× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৫ অক্টোবর ২০২১, সোমবার , ৯ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

বিএসএফের হাতে বড়লেখার যুবক আটক

অনলাইন

বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি
(১ মাস আগে) সেপ্টেম্বর ২০, ২০২১, সোমবার, ১২:৩০ অপরাহ্ন

অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে ভারতে প্রবেশের অভিযোগে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার এক যুবককে আটক করেছে ভারতের সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। আটককৃত ওই যুবকের নাম আবুল হোসেন (৩২)। আবুল বড়লেখা উপজেলার দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের সীমান্তবর্তী বোবারথল দক্ষিণ গান্ধাই গ্রামের মৃত হাসিদ আলীর ছেলে। রোববার দুপুরে তাকে পাথারকান্দি থানায় সোপর্দ করা হয়েছে। বড়লেখা উপজেলার দক্ষিণ শাহবাজপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সাহাব উদ্দিন মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করে সোমবার দুপুরে জানান, তার ইউনিয়নের এক যুবক ভারতের বিএসএফের হাতে আটক হয়েছে বলে তিনি জেনেছেন।

ভারতের আসাম রাজ্যের গণমাধ্যম সূত্রে জানা গেছে, আবুল হোসেনসহ ৩ বাংলাদেশি যুবক গত শুক্রবার গভীর রাতে আসাম রাজ্যের কমিরগঞ্জ জেলার পাথারকান্দির সোনাতোলা (বড়লেখার বোবারথল) সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশ করে। এসময় ভারতের সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সোনাতোলা ক্যাম্পের সদস্যরা ধাওয়া করে আবুল হোসেনকে আটক করলেও তার সঙ্গে থাকা অন্য দুই যুবক পালিয়ে যায়। শুক্রবার বিকেলে বিএসএফ তাকে পাথারকান্দি থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে। পাথারকান্দি পুলিশের জিজ্ঞাসাবাদে আবুল জানিয়েছে, তারা মহিষ পাচার করতে কাঁটাতারের বেড়া কেটে ভারতে প্রবেশ করেছে।
হঠাৎ বিএসএফের উপস্থিতি টের পেয়ে তার দুই সঙ্গী আব্দুল হক ও রমজান আলী পালিয়ে গেলেও সে ধরা পড়েছে। পুলিশ তার কাছ থেকে একটি তার কাটার যন্ত্রসহ ধারালো দা ও একটি মুঠোফোন জব্দ করেছে।
এদিকে, এই বিষয়ে জানতে বিয়ানীবাজার বিজিবি ৫২ ব্যাটালিয়নের অধিনায়ক (সিইও) শাহ আলম সিদ্দিকীর মুঠোফানে কয়েকবার কল করা হলেও তিনি ধরেননি। পরে ক্ষুদে বার্তা পাঠালেও তিনি উত্তর দেননি।

তবে বিজিবি ৫২ ব্যাটালিয়ন সূত্র জানিয়েছে, রোববার বিকেলে বোবারথল সীমান্তের ১৩৮০ নং পিলারের কাছে অনুষ্ঠিত ফ্ল্যাগ মিটিংয়ে বিএসএফ বিজিবিকে জানিয়েছে, আটক বাংলাদেশী যুবককে পাথারকান্দি থানায় সোপর্দ করেছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর