× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৮ অক্টোবর ২০২১, বৃহস্পতিবার , ১৩ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ২০ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

তিন জেলায় আরও ১৪ জনের মৃত্যু

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ মাস আগে) সেপ্টেম্বর ১৭, ২০২১, শুক্রবার, ১১:৩১ পূর্বাহ্ন

তিন জেলায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় আারও ১৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ময়মনসিংহে ৬ জন, রাজশাহীতে ৫ জন ও কুষ্টিয়ায় ৩ জন মারা যান। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে-

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ থেকে জানান, ময়মননিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ছয়জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে মধ্যে করোনায় একজন ও উপসর্গ নিয়ে পাঁচজন মারা গেছেন। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সকালে হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পারসন ডা. মহিউদ্দিন খান মুন এ তথ্য নিশ্চিত করেন। উপসর্গ নিয়ে মৃতরা হলেন- ময়মনসিংহের ভালুকার শাহাদত হোসাইন (২৮), নেত্রকোনা সদরের রবি চন্দ্র (৬৫), আরোজ আলি (৮০), গাজীপুরের শ্রীপুরের রুবাইয়া (২৯) এবং টাঙ্গাইল ঘাটাইলের আব্দুল খালেক (৬০)। আর করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ময়মনসিংহের হালুয়াঘাটের মোনালিসা (২৫) নামে এক তরুণী।

স্টাফ রিপোর্টার, রাজশাহী থেকে জানান, গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে আরও পাঁচজন মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সকাল ৯টার মধ্যে তারা মারা যান।


এদের মধ্যে করোনায় মারা গেছেন দুজন। এই দুজনই রাজশাহী জেলার বাসিন্দা। এদিন করোনার উপসর্গ নিয়ে রাজশাহী, নাটোর ও নওগাঁর একজন করে মারা গেছেন। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে হাসপাতালে দুজন এবং করোনার উপসর্গ নিয়ে তিনজন মারা গেছেন।

কুষ্টিয়া প্রতিনিধি জানান, কুষ্টিয়া করোনা হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে আরো ৩ জনের মৃত্যু হয়েছে। গতকাল সকাল ৮টা থেকে আজ শুক্রবার সকাল ৮টা পর্যন্ত জেলায় ৩১৪ জনের নমুনা পরীক্ষা করে ৪৮ জনের নতুন করে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৫.২৮শতাংশ।
বর্তমানে হাসপাতালে ৩০ জন করোনা আক্রান্ত রোগী ও ৩১ জন উপসর্গ নিয়ে মোট ৬১জন ভর্তি রয়েছে। তথ্য নিশ্চিত করেছেন কুষ্টিয়া করোনা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ আশরাফুল আলম।

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে জানান, সর্বশেষ ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় কারো মৃত্যু হয়নি। এনিয়ে দীর্ঘ ৩ মাস মাস পর বন্দরনগরীতে করোনা মহামারীতে মৃত্যুর সংখ্যা শূন্যে নেমে আসলো। আর এই সময়ে চট্টগ্রাম জেলায় শনাক্তের সংখ্যা কমে ৪১ জন হয়েছে। নমুনা পরীক্ষার বিচারে এখানে শনাক্তের হার ২ দশমিক ৭ শতাংশ। এটি চলতি বছরে সর্বনিম্ন শনাক্তের হার।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) রাতে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ে প্রকাশিত নিয়মিত প্রতিবেদনে এই তথ্য জানা যায়।

প্রতিবেদন অনুযায়ী, বৃহস্পতিবার চট্টগ্রামের ১১টি ল্যাবে সর্বমোট ১ হাজার ৫১৩ জনের নমুনা পরীক্ষা করে এই ৪১ জনের শরীরে করোনা শনাক্ত হয়। আক্রান্তদের মধ্যে ৩৪ জন নগরের ও আর ৭ জন উপজেলার বাসিন্দা।
এ নিয়ে চট্টগ্রামে মোট ১ লাখ ১ হাজার ১৭২ জনের করোনা শনাক্ত হয়েছে। আর এ পর্যন্ত ১ হাজার ২৭৯ জন এই ভাইরাসে মারা গেছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর