× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৬ অক্টোবর ২০২১, শনিবার , ১ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ৮ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

‘আন্তর্জাতিক বাজারে দাম না কমা পর্যন্ত দেশে তেল ও চিনির দাম কমার সুযোগ নেই’

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, রংপুর থেকে
১৯ সেপ্টেম্বর ২০২১, রবিবার

আন্তর্জাতিক বাজারে দাম না কমা পর্যন্ত দেশের বাজারে তেল ও চিনির দাম কমার সুযোগ নেই বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি। তিনি বলেন, আন্তর্জাতিক বাজারে তেলের দাম বেড়েছে। তাই আমাদের দেশেও তেলের দাম বেড়েছে। একই অবস্থা চিনিতেও। আমরা বাজার মনিটরিং করছি। যখনই পণ্যের একটু দাম কমছে, তখনই আমরা বসে দামটি ঠিক করে দিচ্ছি। গতকাল দুপুরে রংপুর টাউন হলে জেলা প্রশাসন ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে রংপুর নগরীর বীর মুক্তিযোদ্ধাদের মুক্তিযুদ্ধের স্মৃতিকথা নিয়ে রচিত ‘স্মৃতিতে রণাঙ্গন’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।
বাণিজ্যমন্ত্রী বলেন, ভারতে আমাদের পণ্য রপ্তানি অনেক কম হচ্ছে। এটি বাড়ানোর চেষ্টা করা হচ্ছে।
ইতিমধ্যে ভারত থেকে কিছু পণ্যের আমদানিতেও বাধা রয়েছে। আমরা সেটি উত্তোরণের চেষ্টা করছি। আমাদের দেশ থেকে ভারতে মাছ রপ্তানির পরিকল্পনা রয়েছে। ভারত ও আমাদের দেশের মধ্যে আমদানি-রপ্তানিতে যে দূরত্ব রয়েছে তা কমিয়ে আনতে চেষ্টা করা হচ্ছে। এর আগে জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ কমিশনার মোহা. আবদুল আলীম মাহমুদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলু, রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক এডভোকেট রেজাউল করিম রাজু, মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল। শেষে বীর মুক্তিযোদ্ধাদের হাতে ‘স্মৃতিতে রণাঙ্গন’ গ্রন্থটি তুলে দেয়া হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর