× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৮ অক্টোবর ২০২১, সোমবার , ২ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১০ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

২০ দিনের মধ্যে স্কুলগামী শিক্ষার্থীদের টিকা দেয়া হবে- স্বাস্থ্যমন্ত্রী

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ থেকে
১৯ সেপ্টেম্বর ২০২১, রবিবার

স্বাস্থ্য ও  পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, ১২  থেকে ১৭ বছরের শিক্ষার্থীদের টিকা দেয়ার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী। আগামী ১৫ থেকে ২০ দিনের মধ্যে আমেরিকার ফাইজার টিকা দেয়া হবে স্কুলগামী শিক্ষার্থীদের। এর জন্য আমরা কাজ করছি। গতকাল দুপুরে পৌর ভবনে মানিকগঞ্জ পৌরসভার উন্নয়নকল্পে ভবিষ্যৎ পরিকল্পনার মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা নিয়ন্ত্রণে আছে বলে মৃত্যু ও সংক্রমণের হার কমে গেছে। করোনা নিয়ন্ত্রণ আছে বলেই শিক্ষাপ্রতিষ্ঠান খুলেছে। করোনা নিয়ন্ত্রণে আছে বলেই বাস, ট্রেন, শিল্প-কারখানা খুলেছে। অর্থনীতির চাকা সচল রয়েছে।
মানুষ এখন স্বস্তির নিঃশ্বাস নিচ্ছে। করোনা নিয়ন্ত্রণ এমনি এমনি হয়নিÑ এর জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে আমাদের কাজ করতে হয়েছে। মন্ত্রী আরও বলেন, বাংলাদেশসহ পৃথিবীর ৮টি দেশকে লাল তালিকাভুক্ত করা হয়েছিল। তবে সেখান থেকে আমাদের দেশের নাম এখন সেই লাল তালিকা থেকে বাদ দিয়েছে যুক্তরাজ্য। এটা আমাদের দেশের জন্য সুখবর। এ পর্যন্ত আমরা আড়াই কোটি মানুষকে টিকা দিয়েছি। এর মধ্যে দেড় কোটি মানুষ দুই ডোজ টিকা নিয়েছেন। চীন থেকে ৬ কোটি টিকা পাওয়ার চেষ্টা করা হচ্ছে। এই টিকার দাম সাড়ে তিন হাজার কোটি টাকা যা আমরা অর্ডার দিয়েছি। আমরা ডব্লিউএইচও’র সঙ্গে আরও ১০ কোটি টিকা নেয়ার জন্য চুক্তি করেছি। এর দাম সাড়ে ৫ হাজার কোটি টাকা। প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা মাত্র ১৫ দিনের ব্যবধানে এই টিকার অর্ডার দিতে পেরেছি। এখনো অনেক দেশ টিকা দিতে পারেনি। টিকা দিতে পারেনি বলে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ক্ষমতায় নেই। থাইল্যান্ডের সরকার প্রধানেরও অবস্থা শোচনীয়।  সভায় পৌর মেয়র মো. রমজান আলীর সভাপতিত্বে  মতবিনিময় সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার মুহাম্মদ গোলাম আজাদ খান, জেলা পরিষদের চেয়ারম্যান ও  আওয়ামী লীগের সভাপতি এডভোকেট গোলাম মহীউদ্দীন,  জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Md. Kamruzzaman
২০ সেপ্টেম্বর ২০২১, সোমবার, ১১:০২

সরকারকে অনেক ধন্যবাদ সুন্দর সিদ্ধান্তের জন্য ।

অন্যান্য খবর