× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৮ অক্টোবর ২০২১, বৃহস্পতিবার , ১৩ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ২০ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

হুযূরপাকের আব্বা ও আম্মার প্রতি ঈমান না আনলে জান্নাতী হওয়া যায়না

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) সেপ্টেম্বর ১৮, ২০২১, শনিবার, ৫:২৫ অপরাহ্ন

হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মহাসম্মানিত মহাপবিত্র হযরত আব্বা ও হযরত আম্মা আলাইহিমাস সালাম উনারাই হচ্ছেন ঈমান।  উনাদের প্রতি ঈমান না আনলে ঈমানদার হওয়া যায়না।  জান্নাতীও হওয়া যায়না। উনারা শুধু মহান আল্লাহ পাক তিনি ও মহাসম্মানিত হাবীব ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি নন, এছাড়া সব কিছু।”

শনিবার জাতীয় প্রেসক্লাবে রাজারবাগ দরবার শরীফ উনার উদ্যোগে আ‌য়ো‌জিত সংবাদ স‌ম্মেল‌নে বক্তারা এসব কথা ব‌লেন।

সংবাদ স‌ম্মেল‌নে মুহা‌দ্দিস মুহম্মদ আল আমীন ব‌লে‌ন, সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার “মহাসম্মানিত মহাপবিত্র হযরত আব্বা ও হযরত আম্মা আলাইহিমাস সালাম উনারা শুধু মহান আল্লাহ পাক  তিনি ও মহাসম্মানিত হাবীব ছল্লাল্লাহু আলাই‌হি ওয়া সাল্লাম তি‌নি নন, এছাড়া সব‌কিছুই হ‌চ্ছেন উনারা। কাজেই, উনাদের মুবারক শানে সর্বোচ্চ বিশুদ্ধ আক্বীদাহ ও হুসনে যন পোষণ করা প্রত্যেক মুসলমানের জন্য ফরজে আইন।

আ’যম আবুল খায়ের মুহম্মদ আযীযুল্লাহ ছাহেব বলেন, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মহাসম্মানিত ও মহাপবিত্র আব্বা সাইয়্যিদুনা হযরত আব্দুল্লাহ আলাইহিস সালাম।  উনার লক্বব মুবারক সাইয়্যিদুনা হযরত যাবীহুল্লাহ আলাইহিস সালাম।  তিনি সম্মানিত হিজরত মুবারক উনার ৭৮ বছর ৮ মাস ১০ দিন পূর্বে পবিত্র ২রা রজবুল হারাম শরীফ পবিত্র বিলাদতী শান মুবারক প্রকাশ করেন।  এবং সম্মানিত হিজরত মুবারক উনার ৫৩ বছর ২ মাস পূর্বে পবিত্র ২রা মুহাররমুল হারাম শরীফ ইয়াওমুল জুমু‘য়াহ শরীফ সকালে তিনি পবিত্র বিছালী শান মুবারক প্রকাশ করেন।  তিনি দুনিয়ার যমীনে ২৫ বছর ৬ মাস অবস্থান মুবারক করেন।  আবূ রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সাইয়্যিদুনা হযরত যাবীহুল্লাহ আলাইহিস সালাম তিনিসহ উনারা ছিলেন মোট ১৩ ভাই এবং ৬ বোন।  সুবহানাল্লাহ!

রাজারবাগ দরবার শরীফ থেকে আগত প্রতিনিধিরা বলেন, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মহাসম্মানিত আম্মা সাইয়্যিদাতুনা হযরত আমিনা আলাইহাস সালাম।  উনার লক্বব মুবারক সাইয়্যিদাতুনা হযরত উম্মু রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।  তিনি হিজরত মুবারক উনার ৭২ বছর পূর্বে পবিত্র ৫ই রবীউল আউওয়াল শরীফ ইয়াওমুল জুমু‘য়াহ শরীফ বা’দ ফজর পবিত্র বিলাদতী শান মুবারক প্রকাশ করেন।  তিনি দুনিয়ার যমীনে ২৫ বছর ৫ দিন অবস্থান মুবারক করেন।  পবিত্র ১০ই রবীউল আউওয়াল শরীফ ইয়াওমুল ইছনাইনিল আযীম শরীফ সকাল ৯-১০টার দিকে তিনি পবিত্র বিছালী শান মুবারক প্রকাশ করেন।  

বক্তারা বলেন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মহাসম্মানিত মহাপবিত্র হযরত আব্বা ও হযরত আম্মা আলাইহিমাস সালাম উনাদের ঈমান এবং উনারা জান্নাতী কিনা এ বিষয়ে অনেকে সংশয় ও সন্দেহ করে প্রশ্ন তোলে।  মূলত, উনারাই হচ্ছেন ঈমান।  উনাদের প্রতি ঈমান আনলে ঈমানদার হওয়া যায়।  উনারাই জান্নাতের মালিক।  উনাদের প্রতি ঈমান না আনলে ঈমানদার হওয়া যায়না।  জান্নাতীও হওয়া যায়না।

তারা বলেন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মহাসম্মানিত মহাপবিত্র হযরত আব্বা ও হযরত আম্মা আলাইহিমাস সালাম উনাদের পবিত্র জীবনী মুবারক নিয়ে গবেষণা করার জন্য কোটি কোটি স্বতন্ত্র গবেষণা কেন্দ্র প্রতিষ্ঠা করতে হবে।  শিক্ষা প্রতিষ্ঠানে প্রত্যেক শ্রেণীতে এবং প্রতিটি সিলেবাসে উনাদের বিশুদ্ধ পবিত্র জীবনী মুবারক আবশ্যিকভাবে অন্তর্ভূক্ত করতে হবে।  রাজারবাগ শরীফে উনাদের পবিত্র জীবনী মুবারক নিয়ে বিশেষ কিতাব প্রকাশিত হয়েছে।  সবার উচিত সেই কিতাবগুলো সংগ্রহ করে পাঠ করা।

বক্তারা আরও বলেন, সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, খ্বতামুন্ নাবিয়্যীন, রহমতুল্লিল আলামীন, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মুবারক সম্মানার্থে অনন্তকালব্যাপী জারীকৃত পবিত্র সাইয়্যিদুল আইয়াদ শরীফ মাহফিল উনার মধ্যে বিশেষ আয়োজন হিসেবে গত ২৮শে মুহররম শরীফ ১৪৪৩ হিজরী, ৮ রবি’ ১৩৮৯ শামসী মুতাবিক ৬ সেপ্টেম্বর হতে রাজারবাগ দরবার শরীফে শুরু হয়েছে ৬৩ দিনব্যাপী বিশেষ মাহফিল। সেখানে সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, খ্বতামুন্ নাবিয়্যীন, রহমতুল্লিল আলামীন, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্র সাওয়ানেহ উমরী বা পবিত্র জীবনী মুবারক হতে প্রতিদিন আলোচনা-পর্যালোচনা অনুষ্ঠিত হচ্ছে।  

মুসলিম উম্মাহ সকলের উচিত উক্ত বেমেছাল বরকতময় মাহফিলে অংশগ্রহণ করা।
 মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মহাসম্মানিত মহাপবিত্র হযরত আব্বা ও হযরত আম্মা আলাইহিমাস সালাম উনাদের সু-মহান শান-মান ও মর্যাদা মুবারক সারা বিশ্বে ব্যাপকভাবে প্রচার-প্রসারে মুজাদ্দিদে আ’যম, সুলতানুন নাছির ঢাকা রাজারবাগ শরীফের সম্মানিত শায়েখ আলাইহিস সালাম উনার অবদান মুবারক ও কার্যক্রম তুলে ধরেন, রাজারবাগ দরবার শরীফ উনার প্রতিনিধি, দৈনিক আল ইহসান শরীফ ও মাসিক আল বাইয়্যিনাত শরীফ পত্রিকার নিয়মিত কলামিষ্ট মুফতিয়ে আ’যম আবুল খায়ের মুহম্মদ আযীযুল্লাহ ছাহেব এবং মুহম্মদিয়া জামিয়া শরীফ গবেষণা কেন্দ্রের অন্যতম গবেষক ও ইসলামী বহু গ্রন্থ প্রণেতা মুহাদ্দিছ মুহম্মদ আল আমীন ছাহেব।  অনুষ্ঠান সঞ্চালনা করেন মুফতী সাইয়্যিদ মুহম্মদ আব্দুল হালীম ছাহেব।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
ইবনে হুদা
১৯ সেপ্টেম্বর ২০২১, রবিবার, ১১:১১

সঠিক বিশুদ্ধ ইসলাম ও নবীজী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার বাবা-মা উনাদের সম্পর্কে বর্ণনা করা হয়েছে। এটা তো অতিব সহজ ভাষা, না বুজার কি আছে? সারাদিন অমুক চ্যানেল তমুক চ্যানেল কাফির-মুশরিকদের গোলামীটাতো ভালই বুঝতে পার, আর আসল কাজে কিছুই বুঝে আসে না? সারাদিন হারাম কাজ মশগুল থাকলে এগুলো ভাল না লাগারই কথা।

Sharif
১৯ সেপ্টেম্বর ২০২১, রবিবার, ৫:৪৯

এসব কি আবোল তাবোল বাংলা ভাষা। ৫৪ বছর বয়সে এসেও এদের বাংলা বুঝি না। ভাবে ভংগিমাতে যা বুঝলাম সেটা চরম কুফরি ও শিরক বলেই মনে হয়। এরা আবার ঢাক ঢোল পিয়িয়ে সংবাদ সন্মেলন করে। এদের স্থান হওয়া উচিত কোন নির্জন দ্বীপে অথবা বদ্ধ কারাগারে।

A k azad
১৮ সেপ্টেম্বর ২০২১, শনিবার, ৬:৫৫

ভন্ড পীরের ভণ্ডামি ছাড়া আর কিছুই না

Khaled
১৮ সেপ্টেম্বর ২০২১, শনিবার, ২:১১

They should be killed immediately without any delay for save our Iman and save us from Allah punisment.

Mohammad Jakir Hossa
১৮ সেপ্টেম্বর ২০২১, শনিবার, ১২:২১

তিনারা কি বললেন, বুঝার চেষ্টা করেও বুঝতে পারলাম না। তবে এটুকু বুঝলাম, নিজেদেরকে জাহির করার জন্য এবং নিজেদের মতবাদ প্রতিষ্ঠা করার জন্য তেনারা ভণ্ডামির আশ্রয় নিয়েছেন ৷

এন ইসলাম
১৮ সেপ্টেম্বর ২০২১, শনিবার, ৯:২৯

এই ধরনের একটি ধর্ম বিশ্বাস কোন্ যুক্তিতে আপনারা প্রচার করছেন ? এটা কি পয়সার বিনিময়ে বিজ্ঞাপণ ? এই বক্তব্যের স্বপক্ষে আপনাদের কাছে কুরআন-হাদিসের কোন সূত্র আছে কি ? রাসুল (স:) তো কখনও এ ধরনের কথা বলেননি । তারা কি রাসুল (স:)-এর চাইতে ইসলাম বেশী বুঝে ফেলেছেন ।

অন্যান্য খবর