× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৮ অক্টোবর ২০২১, বৃহস্পতিবার , ১৩ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ২০ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ
খুলনা বিভাগে করোনা

কমেছে শনাক্ত-মৃত্যু

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে
১৯ সেপ্টেম্বর ২০২১, রবিবার

খুলনা বিভাগে কমেছে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা। একই সঙ্গে কমেছে শনাক্তও। গত ২৪ ঘণ্টায় বিভাগে অদৃশ্য এই ভাইরাসে আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে ৯৯৮ টি নমুনা পরীক্ষায় ৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার বিবেচনায় করোনা শনাক্তের হার ৫.৮১ শতাংশ। এছাড়া করোনা থেকে সুস্থ হয়েছেন ২০৪ জন। গতকাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলাদার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে খুলনা, যশোর ও কুষ্টিয়ায় একজন করে মারা গেছেন। খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ।
করোনা সংক্রমণের শুরু থেকে শনিবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ১১ হাজার ৩৮২ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ হাজার ১১০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৪ হাজার ২৯১ জন। করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে খুলনা জেলায় সর্বোচ্চ ৭৯১ জনের মৃত্যু হয়েছে। দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু কুষ্টিয়ায় ৭৫৯ জনের। এ ছাড়া যশোরে ৪৮৬ জন, ঝিনাইদহে ২৬৫, চুয়াডাঙ্গায় ১৮৯, মেহেরপুরে ১৮০, বাগেরহাটে ১৪৩, নড়াইলে ১১৯, মাগুরায় ৯০ ও সাতক্ষীরায় ৮৮ জনের মৃত্যু হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, বিভাগে নতুন করোনা শনাক্ত ব্যক্তিদের মধ্যে  েসর্বোচ্চ রোগী কুষ্টিয়ায় ২৯ জন। এ ছাড়া খুলনায় সাতজন, বাগেরহাট ও সাতক্ষীরায় শূন্য, যশোরে ১৩ জন, নড়াইল ও মাগুরায় শূন্য, ঝিনাইদহে তিনজন, চুয়াডাঙ্গায় একজন ও মেহেরপুরে পাঁচ জনের করোনা শনাক্ত হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর