× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৩ অক্টোবর ২০২১, শনিবার , ৮ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ
কলকাতা কথকতা

পেট্রাপোলে নতুন টার্মিনাল ভবনের উদ্বোধন

কলকাতা কথকতা

বিশেষ সংবাদদাতা, কলকাতা
(১ মাস আগে) সেপ্টেম্বর ১৮, ২০২১, শনিবার, ১০:৪৩ পূর্বাহ্ন

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিনে পেট্রাপোল সীমান্তে উদ্বোধন হল নতুন প্যাসেঞ্জার টার্মিনাল ওয়ান এর। এর ফলে সড়কপথে ভারত-বাংলাদেশ যাওয়া আসা করা যাত্রীরা অত্যাধুনিক সুবিধা পাবেন। উদ্বোধনী অনুষ্ঠানে হাজির ছিলেন ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাই এবং নিশীথ প্রামানিক। বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। মন্ত্রীরা ভারত-বাংলাদেশের পঞ্চাশ বছরের সম্পর্কের কথা উল্লেখ করে বলেন, এই সম্পর্ক আরও নিবিড় হবে। এই আধুনিক টার্মিনাল ভবনে বত্রিশটি অভিবাসন কাউন্টার, চারটি আবগারি কাউন্টার ও আটটি নিরাপত্তা কাউন্টার আছে। এছাড়াও অন্য সুযোগ সুবিধা বিমানবন্দরের টার্মিনাল ভবনের মতোই। এদিন মন্ত্রীরা টার্মিনাল-টু এর শিলান্যাসও করেন।
ভারত-বাংলাদেশ পর্যটনে নতুন দিগন্ত খুলবে এই ভবন। বাংলাদেশের নৌ-পরিবহন প্রতিমন্ত্রী জানান, বেনাপোলেও তারা এইরকম টার্মিনাল ভবন বানাবেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর