× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৬ অক্টোবর ২০২১, শনিবার , ১ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ৮ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

বিএনপি’র সাবেক এমপি কানাডার নির্বাচনে প্রার্থী

অনলাইন

দীন ইসলাম, কানাডা থেকে
(৪ সপ্তাহ আগে) সেপ্টেম্বর ১৭, ২০২১, শুক্রবার, ১০:৪০ পূর্বাহ্ন

বিএনপি’র সাবেক এমপি সৈয়দ মহসিন কানাডার ফেডারেল নির্বাচনে প্রার্থী হয়েছেন। তিনি কানাডার ব্রিটিশ কলম্বিয়া প্রদেশের মেট্রো ভ্যাঙ্কুভারের সোরি-নিউটন আসনে কনজারভেটিভ পার্টি থেকে নির্বাচন করছেন। কানাডায় এই প্রথমবারের মতো নির্বাচন করছেন তিনি। সৈয়দ মহসিন ঢাকার মিরপুরের সাবেক সাংসদ এবং ঢাকা সিটির ডেপুটি মেয়র এসএ খালেকের পুত্র। তিনি ১৯৯৩ সালে উপ-নির্বাচনে মিরপুর থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। প্রয়াত হারুন মোল্লার শূন্য আসনের উপ-নির্বাচনে তিনি কামাল মজুমদারকে হারিয়ে বিজয় অর্জন করেন। সৈয়দ মহসিন আমেরিকায় স্ট্রেটেজিক লিডারশিপের ওপর ডক্টরেট ডিগ্রি করেছেন। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ভ্যাঙ্কুভারের সোরি-নিউটন আসনের বর্তমান এমপি জাস্টিন ট্রুডোর দল লিবারেল পার্টির একজন শিখ।
তিনি চারবার নির্বাচিত হয়েছেন। ওই এলাকার বড় অংশ জুড়ে শিখ অধিবাসীরা বসবাস করেন। উল্লেখ্য, আগামী ২০শে সেপ্টেম্বর কানাডায় মধ্যর্তী ফেডারেল নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্ধারিত মেয়াদের দুই বছর আগে জাস্টিন ট্রুডোর দল লিবারেল পার্টি ক্ষমতা ছেড়ে দেওয়ার কারণে এ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এ নির্বাচনে সৈয়দ মহসিন ছাড়া আরও সাত কানাডিয়ান বাংলাদেশি প্রার্থী হয়েছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর