারবে। গ্রামে যেখানে এক মিনিট কথা বলতে 10 বার হ্যালো হ্যালো করতে হয় সেখানে অনলাইন ক্লাস অসম্ভব। আমার মতে স্বাস্থ্য বিধি উপর জোরদার করে স্কুল কলেজ খোলা রাখা হোক Swapan Pal ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১০:০৬ সারা দেশের প্রতিটি রাজ্যের নেতা ও মন্ত্রীরা চুরি ডাকাতি করে ফাঁক করে দিল অথচ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে কি লাভ দেখাতে চাইছে আমাদের। Mominul ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১০:০২ আমাদের এলাকার তাও করোনাভাইরাস এর হার বাড়ছে অনেক মানুষ আক্রান্ত হয়ে পড়ছে সুতরাং সকল শিক্ষার্থীর এখন ঝুঁকিপূর্ণভাবে আছে তাই যত তাড়াতাড়ি সম্ভব কিছুদিনের জন্য হলেও স্কুল প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হোক MD Ibrahim ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৯:৪৮ শিক্ষাপ্রতিষ্ঠান খুলে আবার বন্ধ করার আদেশ করলেন।তাতে তো বাংলাদেশের শিক্ষা ব‍্যবস্থা ও শিক্ষার হার একেবারে শূন্য কোঠায় নেমে গেছে।স্কুল গুলো বন্ধ রাখার কারনে বাল‍্যবিবাহ হচ্ছে।আপনারা দেখেছেন হয়তো অনেক স্কুলের নবম শ্রেনিতে যে ছাএীরা রয়েছে তাদের মধ‍্যে দুইএকজনের বিবাহ হয়েছে। স্কুলগুলো বন্ধ রেখে বাল‍্যবিবাহ বেড়েই চলেছে।তাছারা অনেক শিক্ষার্থী অকালে ঝরে পড়েছে শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে এগুলোর দায় কে নিবে। সাগর ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৯:১০ আরে ভাই আপনি কি মাননীয় শিক্ষামন্ত্রীর বক্তব্য টি শুনেন নাই? তিনি বলেছেন স্কুল কলেজ খোলার কারণে ছাত্র-ছাত্রীদের মাঝে করোনা বেড়ে গেলে অথবা দেশে করোনা পরিস্থিতি খারাপ হয়ে গেলে এটা পর্যবেক্ষণ করে আমরা আবারো শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেব। তাহলে আবার রিট কেন? md NayanSheikh ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৯:০৮ আমি মধ্যবিত্ত পরিবারের সন্তান মাগুরা পলিটেকনিক ইনস্টিটিউট মাগুরাতে থাকি ম্যাচ লাইভ কতটা কষ্টের সেটাতো আপনারা সবাইখুবভালোভাবে জানেন। সুতারাং আমাদের উপর চাপ দিলে আমরা কোথাই যাব। বাবা মা ছটো বোন কে রেখে ম্যাচে থাকি। সুতরাংআমাদের দূঃখটা বোঝার চেষ্টাকরবেন মুহাম্মদ ইয়াকুব আলী ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৯:০৬ এরকম আইনজীবী আমাদের দেশেই পাওয়া সম্ভব...আমার মনে হয় উনি ঘুমের ওষুধ খেয়েছেন... Nazmul miah ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৯:০০ শুনেছি আগেকার দিনে সন্তানদের লেখাপড়ার জন্য অভিভাবকরা অমনোযোগী ছিলেন, কারন ছিল তারা লেখাপড়া জানতেন না। তারপরও ভাল ছিল কেননা সে সময় দূর্নীতি খুবই কম ছিল বা ছিল না। আমার কথা হলো আগেকার অশিক্ষিত রা লেখাপড়া করানোর প্রতি অনিহা ছিল। কিন্তু এখনকার শিক্ষিত মূর্খরা কেন জেনে শুনে লেখা পড়ার বিরোদ্ধে নেমেছে। এদের কে মানুষ কি বলা যায়? মোঃ জিয়াউর রহমান ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:৫৫ বন্ধ করা ভালো। রোকন ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:৫৪ Tik কথা, গ্রামের কিছু কিছু পরিবারে করোনার হানা, যেটা অনেকে প্রকাশ করছে না। Zihad hossain ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:৫০ 'School close will the best option ' Iqbal Hussain ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:৩২ আমার মতে শিক্ষা প্রতিষ্টান বন্ধ করে দেওয়া হোক। Abdullah ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:২৮ আমি মধ্যবিত্ত পরিবারের একজন ছেলে। তাই আমি একটা চাকরি করতাম । কিন্তু এখন শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ায় আমি চাকরি ছেড়ে দিয়েছি। এবং গাজীপুরে অবস্থিত শিক্ষাপ্রতিষ্ঠানে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলাম। এটা কোন ধরনের শিক্ষা ব্যবস্থা। এখন যদি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়।তাহলে তো আমার চাকুরীও হারালাম পড়াশোনাও হল না।আবার যে টাকা করলাম সেটা কে দিবে? আপনাদের এরকম অদ্ভুত সিদ্ধান্তের জন্য আমাদের মত মধ্যবিত্ত মানুষের অনেক ক্ষতির সম্মুখীন হতে হয়। তাই আপনাদের উচিত সকলের দিকটা চিনতা করে সিদ্ধান্ত নেওয়া। Tuba ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:২৮ সব কিছু খোলা আছে তখন করোনা বাড়ছেনা আর শিক্ষা প্রতিষ্ঠান খুললে যত সমস্যা? ভাইরাল হতে গিয়ে তিনি এটা ভুলে যাচ্ছেন শিক্ষা জাতির মেরুদণ্ড.. আজ এতগুলো দিন ধরে পড়ালেখা ছাড়া ছাত্রজীবন কতটা হতাশার সম্মুখীন তা শুধু শিক্ষার্থীরা জানে তাই সব পাবলিক পরীক্ষা আর ফাইনাল পরীক্ষা নিয়ে দ্রুত এ চরম সমস্যার সমাধান করা দরকার নাহলে জাতি সত্যি ১দিন শিক্ষা ছাড়া মেরুদণ্ডহীন হয়ে যাবে নাঈম নির্ঝর ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:২৪ সবকিছু ওপেন করে দিয়ে শুধু শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে এদের মাথাব্যাথা। শিক্ষার ১২টা বাজানোর জন্য এসব নষ্টরাই দায়ী। সে মনে হয় কারো এজেন্ডা বাস্তবায়নের জন্য এসব করছে। Sarwar Hossain ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:২১ হ্যা Hm Yasin ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:১৯ ভাই মতামত কি দিবো আর শিক্ষা প্রতিষ্ঠান ত বন্ধ করছে না বরং বরবাদ করে দিচ্ছে আমাদের জীবন ধ্বংস করে দিচ্ছে প্রত্যেক টা স্টুডেন্টদের জীবন Mahafuj ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:১৪ আমাদের জিবন গুলো কয়লা হয়ে গেল,কতো ছেলে মেয়ে পড়াশোনা ছেরে দিয়েছে স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার কারণে তাই আমার মনে হয় করনা বিধী মেনে স্কুল কলেজ চালু রাখা দরকার তাহলে শিক্ষার্থীদের পড়াশোনা আগ্রহ বাড়বে।।।।। Tanvir Ahmed ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:০৬ শুধু শিক্ষা প্রতিষ্ঠান চুখে পড়ে। হাট-বাজার আর শপিং মল চুখে পড়ে না? যত্তোসব পাগলামি Subimal Barua ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:০৪ একটা জাতিকে ধ্বংস করার জন্য শিক্ষা ব্যবস্থায় আঘাত করতে পারলেই অনেক টুকু উদ্দেশ্য হাসিল হয়ে যায়। এই ধরনের সিদ্ধান্ত তার অংশ নয়তো? সিদ্ধান্ত দাতাদের ইতিহাস ঘেঁটে দেখা দরকার মনে করি। MD SHAHIDUL ISLAM ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:০৩ যে এই আইনি নোটিশ পাঠিয়েছেন তার কি শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে খুব বেশি চুলকানি উঠেছে।দেশের আনাচে-কানাচে সবকিছু খোলা রাখতে পারলে শিক্ষাপ্রতিষ্ঠানে সমস্যাটা কোথায়? মতিন ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:০১ এডভোকেট মনে হয় বাংলাদেশে বাস করেন না,উনি জানেন না যে যারা হত দরীদ্র তারা কত কষ্ট করে না খেয়ে লেখা পড়া করে তাদের কি বিলাসিতা করে দামি মোবাইল ফোন বা ল্যাপটপ কিনবে কি করে। তাই এডভোকেটকে বলবো আইনি নোটিশ লেখা বাদ দরীদ্রদের পাশে দাড়িয়ে তাদের কিভাবে ভাল হবে তাহাই করেন, এতে আখেরাতেও হয়তো আল্লাহর কাছে কওছুটা হলে মাপ পেতে পারেন। এস.এম. নূরউদ্দীন ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:৫২ সরকার তো বলছেই- সংশ্লিষ্ট স্থানে (শিক্ষা প্রতিষ্ঠানে) কারো করোনা সনাক্ত হলে তা' তাৎক্ষণিক ভাবে বন্ধ করে দেয়া হবে। তো সমাধান তো বলাই হয়েছে। তাহলে উনি কি নাম ফুটানোর জন্যই কি রিট করেছেন?? Layek Ahmed ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:৫০ এসব আইনজীবী দেশকে বিনষ্ট করে দিবে। অনলাইনে শতভাগ ক্লাস নেওয়া সম্ভব না। কারণ গ্রামাঞ্চলের ১০% ছাত্রছাত্রীর এন্ড্রয়েড ফোন নেই, তাহলে শতভাগ অনলাইন ক্লাস নেওয়া সম্ভব নয় বিধায় স্কুল খুলে দেওয়া উচিৎ। রিট কারী অযেীক্তিক কথা বলেছেন, উনি উনার দিক দেখলে তো হবেনা দেখতে সমগ্র বাংলাদেশের। Emam hasan ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:৪৭ স্কুল- কলেজ খুলে দেয়ার পর,, নিয়মিত কলেজ যেতাম,।আজ ২দিন ধরে জ্বরে ভুগতেছি,,যেতে পারতেছি না কলেজ Razia Sultana ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:৪৫ শুধু কি স্কুল, কলেজ বন্ধ রাখলে হবে?এদিকে যেসকল পরীক্ষা চলছে ও যেসকল পরীক্ষার রুটিন প্রকাশ পেয়েছে তাদের কি হবে?আর হঠাৎ করে দুমাস সময় না দিয়ে রুটিন প্রকাশ করার মানেটা কি।আমি প্রেগন্যান্ট। সামনের মাসেই আমার ডেলিভারি ডেট।আর সামনের মাসেই আমার ছয়টা পরীক্ষা। এতদিন করোনার কারমে সেসনজটে পরে এখন মাত্র একটা মাসের কারনে আমি ডিগ্রী ফাইনাল পরীক্ষা দিতে পারবো না।এদিকে লকডাউনে কতটা কষ্ট করে ফরম্ ফিলাপের টাকা জোগাড় করতে হয়েছিল। আর এখন সেই পরীক্ষা দেয়া হবেনা।আবার একটা বছর লস হবে।সরকার যদি আর দু একটা মাস সময় দেয় তাহলে আমার মতো অনক অনার্স, ডিগ্রী ছাত্রীরা পরীক্ষায় অংশ নিতে পারবে। আকরাম ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:২২ ঘঠনাটি কি সত্য Sanjay ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:১৭ যেই আইনজীবী রিট করেছে আগে জানতে হবে তিনি কি স্কুলে না গিয়ে আইনজীবী হয়েছে কি না?খুব দুঃখ লাগে একজন শিক্ষিত মানুষ কিভাবে এমন আবাল মার্কা রিট করেন।আসলে উনি মার্কেট পাওয়ার জন্য এই আবাল মার্কা কাজ করেছেন। Milan, 2 ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:০৫ Ei vabei amader k passed Kore tule dao Avijit Das ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৭:৫৮ ভাই যারা স্কুল কলেজ খুলা রাখার পক্ষে মতামত দিচ্ছেন তারা কি একবার ভেবে দেখেছেন আপনার যদি করোনা হয় তাহলে আপনার কিছু হবে না কারন আপনার ইমুনিটি শক্তিশালী কিন্তু আপনার মাধ্যমে যদি আপনার বাবা মা তারা আক্রান্ত হন এবং সৃষ্টিকর্তা না করুন তাদের জীবন হানী ঘটে আপনি কি সেটা মেনে নিতে পারবেন। মোস্তফা কামাল ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৭:৫৫ আদালত বন্ধ থাকলে বিদ্যালয় বন্ধ থাকতে পারে.. বিজ্ঞ আইনজীবীর হয়তো কেউ লেখা পড়ায় নেই নয়তো বিদেশে পড়েন.. ওনি মনে হয় এদেশের গ্রামের জনগণের জীবন ধারণ সম্পর্কে জানেন না.. যেখানে মানুষ তিন বেলা খাবার জুটাতে হিমশিম খাচ্ছেন সেখানে দামী মোবাইল বা ল্যাপটপ দিয়ে ইন্টারনেটে সংযোগ নিয়ে অন লাইনে ক্লাশ করার মত বিলাশিতা তাদের নেই.. আবার অনেক বিদ্যালয়ের শিক্ষকরাও পারদর্শী নয় (সবাই না).. অনেক শিক্ষার্থীর অভিভাবকরাই আধুনিক শিক্ষায় শিক্ষিত না.. উকিল সাহেবের শহর ছেড়ে গ্রামের খেটে খাওয়া মানুষের খবর নেওয়া প্রয়োজন... বিদ্যালয় পুরোপুরি খোলে দেওয়া প্রয়োজন.. Md Nurnnabi Pramanik ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৭:৫৩ ইস্কুল বন্ধ করে দেওয়া খুবই দুঃখ জনক। দেশের সব কিছু খোলা থাকতে পারে ইস্কুল কেন পারে না। PRABHAS CHANDRA PAUL ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৭:৩৬ স্কুল কলেজ না খুললে পড়াশোনা করার আগ্রহ ছাএছাএিদের কমে যাচ্ছে। শীঘ্রই খোলা উচিত। মোঃ নজরুল ইসলাম মন্ড ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৭:২৭ এই দেশ ও জাতির বিরুদ্ধে নতুন ষড়যন্ত্র বলে মনে হচ্ছে। করোনা হল শিক্ষিত ও ধার্মিক তাই না? শুধু শিক্ষা প্রতিষ্ঠানে আর মসজিদ মন্দিরে যায় অন্য কোথাও যায় না। Mominul ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৭:১৬ সব কিছু খোলা থাকে কিছু হয়না আর শিক্ষা প্রতিষ্ঠান খুলাতেই মাথা খারাপ হয়ে গেল সব আবালদের দল গাজীগোলামকিবরিয়া ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৭:১২ বিশ্ব বিদ্যালয় আগে খোলা উচিত ছিল। যেহেতু তারা অনেকে টিকা নিয়েছে। Kajol ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৭:০০ সব খোলা থাকতে পারে কিন্তু শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে শুধু সবার সমস্যা সব। কিছু হইলেই শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। আমাদের মত শিক্ষার্থীদের জীবন নিয়ে সরকার খেলা করতাছে। গোলাম মোস্তফা ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৬:৪৮ তাদের আইন পরিষদ, কোর্ট ইত্যাদি খোলা থাকতে পারে তাতে টনক নড়ে না। শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে তাদের মাথা ব্যাথা। এটা খুবই দুঃখ জনক। করোনা কালিন সময়ে বন্ধ করলে সব কিছুই বন্ধ করা হোক। সবই চলছে, শুধু শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে টালবাহানা। Srilekha dey ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৬:৩২ sob cheya jogonno chinta dhara ati school collg bondho rakha moder dokan thaka suru korabar resturent sob khola aga sob bondho kora hok tarppr asob bkr notice apnara publish korben .. Raz ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৬:২২ স্কুল কলেজ বন্ধ রেখে, অ্যাসাইনমেন্ট এর মাধ্যমে মুল্যায়ন করা হোক। Parvej ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৬:১৭ জতিকে বাচাতে হলে শিক্ষা প্রতিষ্ঠান খোলা রাখা ছাড়া অন্য কোন উপায় নে। জামশেদ পাটোয়ারী ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৭:০৩ কোর্টে শত শত আইনজীবি আছেন যাদের কোন কাজ নাই। কোন না কোন পক্ষের হয়ে শত শত আইনজীবি মূল আইনজীবির পিছনে তারা দাড়ানোর বিনিময়ে ৫০০/১০০০ টাকা পায়। তারা সারা বছর এই কাজ করেই সংসার চালায়। উনি মনে হয় ঐ দলের আইনজীবি। করোনা মহামারির কারণে টানা দুই বছর ধরে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে সারা দেশের আপামর জনগণ যেখানে শিক্ষার্থীদের ভবিষ্যত নিয়ে উদ্বিগ্ন তিনি সেখানে একটু আলোচনায় আসার জন্য শিক্ষার্থীদের ভবিষ্যতের কথা চিন্তা না করে নিজেকে নিয়েই ভাবনা ছাড়া আর কিছুই উনার মাথায় আসছেনা। Ali hossen ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৬:০১ দেশের সবকিছু যখন আগের মতো চলছে কোন কিছু হচ্ছে না সে ক্ষেত্রে শিক্ষাপ্রতিষ্ঠান কেন বন্ধ রাখা হবে? Ramizukhan ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৫:৫৩ শিক্ষা ই জাতির মেরুদণ্ড। তাই জনস্বার্থে সকল শিক্ষা প্রতিষ্ঠান সমূহ খোলার জন্য আবেদন জানাচ্ছি সংশ্লিষ্ট মাননীয় কোর্টের প্রতি । বিবেচনার জন্য উপস্থাপন করা হল। রমীজ উদ্দীন খাঁন নিউইয়র্ক Md.Atiqul Islam ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৫:৪৬ আমার মতে স্কুল কলেজ বন্ধ রেখে অনলাইনে ক্লাস নিয়ে অনলাইনে সকল কার্যক্রম চললে।মানুষ সুস্থ এবং ভাল থাকবে। হাফেজ মহিউদ্দিন ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৫:৪১ সব কিছু খুলা থাকতে পারলে প্রতিষ্ঠান কেন খুলা রাকা যায় না? Shahriar Likhon Shuv ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৫:৩৪ Amar mone hoy school bondho Kore dewa dorkar... Karon amader bashar ashe pashe onek manush corona/ COVID-19 e akranto .... Ar school e gele onek risk e jete hoy... Amir ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৬:২৩ সুপ্রিম কোর্টের আইনজীবী খন্দকার হাসান শাহরিয়ার।-----এলএলবি পরীক্ষা কেন্দ্রের ভিতর থেকে পরীক্ষা শেষে পরিচ্ছন্ন কর্মীরা বস্তায় বস্তায় ছেড়া বইয়ের পাতা কুড়িয়ে নেয়, অতএব প্রকৃত শিক্ষার প্রতি আপনার আগ্রহ ও মমত্ববোধ অন্যভাবে চিন্তা করার সুযোগ জনগণকে দিবেন না বলে আশা করি! সবাই যখন একদিকে ধাবমান আপনার চিন্তা কেন তার বিপরীতে? নবীন সাদিক ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৫:১৭ দেশে আদালত খোলা থাকতে পারলে, শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকবে না কেন? মোঃ মনিরুজ্জামান ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৫:১০ স্কুল কলেজ বন্ধ রেখে অনলাইনে ক্লাশ!! শিক্ষার্থীদের উন্নত প্রযুক্তির মোবাইল, এমবি, পরিচ্ছন্ন নেট এবং কলেজ বিদ‍্যালয়ের বেতন কি রিটকারীর বাপ দিবে? এসব বন্ধ রাখার সুযোগ মোটে পায় না তার উপর আবাররিট!! আবু সাঈদ ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৫:০৮ প্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে ছাত্র-ছাত্রী পড়ালেখা যেমন বন্ধ থাকে তেমনি এসাইনমেন্ট এর নাম দিয়ে ছাত্র/ছাত্রীদের কাছ থেকে টাকা নেওয়াটাও বন্ধ রাখতে হবে। নবীন সাদিক ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৫:০৭ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নয়, যথাসম্ভব নিরাপদভাবে খোলা রাখার উপায় খুঁজতে ও যথাযথ দায়িত্বের ব্যাপারে সতর্ক করে, নোটিশ দিলে আদালতের প্রতি মানুষের শ্রদ্ধাবোধ থাকতো। সুপ্রিমকোর্ট স্কুল বন্ধে সমর্থন দিয়ে নোটিশ পাঠাবে এটি কাঙ্ক্ষিত নয়,লজ্জার। স্কুল বন্ধে রাজনৈতিক ফায়দা হাসিলে কেউ আদালতের ঘাড়ে বন্দুক রাখতেছে বলেই মনে হচ্ছে। স্কুল বন্ধ চেষ্টায় সংশ্লিষ্টরা আর যা হোক সুনাগরিক আর দেশপ্রেমিক হতে পারেন না। আনিসুর ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৪:৪৬ কোনো কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করা চলবে না এ সমস্ত নাটক অন্য যায়গায় গিয়ে করা উচিত সব খোলা থাকে সেখানে করোনা নেই যত করোনা শিক্ষা প্রতিষ্ঠানে Rahat Rahman ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৪:৪৫ বন্ধ করা উচিত ছেলে মেয়েদের জীবন নিয়ে ছিনিমিনি খেলা হচ্ছে Atiq ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৪:৪১ Ata paglami cara are kichu na আরাফাত রহমান ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৪:৩১ কতটুকু অশ্রু গড়ালে হৃদয় জলে সিক্ত,কত প্রদিপ শিখা জালালে সরকার হবে নির্লজ্জ, বাংলাদেশ সরকার দলীয় সদস্যের রক্ষা করতে এবং নিজের ক্ষমতা টিকিয়ে রাখতে শিক্ষা ব্যবস্থার বেহাল দশা করেছে,, আমরা শিক্ষার্থীরা আর কত সোইবো আর সোইতে পারছি না ওদের অন্যায় সিদ্ধান্ত,, Hidden talent ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৪:২৫ আমি একজন অষ্টম শ্রেণীর ছাত্র।অনেকের মতামত দেখলাম,অনেকেই বলছেন যে স্কুল খোলা উচিত তবে আমি মনে করি সরকার যা করছে ত ঠিকই আছে আমি ২ বছরে কি হবে তা নিয়ে ভাবছি না আমি ভাবছি ২০ বছর পর কি হবে আমাদের দেশে প্রায় সকলের কাছেই smartphone এবং ইন্টারনেট ও আছে তো আমরা অনলাইন এ class করতে পারি এটা আজকে তেমন কিছু না মনে হলেও ভবিষ্যতে আমাদের শিক্ষা ব্যাবস্থা খুব ভালো করে তুলবে সবাই বাসায় বসেই শিক্ষা গ্রহণ করতে পারবে এছাড়াও অনলাইন এ শিক্ষা গ্রহণ করা দামের দিক থেকেও কম হবে যারা আমার এত বড় মতামত পড়েছেন তাদেরকে ধন্যবাদ। Akbar ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৪:২৪ যে আইনজীবী এই কাজ করেছে, তার অবৈধ ভাবে আয়ের টাকা গুলো বেসরকারি প্রতিষ্ঠানের চাকরিজীবী মানুষ গুলোকে বণ্টন করে দেয় যেন হাইকোর্ট Zakia ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৪:২১ ২ দিন কলেজ যাওয়ার পর প্রচঙর গলা ব্যাথা, সর্দি,মাথা ব্যথা করতেছে হাবিবুর রহমান ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৩:৪৫ টেকনিক্যাল এর ছাত্রছাত্রীদের যখন করোনার মধ্যে সরাসরি হলে গিয়ে পরিক্ষা নিছে তখন কোথায় ছিলেন আপনারা। হাবিব ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৩:৪০ ম নজরুল ইসলাম ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৪:৩২ ঐ আইন জিবির মথায় গন্ডগোল আছে। জাফর আহমেদ ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ২:৫৮ এ মানুষ টা মনে হয় দেশ দ্রহি না হলে এমন কথা বলতে পারে না, মনে হয় চাঁদের দেশের থেকে এসেছে, শিক্ষা জাতির মেরুদণ্ড, যেখানে সব কিছুই খোলা, শুধু শিক্ষা প্রতিষ্ঠান সমূহ বন্দ করে করোনা ঠেকাতে চায়, Sakhawat ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৩:৪০ কে এই আইনজীবী খন্দকার হাসান শাহরিয়ার? তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হোক। এই আইনজীবীর মনে হয় রাজনীতিতে নামার ইচ্ছা আছে, তার প্রচার প্রয়োজন, তাকে অবিলম্বে গ্রেফতার করা হোক। আমাদের শিশুরা যে ঘরে থাকতে থাকতে অসুস্থ হয়ে যাচ্ছে তার দায় কি এই আইনজীবী নিবেন? দেশের মন্ত্রী, সচীব বুদ্ধিজীবী সবাই চিন্তা করেই সিদ্ধান্ত নিয়েছে, এও বলেছেন যদি করোনার প্রাদুর্ভাব বাড়ে, প্রতিষ্ঠান আবার বন্ধ করে দেয়া হবে । তবে কেন এই পাগলের পাগলামি । মো শরীফুর রহমান ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ২:১৬ আমাদের জীবন নিয়ে এ কী খেলা চলছে? মনে কত আনন্দ শিক্ষা প্রতিষ্ঠান খোলা হওয়ায়। আবার যদি বন্ধ হয়... Sakhawat ১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৩:০৯ কে এই আইনজীবী খন্দকার হাসান শাহরিয়ার? তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হোক। এই আইনজীবীর মনে হয় রাজনীতিতে নামার ইচ্ছা আছে, তার প্রচার প্রয়োজন, তাকে অবিলম্বে গ্রেফতার করা হোক। আমাদের শিশুরা যে ঘরে থাকতে থাকতে অসুস্থ ও প্রতিবন্ধী হয়ে যাচ্ছে তার দা

Ahsik
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৬:৫৫

Hmm..bndho kora houk

Nhn
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৬:৫৫

Is this for real?? No other newspaper covered such story... what's the deal?

Aman
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৬:৪৬

Tawak kaltu alallah.allah ja kore mongoler jonnoy kore

মেহেরাব
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৬:৩৯

বন্ধ করে দেওয়া হোক

Metioride bhai
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৬:৩৬

School closed is the best choice of all the student while there school open and student will go school then 1,2 days later children will be at bed for the reason fever and covid guildline will not attend any student they eat another tiffin they didn't mask up so the government order is correct and more people they tell school will open please not close you are mad akdin jor hok tokhon bhujba

Laila
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৬:২৪

Bondho chai

Shorafot
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৬:২১

I know amon drama hobai.because, bangladeshe dramatist ar luker ovab nai

binyeamin
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৬:০০

স্কুল বন্ধ রাখা ভাল হবে

সানজিদা লাবনী
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৫:৫৭

এমন বড় বড় কথা শুধু মুখেই বলা আসে।অনলাইন ক্লাস নিবেন???নেন আমাদের সমস্যা নাই।কিন্তু তার আগে সকল শিক্ষার্থীদের স্মার্ট ফোনের ব্যবস্থা করেন,নেটওয়ার্ক সংযোগ ঠিক করেন তারপর অনলাইন ক্লাস নেন?শুধুই ছেড়া কাথায় শুয়ে স্বপ্ন দেখলে হবেনা?

HM Jaber
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৫:৫২

স্কুলে স্বাস্থ্য বিধি মানা হচ্ছে না ১৮ বছরের নীচে শিক্ষার্থদের টিকা দেওয়ার ব্যবস্থা করা হোক নতুবা করোনার প্রকোপ বাড়লে আর সামলানো যাবে না

শফিক
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৫:৫১

স্কুল খোলা রাখা হউক,,ধন্যবাদ

ABU SUFIAN SIAM
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৫:৪৩

আমার মতে স্কুল বন্ধ থাকা দরকার । কারন কেউ গ্যারান্টী দিতে পারবে যে কোনো শিক্ষার্থী করোনা হবে কি না ।

R. Roy
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৫:৪২

দেশে কিছু আইনজীবী আছেন যাঁদের মক্কেল ধরার মুরোদ নেই, তারাই কথায় কথায় এমন আইনি নোটুিশ পাঠিয়ে ভাইরাল হতে চায়। আমাদের সন্তানেরা শিক্ষার দীর্ঘ সংকটে পড়ে কেউ কেউ হতাশায় ভুগতে শুরু করেছে, আর এই লোকগুলো ব্যস্ত ভাইরাল হতে। শিক্ষা প্রতিষ্ঠান শুধুমাত্র পরিস্থিতির আলোকেই বন্ধ করবে সরকার এই অনুরোধ।

সাগর হোছাইন
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৬:৩৫

আমাদের কলেজে করোনার সব নিয়মকানুন মেনে চলে ক্লাস হচ্ছে, আর কোন ছাত্র ছাত্রীকে মাস্ক চারা কলেজে প্রবেশ করতে দিচ্ছে না আর এখন আগের থেকে করোনা মহমারী অনেকটাই কমে গেছে তাই আমার মতে স্কুল কলেজ খুলা রাখলেই সব শিক্ষার্থীদের জন্য ভালো হবে।

Rumi Akter
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৫:৩১

স্কুল কলেজ খোলা রাখা দরকার। কারণ বাসায় বসে কোন পড়া লিখা হয় না।এখন যেহেতু স্কুল কলেজ খোলে দিছে এতে আমাদের অনেক উপকার হচ্ছে।

MD Nur-nobi hossin
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৫:১৯

সরকারের কাছে অনুরোধ স্কুল কলেজ বন্ধ না করার,,,,,, আমাদের ভবিষ্যৎ নষ্ট তো আগেই হয়েছে ,,,,,,আর করবেন না,,,,

মাহবুবুর রহমান
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৪:৪৫

আমরা সবাই জানতাম এই ধরনের নাটক হবে।

M l hossain
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৫:১৫

স্কুল খোলা রাখার জন্য অনুরোধ জানালাম।

MD.Masud Alam
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৪:০৬

সব শিক্ষা প্রতিষ্ঠানে সরকারের বিধি মানা হচ্ছে না,, আমাদের ইস্কুলে এক টেবিলে ৪ জন জরে বসানো হয়,,,,, এক জন আরেক জনের যে দুরত্ব থাকা দরকার সেটাও অধিকাংশ ইস্কুলেই নেই,,,, আর কয়দিন গেলে বুঝা যাবে ছাত্র -ছাত্রীর আক্রান্তের খবর,,, অধিক ইস্কুলেই ছাত্র-ছাত্রী আক্রান্ত হবে,,,

Sonali Sarker
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৩:৪৬

সবই বুঝলাম আমিও একজন ২০২২ hsc ছাত্রী।। দীর্ঘ ২ বছর পর যখন হটাৎ কলেজ যাতায়াত শুরু করলাম ৩ দিন ক্লাস করে আজ ৩ দিন হয় ঠান্ডা শরীর ব্যাথা fever এখন চারিদিক ভাইরাস জর সাথে ডেঙ্গুর প্রকোপ বেরেছে এখনো বলেন সব শিক্ষা প্রতিষ্ঠান খোলা থাক।।

Hm. Al-amin
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৩:৩৯

যে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার আইনি নোটিশ দিছে,,, তার ফাঁসি চাই। কারণ ঐ হালায় একটা চোর।

Aziz Hassan
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৩:৩৯

এরকম আইনজীবী আমাদের দেশেই পাওয়া সম্ভব...আমার মনে হয় উনি ঘুমের ওষুধ খেয়েছেন...

Nazran
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৩:৩৩

সব শিক্ষা প্রতিষ্ঠানে সরকারের বিধি নিষেধ মানছে না

মাঝহার
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৩:২৬

শিক্ষা এদেশ থেকে বিদায় জানানো হোক

ALPONA DAS
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৩:২২

আমারা যেমন পড়াশোনা ছেড়ে দিয়ে প্রায় ২বছর বাড়িতে বসে আছি এর ফলে আমরা আমাদের জীবনের ২বছর পড়াশোনা থেকে পিছিয়ে গিয়েছি আমরা কিছুই শিখতে পারলাম না এর দায়িত্ব কে নেবে ? আর সারাদেশ জুড়ে সমস্ত কিছু খুলে যাচ্ছে আর স্কুল, কলেজ খুলতে গেলেই তখন করনা হচ্ছে? আমরা পড়তে চাই, আমরা শিখতে চাই,আমরা স্কুলে যেতে চাই আমরা সব বিধিনিষেধ মেনেই স্কুল যেতে চাই ।

মোঃ হুমায়ূন রশিদ
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৩:১১

আমার মতে স্কুল কলেজ একেবারে বন্ধ করে দেওয়া হউক যাতে জাতি শিক্ষা লাভকরতে পারেনা,,,রবীন্দ্রনাথের কথাই সত্য মূর্খের দেশে শিক্ষার কি দরকার(স্কুল কলেজ কি দরকার)

Nil rahaman
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ২:৫৮

স্কুল বন্ধ রেখে ভবিষ্যতে পঙ্গু প্রজন্ম তৈরির আন্তর্জাতিক ছক থেকে বের হয়ে আসতে হবে আমাদের।

Tahmina Nuur
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ২:৫০

১৮বছরের নিচে এখনো টিকা নেয়ার ব্যবস্থা নেই,স্কুলের শিক্ষার্থীরা একবার আক্রান্ত হওয়া শুরু করলে কতটা করুণ অবাস্থা দাড়াতে পারে সেটা কী কেও ভেবে দেখছি???

মফিজুল ইসলাম
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ২:৪২

করোনা কি শুধু শিক্ষাপ্রতিষ্ঠানে ছোবল মারে,অন্যান্য সেক্টর তো সবই নিয়মতান্ত্রিকভাবে চলছে। তাহলে দেশের ছেলেমেয়ে তো মূর্খ আর অশিক্ষিত জাতি হিসেবে গড়ে উঠবে আর অনার্স পড়ুয়া শিক্ষার্থীরা চাকরির বাজারে কবে প্রবেশ করবে। তাছাড়া অন্যান্য দেশে স্কুল কলেজ অনেক আগেই খুলে দিয়েছে।শিক্ষা নিয়ে ছেলেমানুষী খেলা বন্ধ করুন।

Abdus samad
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ২:৩১

স্কুল খুলে দেওয়া হোক।

সৈয়দ বিল্লাহ্
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ২:২৪

স্কুল বন্ধ রেখে ভবিষ্যতে পঙ্গু প্রজন্ম তৈরির আন্তর্জাতিক ছক থেকে বের হয়ে আসতে হবে আমাদের।

mafizur
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ১:২৮

স্কুল বন্ধ থাক।। কারন আমাদের স্কুলের অনেক এ অসুস্থ হয়ে গেছে।। কিন্তু স্কুল Sir রা ধামা ছাপা দেওয়া আছে কারন তারা নিয়ম মানে না দেখে আজকে এই দসা বন্ধ থাক

Alamin
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ১:২৩

No like close to the school

আলি জামান
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ১:০৫

কেউ তার সন্তান কে ইস্কুলে না পাঠাতে চাইলে নাই পাঠাতে পারে। তার জন্য অন্য দের কে নসিহত দেওয়ার কিছু নাই।

Md Al masum
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ১:০১

আমাদের ভবিষ্যত নষ্ট আর কত নষ্ট হবে, স্কুল কলেজ খোলা রাখা হোক।

Akash
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ১:০১

School closed will be the best option

Md Monirul Islam
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ১২:৫৯

আমার মতে স্কুল-কলেজ যদি বন্ধ থাকে তাহলে শিক্ষকের বেতন কেন দেয়া হচ্ছে তাহলে শিক্ষকের বেতন বন্ধ করে দেয়া হোক না হয় স্কুল কলেজ খুলে ক্লাস নেয়া হোক স্বাস্থ্যবিধি মেনে

মোঃ রাসেল আহমেদ
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ১২:৫১

স্কুল কলেজ খুলে দেওয়া জরুরি কেননা ছাত্র / ছাত্রীরা বাসায় থেকে তাদের মনের মানুষের ঘনিষ্ঠ হতে পারতেছেনা

Sachin
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ১২:৪৬

ভাই রে ভাই তুমাদের আইনি নোটিশ এর আর দরকার নাই। তুমরা আইনি লোক অনেক ক্ষতি করেছো আমাদের। আমাদের পড়াশোনা এতোটা ক্ষতি হয়েছে যা বলার বাহিরে। এর দায় ভাড় সব তোমাদের, করোনার কারনে ঘরে বসে থাকবো? যেখানে অন্যান্য দেশ বিভিন্ন ভাবে কায়দা করে বিদ্যালয়ে ক্লাস করাচ্ছে সেখানে তুমরা আমাদের বিদ্যালয় অফ রেখেছো। আমরা চাই না আমদের মেধা, আমাদের শিক্ষাকে গলা টিপে মেরে ফেলতে। করোনা হলে হউক, আমরা টিকা নিয়েছি। তবুও স্কুল কলেজ অফ হউক এইটা চাই না।

Tanvir
১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ১২:৩৪

নিশ্চয়ই, জীবনের চেয়ে শিক্ষা বেশি গুরুত্বপূর্ণ নয় ।

Mukti Roy
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১১:২২

স্কুল, কলেজ বন্ধ থাকার কারণে বাল্যবিবাহের সংখ্যা দিন দিন বাড়তেছে। স্কুল, কলেজ খোলা রাখা হোক।

Aminul islam
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১১:১৫

আমার মতামত হলো যে সকল শিক্ষা প্রতিষ্ঠান খোলা রেখে পাঠদান চালিয়ে যাওয়া। কেননা বিগত বছরে অনেক ক্ষতি হয়েছে পড়াশোনায়। তাই সচেতনতার সাথে সকল কার্যক্রম চালু রাখা হোক।

আখতারুজ্জামান
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১০:৪৪

শিক্ষা প্রতিষ্ঠান ধীরে ধীরে খুলে দিয়ে এর পরিনতি কোন দিকে যায় তার উপর নজর দিয়ে পরবর্তী সিদ্ধান্ত নেয়া বাঞ্ছনীয়। বিগত ২০ মাসে শিক্ষার্থীদের যে ক্ষতি হয়েছে তা অপূরণীয়, এখন আরও ক্ষতিগ্রস্ত করা সমীচিন নয়। করোনা হয়তো কোনদিনই পৃথিবী হতে যাবে না। তাই বলে কি জীবন চলা বন্ধ করে দিতে হবে? অবশ্যই না। এর সাথে মানিয়ে নিয়েই আমাদের চলতে হবে। সুতরাং ধীরে ধীরে শিক্ষা প্রতিষ্ঠান সমূহ খুলে দেয়ার পক্ষেই আমি মত দিচ্ছি।

Pankaj
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১০:৩৫

একদম ঠিক কথা, দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা উচিত। আমার পরিবারের ৬ জন সদস্যর মধ্যে ৪ জন(বাবা,২ বোন ও সবার ছোট ভাই)স্কুলে যাওয়ার পর থেকেই অসুস্থ হয়ে পরে। আমার বাবা পেশায় যিনি একজন শিক্ষক যার অল্প বেতনে পুরো সংসার চলে উনার স্কুলে যাওয়ার ১ দিন পর সকাল বেলা প্রচন্ড জ্বর (১০৪ ডিগ্রী ফারেনহাইট) ওঠে সাথে মাথা ব্যথা, কাশি, শরীর ব্যথা তো আছেই। ওই দিন বিকাল বেলায় ৭ম ও ৮ম শ্রেণীতে পড়ুয়া ২ জন বোনের এবং রাতের বেলায় ছোট ভাইটির প্রচন্ড জ্বর (১০৩,১০২,১০৩ ডিগ্রী ফারেনহাইট) ওঠে। এখন অবধি জ্বর চলমান রয়েছে, কোনো ঔষধ কাজ করছে না। এখন এই অবস্থায় আমাদের পরিবার ভীষণ কষ্টে আছি যা বলে বুঝানোর মতো ভাষা আমার জানা নেই। গ্রামে এমন অনেক পরিবার রয়েছে, যাদের পরিবার হয়তো করোনা আক্রান্ত যা আমাদের না জানার কারণে আজানা রয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকলে ,আগামী দিনগুলোতে করোনা আক্রান্ত প্রচন্ড হারে বাড়তে থাকবে, অতএব করোনা পরিস্থিতি নির্মূল না হওয়া পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখা যুক্তি সংগত নহে। সুতরাং আমাদের সরকারের দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা উচিত।

মোহাম্মদ হোসেন জায়েন
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১০:২৬

জীবন বাঁচলে অনেক শিক্ষা পাওয়া যাবে,যদি জীবনই না থাকে শিক্ষা নিয়ে কি করবে?তা ছাড়া অনলাইন ক্লাস চলছে,যারা পড়ে,পরিবার সচেতন,তারাই এমনিতেই পড়ে, যারা পড়ে না তারা স্কুল খুলিলেও পড়বে না।

Abdul Wadud
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১০:২৩

জীবনের জন্য শিক্ষার প্রয়োজন একই সাথে শিক্ষার জন্য জীবন প্রয়োজন। আমার প্রশ্ন সবার কাছে আপনি কোনটিকে বেশি প্রয়োজন মনে করেন শিক্ষা নাকি জীবন? করোনার কারণে যদি সারা বাংলাদেশে একজনও শিক্ষার্থীও মারা যায়, আর সে যদি বাবা-মার একমাত্র সন্তান হয় (হোক সে অন্যের সন্তান) তাতে আপনার বিবেকের কোন দায়বদ্ধতা আছে কিনা? বর্তমান আধুনিক যুগে স্কুলে যেতেই হবে, না গেলে বাচ্চার লেখাপড়া পুরোটাই ধ্বংস, এবং তার ভবিষ্যত পুরোটাই ধ্বংস এই ধারণাটা সঠিক কিনা?

Aminul islam
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১০:২০

ছাত্র ছাত্রীদের মাঝে ত করোনা স়ক্রমন বাড়ে নাই। সাধারণ জনগণের মাঝে ত সংক্রামন আগে থেকেই ক্যা বাঁড়া হচ্ছে।এই জন্য শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করা উচিত নয় বলে আমি মনে করি। অনেক দিন পর আবার একটু পড়াশোনা করতে শুরু করেছি ।এখন কলেজ বন্ধ হয়ে গেল পড়াশোনা আর হবে না। অনলাইন ক্লাস এর কথা বলছে সেটা গ্রাম পর্যায়ে সম্ভব নয়। আপনার শহর পর্যায়ে চিন্তা ভাবনা করে স্কুল কলেজ বন্ধ করতে চাইছে না। আপনারা তৃণমূল পর্যায় থেকে ভাবুন গ্রামের কয়েকজন ছেলে মেয়ে অনলাইনে ক্লাস করতে পেরেছে বা পারবে। গ্রামে যেখানে এক মিনিট কথা বলতে 10 বার হ্যালো হ্যালো করতে হয় সেখানে অনলাইন ক্লাস অসম্ভব। আমার মতে স্বাস্থ্য বিধি উপর জোরদার করে স্কুল কলেজ খোলা রাখা হোক

Swapan Pal
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১০:০৬

সারা দেশের প্রতিটি রাজ্যের নেতা ও মন্ত্রীরা চুরি ডাকাতি করে ফাঁক করে দিল অথচ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে কি লাভ দেখাতে চাইছে আমাদের।

Mominul
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১০:০২

আমাদের এলাকার তাও করোনাভাইরাস এর হার বাড়ছে অনেক মানুষ আক্রান্ত হয়ে পড়ছে সুতরাং সকল শিক্ষার্থীর এখন ঝুঁকিপূর্ণভাবে আছে তাই যত তাড়াতাড়ি সম্ভব কিছুদিনের জন্য হলেও স্কুল প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হোক

MD Ibrahim
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৯:৪৮

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে আবার বন্ধ করার আদেশ করলেন।তাতে তো বাংলাদেশের শিক্ষা ব‍্যবস্থা ও শিক্ষার হার একেবারে শূন্য কোঠায় নেমে গেছে।স্কুল গুলো বন্ধ রাখার কারনে বাল‍্যবিবাহ হচ্ছে।আপনারা দেখেছেন হয়তো অনেক স্কুলের নবম শ্রেনিতে যে ছাএীরা রয়েছে তাদের মধ‍্যে দুইএকজনের বিবাহ হয়েছে। স্কুলগুলো বন্ধ রেখে বাল‍্যবিবাহ বেড়েই চলেছে।তাছারা অনেক শিক্ষার্থী অকালে ঝরে পড়েছে শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে এগুলোর দায় কে নিবে।

সাগর
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৯:১০

আরে ভাই আপনি কি মাননীয় শিক্ষামন্ত্রীর বক্তব্য টি শুনেন নাই? তিনি বলেছেন স্কুল কলেজ খোলার কারণে ছাত্র-ছাত্রীদের মাঝে করোনা বেড়ে গেলে অথবা দেশে করোনা পরিস্থিতি খারাপ হয়ে গেলে এটা পর্যবেক্ষণ করে আমরা আবারো শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেব। তাহলে আবার রিট কেন?

md NayanSheikh
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৯:০৮

আমি মধ্যবিত্ত পরিবারের সন্তান মাগুরা পলিটেকনিক ইনস্টিটিউট মাগুরাতে থাকি ম্যাচ লাইভ কতটা কষ্টের সেটাতো আপনারা সবাইখুবভালোভাবে জানেন। সুতারাং আমাদের উপর চাপ দিলে আমরা কোথাই যাব। বাবা মা ছটো বোন কে রেখে ম্যাচে থাকি। সুতরাংআমাদের দূঃখটা বোঝার চেষ্টাকরবেন

মুহাম্মদ ইয়াকুব আলী
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৯:০৬

এরকম আইনজীবী আমাদের দেশেই পাওয়া সম্ভব...আমার মনে হয় উনি ঘুমের ওষুধ খেয়েছেন...

Nazmul miah
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৯:০০

শুনেছি আগেকার দিনে সন্তানদের লেখাপড়ার জন্য অভিভাবকরা অমনোযোগী ছিলেন, কারন ছিল তারা লেখাপড়া জানতেন না। তারপরও ভাল ছিল কেননা সে সময় দূর্নীতি খুবই কম ছিল বা ছিল না। আমার কথা হলো আগেকার অশিক্ষিত রা লেখাপড়া করানোর প্রতি অনিহা ছিল। কিন্তু এখনকার শিক্ষিত মূর্খরা কেন জেনে শুনে লেখা পড়ার বিরোদ্ধে নেমেছে। এদের কে মানুষ কি বলা যায়?

মোঃ জিয়াউর রহমান
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:৫৫

বন্ধ করা ভালো।

রোকন
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:৫৪

Tik কথা, গ্রামের কিছু কিছু পরিবারে করোনার হানা, যেটা অনেকে প্রকাশ করছে না।

Zihad hossain
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:৫০

'School close will the best option '

Iqbal Hussain
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:৩২

আমার মতে শিক্ষা প্রতিষ্টান বন্ধ করে দেওয়া হোক।

Abdullah
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:২৮

আমি মধ্যবিত্ত পরিবারের একজন ছেলে। তাই আমি একটা চাকরি করতাম । কিন্তু এখন শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ায় আমি চাকরি ছেড়ে দিয়েছি। এবং গাজীপুরে অবস্থিত শিক্ষাপ্রতিষ্ঠানে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলাম। এটা কোন ধরনের শিক্ষা ব্যবস্থা। এখন যদি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়।তাহলে তো আমার চাকুরীও হারালাম পড়াশোনাও হল না।আবার যে টাকা করলাম সেটা কে দিবে? আপনাদের এরকম অদ্ভুত সিদ্ধান্তের জন্য আমাদের মত মধ্যবিত্ত মানুষের অনেক ক্ষতির সম্মুখীন হতে হয়। তাই আপনাদের উচিত সকলের দিকটা চিনতা করে সিদ্ধান্ত নেওয়া।

Tuba
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:২৮

সব কিছু খোলা আছে তখন করোনা বাড়ছেনা আর শিক্ষা প্রতিষ্ঠান খুললে যত সমস্যা? ভাইরাল হতে গিয়ে তিনি এটা ভুলে যাচ্ছেন শিক্ষা জাতির মেরুদণ্ড.. আজ এতগুলো দিন ধরে পড়ালেখা ছাড়া ছাত্রজীবন কতটা হতাশার সম্মুখীন তা শুধু শিক্ষার্থীরা জানে তাই সব পাবলিক পরীক্ষা আর ফাইনাল পরীক্ষা নিয়ে দ্রুত এ চরম সমস্যার সমাধান করা দরকার নাহলে জাতি সত্যি ১দিন শিক্ষা ছাড়া মেরুদণ্ডহীন হয়ে যাবে

নাঈম নির্ঝর
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:২৪

সবকিছু ওপেন করে দিয়ে শুধু শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে এদের মাথাব্যাথা। শিক্ষার ১২টা বাজানোর জন্য এসব নষ্টরাই দায়ী। সে মনে হয় কারো এজেন্ডা বাস্তবায়নের জন্য এসব করছে।

Sarwar Hossain
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:২১

হ্যা

Hm Yasin
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:১৯

ভাই মতামত কি দিবো আর শিক্ষা প্রতিষ্ঠান ত বন্ধ করছে না বরং বরবাদ করে দিচ্ছে আমাদের জীবন ধ্বংস করে দিচ্ছে প্রত্যেক টা স্টুডেন্টদের জীবন

Mahafuj
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:১৪

আমাদের জিবন গুলো কয়লা হয়ে গেল,কতো ছেলে মেয়ে পড়াশোনা ছেরে দিয়েছে স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার কারণে তাই আমার মনে হয় করনা বিধী মেনে স্কুল কলেজ চালু রাখা দরকার তাহলে শিক্ষার্থীদের পড়াশোনা আগ্রহ বাড়বে।।।।।

Tanvir Ahmed
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:০৬

শুধু শিক্ষা প্রতিষ্ঠান চুখে পড়ে। হাট-বাজার আর শপিং মল চুখে পড়ে না? যত্তোসব পাগলামি

Subimal Barua
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:০৪

একটা জাতিকে ধ্বংস করার জন্য শিক্ষা ব্যবস্থায় আঘাত করতে পারলেই অনেক টুকু উদ্দেশ্য হাসিল হয়ে যায়। এই ধরনের সিদ্ধান্ত তার অংশ নয়তো? সিদ্ধান্ত দাতাদের ইতিহাস ঘেঁটে দেখা দরকার মনে করি।

MD SHAHIDUL ISLAM
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:০৩

যে এই আইনি নোটিশ পাঠিয়েছেন তার কি শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে খুব বেশি চুলকানি উঠেছে।দেশের আনাচে-কানাচে সবকিছু খোলা রাখতে পারলে শিক্ষাপ্রতিষ্ঠানে সমস্যাটা কোথায়?

মতিন
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:০১

এডভোকেট মনে হয় বাংলাদেশে বাস করেন না,উনি জানেন না যে যারা হত দরীদ্র তারা কত কষ্ট করে না খেয়ে লেখা পড়া করে তাদের কি বিলাসিতা করে দামি মোবাইল ফোন বা ল্যাপটপ কিনবে কি করে। তাই এডভোকেটকে বলবো আইনি নোটিশ লেখা বাদ দরীদ্রদের পাশে দাড়িয়ে তাদের কিভাবে ভাল হবে তাহাই করেন, এতে আখেরাতেও হয়তো আল্লাহর কাছে কওছুটা হলে মাপ পেতে পারেন।

এস.এম. নূরউদ্দীন
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:৫২

সরকার তো বলছেই- সংশ্লিষ্ট স্থানে (শিক্ষা প্রতিষ্ঠানে) কারো করোনা সনাক্ত হলে তা' তাৎক্ষণিক ভাবে বন্ধ করে দেয়া হবে। তো সমাধান তো বলাই হয়েছে। তাহলে উনি কি নাম ফুটানোর জন্যই কি রিট করেছেন??

Layek Ahmed
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:৫০

এসব আইনজীবী দেশকে বিনষ্ট করে দিবে। অনলাইনে শতভাগ ক্লাস নেওয়া সম্ভব না। কারণ গ্রামাঞ্চলের ১০% ছাত্রছাত্রীর এন্ড্রয়েড ফোন নেই, তাহলে শতভাগ অনলাইন ক্লাস নেওয়া সম্ভব নয় বিধায় স্কুল খুলে দেওয়া উচিৎ। রিট কারী অযেীক্তিক কথা বলেছেন, উনি উনার দিক দেখলে তো হবেনা দেখতে সমগ্র বাংলাদেশের।

Emam hasan
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:৪৭

স্কুল- কলেজ খুলে দেয়ার পর,, নিয়মিত কলেজ যেতাম,।আজ ২দিন ধরে জ্বরে ভুগতেছি,,যেতে পারতেছি না কলেজ

Razia Sultana
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:৪৫

শুধু কি স্কুল, কলেজ বন্ধ রাখলে হবে?এদিকে যেসকল পরীক্ষা চলছে ও যেসকল পরীক্ষার রুটিন প্রকাশ পেয়েছে তাদের কি হবে?আর হঠাৎ করে দুমাস সময় না দিয়ে রুটিন প্রকাশ করার মানেটা কি।আমি প্রেগন্যান্ট। সামনের মাসেই আমার ডেলিভারি ডেট।আর সামনের মাসেই আমার ছয়টা পরীক্ষা। এতদিন করোনার কারমে সেসনজটে পরে এখন মাত্র একটা মাসের কারনে আমি ডিগ্রী ফাইনাল পরীক্ষা দিতে পারবো না।এদিকে লকডাউনে কতটা কষ্ট করে ফরম্ ফিলাপের টাকা জোগাড় করতে হয়েছিল। আর এখন সেই পরীক্ষা দেয়া হবেনা।আবার একটা বছর লস হবে।সরকার যদি আর দু একটা মাস সময় দেয় তাহলে আমার মতো অনক অনার্স, ডিগ্রী ছাত্রীরা পরীক্ষায় অংশ নিতে পারবে।

আকরাম
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:২২

ঘঠনাটি কি সত্য

Sanjay
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:১৭

যেই আইনজীবী রিট করেছে আগে জানতে হবে তিনি কি স্কুলে না গিয়ে আইনজীবী হয়েছে কি না?খুব দুঃখ লাগে একজন শিক্ষিত মানুষ কিভাবে এমন আবাল মার্কা রিট করেন।আসলে উনি মার্কেট পাওয়ার জন্য এই আবাল মার্কা কাজ করেছেন।

Milan, 2
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:০৫

Ei vabei amader k passed Kore tule dao

Avijit Das
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৭:৫৮

ভাই যারা স্কুল কলেজ খুলা রাখার পক্ষে মতামত দিচ্ছেন তারা কি একবার ভেবে দেখেছেন আপনার যদি করোনা হয় তাহলে আপনার কিছু হবে না কারন আপনার ইমুনিটি শক্তিশালী কিন্তু আপনার মাধ্যমে যদি আপনার বাবা মা তারা আক্রান্ত হন এবং সৃষ্টিকর্তা না করুন তাদের জীবন হানী ঘটে আপনি কি সেটা মেনে নিতে পারবেন।

মোস্তফা কামাল
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৭:৫৫

আদালত বন্ধ থাকলে বিদ্যালয় বন্ধ থাকতে পারে.. বিজ্ঞ আইনজীবীর হয়তো কেউ লেখা পড়ায় নেই নয়তো বিদেশে পড়েন.. ওনি মনে হয় এদেশের গ্রামের জনগণের জীবন ধারণ সম্পর্কে জানেন না.. যেখানে মানুষ তিন বেলা খাবার জুটাতে হিমশিম খাচ্ছেন সেখানে দামী মোবাইল বা ল্যাপটপ দিয়ে ইন্টারনেটে সংযোগ নিয়ে অন লাইনে ক্লাশ করার মত বিলাশিতা তাদের নেই.. আবার অনেক বিদ্যালয়ের শিক্ষকরাও পারদর্শী নয় (সবাই না).. অনেক শিক্ষার্থীর অভিভাবকরাই আধুনিক শিক্ষায় শিক্ষিত না.. উকিল সাহেবের শহর ছেড়ে গ্রামের খেটে খাওয়া মানুষের খবর নেওয়া প্রয়োজন... বিদ্যালয় পুরোপুরি খোলে দেওয়া প্রয়োজন..

Md Nurnnabi Pramanik
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৭:৫৩

ইস্কুল বন্ধ করে দেওয়া খুবই দুঃখ জনক। দেশের সব কিছু খোলা থাকতে পারে ইস্কুল কেন পারে না।

PRABHAS CHANDRA PAUL
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৭:৩৬

স্কুল কলেজ না খুললে পড়াশোনা করার আগ্রহ ছাএছাএিদের কমে যাচ্ছে। শীঘ্রই খোলা উচিত।

মোঃ নজরুল ইসলাম মন্ড
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৭:২৭

এই দেশ ও জাতির বিরুদ্ধে নতুন ষড়যন্ত্র বলে মনে হচ্ছে। করোনা হল শিক্ষিত ও ধার্মিক তাই না? শুধু শিক্ষা প্রতিষ্ঠানে আর মসজিদ মন্দিরে যায় অন্য কোথাও যায় না।

Mominul
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৭:১৬

সব কিছু খোলা থাকে কিছু হয়না আর শিক্ষা প্রতিষ্ঠান খুলাতেই মাথা খারাপ হয়ে গেল সব আবালদের দল

গাজীগোলামকিবরিয়া
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৭:১২

বিশ্ব বিদ্যালয় আগে খোলা উচিত ছিল। যেহেতু তারা অনেকে টিকা নিয়েছে।

Kajol
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৭:০০

সব খোলা থাকতে পারে কিন্তু শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে শুধু সবার সমস্যা সব। কিছু হইলেই শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। আমাদের মত শিক্ষার্থীদের জীবন নিয়ে সরকার খেলা করতাছে।

গোলাম মোস্তফা
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৬:৪৮

তাদের আইন পরিষদ, কোর্ট ইত্যাদি খোলা থাকতে পারে তাতে টনক নড়ে না। শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে তাদের মাথা ব্যাথা। এটা খুবই দুঃখ জনক। করোনা কালিন সময়ে বন্ধ করলে সব কিছুই বন্ধ করা হোক। সবই চলছে, শুধু শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে টালবাহানা।

Srilekha dey
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৬:৩২

sob cheya jogonno chinta dhara ati school collg bondho rakha moder dokan thaka suru korabar resturent sob khola aga sob bondho kora hok tarppr asob bkr notice apnara publish korben ..

Raz
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৬:২২

স্কুল কলেজ বন্ধ রেখে, অ্যাসাইনমেন্ট এর মাধ্যমে মুল্যায়ন করা হোক।

Parvej
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৬:১৭

জতিকে বাচাতে হলে শিক্ষা প্রতিষ্ঠান খোলা রাখা ছাড়া অন্য কোন উপায় নে।

জামশেদ পাটোয়ারী
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৭:০৩

কোর্টে শত শত আইনজীবি আছেন যাদের কোন কাজ নাই। কোন না কোন পক্ষের হয়ে শত শত আইনজীবি মূল আইনজীবির পিছনে তারা দাড়ানোর বিনিময়ে ৫০০/১০০০ টাকা পায়। তারা সারা বছর এই কাজ করেই সংসার চালায়। উনি মনে হয় ঐ দলের আইনজীবি। করোনা মহামারির কারণে টানা দুই বছর ধরে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে সারা দেশের আপামর জনগণ যেখানে শিক্ষার্থীদের ভবিষ্যত নিয়ে উদ্বিগ্ন তিনি সেখানে একটু আলোচনায় আসার জন্য শিক্ষার্থীদের ভবিষ্যতের কথা চিন্তা না করে নিজেকে নিয়েই ভাবনা ছাড়া আর কিছুই উনার মাথায় আসছেনা।

Ali hossen
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৬:০১

দেশের সবকিছু যখন আগের মতো চলছে কোন কিছু হচ্ছে না সে ক্ষেত্রে শিক্ষাপ্রতিষ্ঠান কেন বন্ধ রাখা হবে?

Ramizukhan
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৫:৫৩

শিক্ষা ই জাতির মেরুদণ্ড। তাই জনস্বার্থে সকল শিক্ষা প্রতিষ্ঠান সমূহ খোলার জন্য আবেদন জানাচ্ছি সংশ্লিষ্ট মাননীয় কোর্টের প্রতি । বিবেচনার জন্য উপস্থাপন করা হল। রমীজ উদ্দীন খাঁন নিউইয়র্ক

Md.Atiqul Islam
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৫:৪৬

আমার মতে স্কুল কলেজ বন্ধ রেখে অনলাইনে ক্লাস নিয়ে অনলাইনে সকল কার্যক্রম চললে।মানুষ সুস্থ এবং ভাল থাকবে।

হাফেজ মহিউদ্দিন
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৫:৪১

সব কিছু খুলা থাকতে পারলে প্রতিষ্ঠান কেন খুলা রাকা যায় না?

Shahriar Likhon Shuv
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৫:৩৪

Amar mone hoy school bondho Kore dewa dorkar... Karon amader bashar ashe pashe onek manush corona/ COVID-19 e akranto .... Ar school e gele onek risk e jete hoy...

Amir
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৬:২৩

সুপ্রিম কোর্টের আইনজীবী খন্দকার হাসান শাহরিয়ার।-----এলএলবি পরীক্ষা কেন্দ্রের ভিতর থেকে পরীক্ষা শেষে পরিচ্ছন্ন কর্মীরা বস্তায় বস্তায় ছেড়া বইয়ের পাতা কুড়িয়ে নেয়, অতএব প্রকৃত শিক্ষার প্রতি আপনার আগ্রহ ও মমত্ববোধ অন্যভাবে চিন্তা করার সুযোগ জনগণকে দিবেন না বলে আশা করি! সবাই যখন একদিকে ধাবমান আপনার চিন্তা কেন তার বিপরীতে?

নবীন সাদিক
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৫:১৭

দেশে আদালত খোলা থাকতে পারলে, শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকবে না কেন?

মোঃ মনিরুজ্জামান
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৫:১০

স্কুল কলেজ বন্ধ রেখে অনলাইনে ক্লাশ!! শিক্ষার্থীদের উন্নত প্রযুক্তির মোবাইল, এমবি, পরিচ্ছন্ন নেট এবং কলেজ বিদ‍্যালয়ের বেতন কি রিটকারীর বাপ দিবে? এসব বন্ধ রাখার সুযোগ মোটে পায় না তার উপর আবাররিট!!

আবু সাঈদ
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৫:০৮

প্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে ছাত্র-ছাত্রী পড়ালেখা যেমন বন্ধ থাকে তেমনি এসাইনমেন্ট এর নাম দিয়ে ছাত্র/ছাত্রীদের কাছ থেকে টাকা নেওয়াটাও বন্ধ রাখতে হবে।

নবীন সাদিক
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৫:০৭

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নয়, যথাসম্ভব নিরাপদভাবে খোলা রাখার উপায় খুঁজতে ও যথাযথ দায়িত্বের ব্যাপারে সতর্ক করে, নোটিশ দিলে আদালতের প্রতি মানুষের শ্রদ্ধাবোধ থাকতো। সুপ্রিমকোর্ট স্কুল বন্ধে সমর্থন দিয়ে নোটিশ পাঠাবে এটি কাঙ্ক্ষিত নয়,লজ্জার। স্কুল বন্ধে রাজনৈতিক ফায়দা হাসিলে কেউ আদালতের ঘাড়ে বন্দুক রাখতেছে বলেই মনে হচ্ছে। স্কুল বন্ধ চেষ্টায় সংশ্লিষ্টরা আর যা হোক সুনাগরিক আর দেশপ্রেমিক হতে পারেন না।

আনিসুর
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৪:৪৬

কোনো কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করা চলবে না এ সমস্ত নাটক অন্য যায়গায় গিয়ে করা উচিত সব খোলা থাকে সেখানে করোনা নেই যত করোনা শিক্ষা প্রতিষ্ঠানে

Rahat Rahman
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৪:৪৫

বন্ধ করা উচিত ছেলে মেয়েদের জীবন নিয়ে ছিনিমিনি খেলা হচ্ছে

Atiq
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৪:৪১

Ata paglami cara are kichu na

আরাফাত রহমান
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৪:৩১

কতটুকু অশ্রু গড়ালে হৃদয় জলে সিক্ত,কত প্রদিপ শিখা জালালে সরকার হবে নির্লজ্জ, বাংলাদেশ সরকার দলীয় সদস্যের রক্ষা করতে এবং নিজের ক্ষমতা টিকিয়ে রাখতে শিক্ষা ব্যবস্থার বেহাল দশা করেছে,, আমরা শিক্ষার্থীরা আর কত সোইবো আর সোইতে পারছি না ওদের অন্যায় সিদ্ধান্ত,,

Hidden talent
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৪:২৫

আমি একজন অষ্টম শ্রেণীর ছাত্র।অনেকের মতামত দেখলাম,অনেকেই বলছেন যে স্কুল খোলা উচিত তবে আমি মনে করি সরকার যা করছে ত ঠিকই আছে আমি ২ বছরে কি হবে তা নিয়ে ভাবছি না আমি ভাবছি ২০ বছর পর কি হবে আমাদের দেশে প্রায় সকলের কাছেই smartphone এবং ইন্টারনেট ও আছে তো আমরা অনলাইন এ class করতে পারি এটা আজকে তেমন কিছু না মনে হলেও ভবিষ্যতে আমাদের শিক্ষা ব্যাবস্থা খুব ভালো করে তুলবে সবাই বাসায় বসেই শিক্ষা গ্রহণ করতে পারবে এছাড়াও অনলাইন এ শিক্ষা গ্রহণ করা দামের দিক থেকেও কম হবে যারা আমার এত বড় মতামত পড়েছেন তাদেরকে ধন্যবাদ।

Akbar
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৪:২৪

যে আইনজীবী এই কাজ করেছে, তার অবৈধ ভাবে আয়ের টাকা গুলো বেসরকারি প্রতিষ্ঠানের চাকরিজীবী মানুষ গুলোকে বণ্টন করে দেয় যেন হাইকোর্ট

Zakia
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৪:২১

২ দিন কলেজ যাওয়ার পর প্রচঙর গলা ব্যাথা, সর্দি,মাথা ব্যথা করতেছে

হাবিবুর রহমান
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৩:৪৫

টেকনিক্যাল এর ছাত্রছাত্রীদের যখন করোনার মধ্যে সরাসরি হলে গিয়ে পরিক্ষা নিছে তখন কোথায় ছিলেন আপনারা।

হাবিব
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৩:৪০

নজরুল ইসলাম
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৪:৩২

ঐ আইন জিবির মথায় গন্ডগোল আছে।

জাফর আহমেদ
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ২:৫৮

এ মানুষ টা মনে হয় দেশ দ্রহি না হলে এমন কথা বলতে পারে না, মনে হয় চাঁদের দেশের থেকে এসেছে, শিক্ষা জাতির মেরুদণ্ড, যেখানে সব কিছুই খোলা, শুধু শিক্ষা প্রতিষ্ঠান সমূহ বন্দ করে করোনা ঠেকাতে চায়,

Sakhawat
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৩:৪০

কে এই আইনজীবী খন্দকার হাসান শাহরিয়ার? তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হোক। এই আইনজীবীর মনে হয় রাজনীতিতে নামার ইচ্ছা আছে, তার প্রচার প্রয়োজন, তাকে অবিলম্বে গ্রেফতার করা হোক। আমাদের শিশুরা যে ঘরে থাকতে থাকতে অসুস্থ হয়ে যাচ্ছে তার দায় কি এই আইনজীবী নিবেন? দেশের মন্ত্রী, সচীব বুদ্ধিজীবী সবাই চিন্তা করেই সিদ্ধান্ত নিয়েছে, এও বলেছেন যদি করোনার প্রাদুর্ভাব বাড়ে, প্রতিষ্ঠান আবার বন্ধ করে দেয়া হবে । তবে কেন এই পাগলের পাগলামি ।

মো শরীফুর রহমান
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ২:১৬

আমাদের জীবন নিয়ে এ কী খেলা চলছে? মনে কত আনন্দ শিক্ষা প্রতিষ্ঠান খোলা হওয়ায়। আবার যদি বন্ধ হয়...

Sakhawat
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৩:০৯

কে এই আইনজীবী খন্দকার হাসান শাহরিয়ার? তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হোক। এই আইনজীবীর মনে হয় রাজনীতিতে নামার ইচ্ছা আছে, তার প্রচার প্রয়োজন, তাকে অবিলম্বে গ্রেফতার করা হোক। আমাদের শিশুরা যে ঘরে থাকতে থাকতে অসুস্থ ও প্রতিবন্ধী হয়ে যাচ্ছে তার দায় কি এই আইনজীবী নিবেন?

md tahmidul islam
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৩:০৫

please take action against this person.i think school must be opened for the future of the nation..

Mahbubur Rahman
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১:৫৮

এই আহাম্মক দেশ ও জাতির শত্রু! অবিলম্বে ওরে ডিম থেরাপি দিয়ে দেশ থেকে তাড়িয়ে দেয়া হোক।।

খোকন
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১:৫৫

গনতন্ত্র বিহীন সরকার এমনি হন।দেশ পরিচালনায় ব্যার্থ বিধায় প্রতিটি ক্ষেত্রেই জনগণের আদালতের সরপন্য হতে হয় এবং বলা চলে বিচার বিভাগই এখন দেশ পরিচালনার দায়িত্ব নিচ্ছেন ? এতে এও প্রমাণিত হয় অযোগ্য ও অদক্ষ ভোটার বিহীন সংসদ সদস্যরা দেশ চালাতে ব্যার্থ বিধায়, বিচার বিভাগকে প্রতিটি ক্ষেত্রে রুল জারি করতে হচ্ছে ?

A.R.Sarker
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১:৫৫

একজন আইনজীবীর নোটিশ কিভাবে সুপ্রিম কোর্টের নোটিশ হয় বুঝলাম না।

SAYED MOHAMMED
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ২:৫৩

what a stupid notice it is!! does this man have any children? I don't think so.

মোঃ শাহ আলম (সবুজ)
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ২:৪৩

দেশের বুদ্ধিজীবি এবং অভিভাবক ও ছাত্র-ছাত্রীদের মতামতের ভিত্তিতেই শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খোলার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এতে করে, আমরা সমস্যার কিছু দেখছি না। বরং স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য মনিটরিং জোরদার করা যেতে পারে। কিন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া, কোনো সমাধান নয়।

Md. Fouad Hossain Sa
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ২:২৩

Please stop him at any cost.

ইসলাম
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১:২১

এই ফতোয়া যিনি দিয়েছেন তিনির সন্তানরা নিশ্চয়ই দেশের বাহিরে লেখা পড়া করতেছে ? দেশে অনেক অনেক দুর্নীতি বেবিচার হচ্ছে এই ব্যপারে আদেশ দিলে জাতি উপক্্ত হত আপনার ও কোটের সম্মান বাড়ত !

jalal Ahmed
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ২:২০

Government should take strongly action against this stupid person...

Md Juwel Raza
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১:১৮

আমি দশম শ্রেণীর একজন ছাত্র একটা পরামর্শ আপনাদেরকে দিতে চাই। হয়তোবা পরামর্শটা আপনাদের কাছে ক্ষুদ্র মনে হতে পারে। কিন্তু আমার কাছে মনে হয় এই পরামর্শটা উপযুক্ত। আমার কথা হলো স্কুল এখন বন্ধ থাক। তাহলে ক্লাস চলবে কিভাবে? এই প্রশ্নটা অবশ্যই আপনাদের জাগতে পারে। এর প্রতি উত্তরে আমি বলব অনলাইন ক্লাস এর বৃত্তি টা পরিপূর্ণভাবে মজবুত করা হোক। আগের দিনগুলোতে যেভাবে স্কুলে ক্লাস করানো হতো পূর্ণাঙ্গ সময় দিয়ে ঠিক ওইভাবেই অনলাইন ক্লাসের ব্যবস্থা করানো হোক এবং অনলাইন ক্লাস যাতে সকলেই সেই বিষয়ে বাধ্য করানো হোক। কারণ এখন প্রতিটা ঘরের মধ্যে স্মার্ট ফোন আছে যদি অনলাইন ক্লাস এর ভিত্তি টা পরিপূর্ণভাবে তৈরি করানো হয় তাহলে ছাত্র-ছাত্রীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত হবে। অন্যদিকে ছাত্রছাত্রীরা তাদের লেখাপড়া চালিয়ে দিতে পারবে। এটা আমার মনে হয়, কারণ আমি নিজেই বর্তমানে একজন দশম শ্রেণীর ছাত্র।

Atik
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১:১১

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হোক

suntonu
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১:১০

not a good judgement. school should be open and wait for what happening.

anwar
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ২:০৪

Bose Bose kaz ney- agulo chara ar ki korbe?

mohammad zahir uddin
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১:৫৫

Please take action against this man

অন্যান্য খবর