× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৩ অক্টোবর ২০২১, শনিবার , ৮ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

বিনা প্রতিদ্বন্দ্বিতায় শাহরাস্তি উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত

দেশ বিদেশ

শাহরাস্তি (চাঁদপুর) প্রতিনিধি
২১ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার

চাঁদপুরের শাহরাস্তি উপজেলা পরিষদের উপনির্বাচনে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী নাসরিন জাহান চৌধুরী শেফালী। গতকাল প্রতীক বরাদ্দের দিন আনুষ্ঠানিকভাবে জেলা নির্বাচন কর্মকর্তা মো. হেলাল উদ্দিন এ পদে আর কোনো প্রার্থী না থাকায় শাহরাস্তি উপজেলা চেয়ারম্যান পদে নাসরিন জাহান চৌধুরী শেফালীকে বিজয়ী ঘোষণা করেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত রোববার এ নির্বাচনের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিনে ইসলামী ফ্রন্টের মনোনীত প্রার্থী মো. হেলাল উদ্দিন মাস্টার (বিএবিএড) চেয়ার প্রতীকের প্রার্থী তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়ায় নৌকা প্রতীকের মনোনীত প্রার্থীর বিজয়ের পথ সুগম হয়। এতে করে ওইদিন  সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মরহুম ফরিদ উল্লাহ চৌধুরীর সহধর্মিনী কেন্দ্রীয় যুব মহিলা লীগের সাবেক যুগ্ম সম্পাদক শেফালীকে সরকারিভাবে জেলা নির্বাচন কর্মকর্তা বিজয়ী হিসেবে ঘোষণা করেন। এ  নির্বাচনে এর পূর্বে  ৩ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়নপত্র জমা দেন। গত মঙ্গলবার যাচাই-বাছাইয়ে স্বতন্ত্র প্রার্থী চাঁদপুর জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. বাবুল মিজিরের মনোনয়নপত্র বাতিল হয়। এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য আওয়ামী লীগের নৌকা প্রতীকের নাসরিন জাহান শেফালী এবং ইসলামিক ফ্রন্টের মনোনীত প্রার্থী মো. হেলাল উদ্দিন চেয়ার প্রতীকের মনোনয়ন বৈধ বিবেচিত হয়। অবশেষে গত রোববার ইসলামিক ফ্রন্টের মনোনীত প্রার্থী হেলাল উদ্দিন মাস্টার প্রার্থিতা প্রত্যাহার করেন। উল্লেখ্য, অত্র উপজেলার সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান মরহুম দেলোয়ার হোসেন মিয়াজী চেয়ারম্যান পদে ইস্তফা দেয়ার পর থেকে কয়েক দফা নির্বাচন অনুষ্ঠিত হলো।
ওই নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান মিন্টু ও মরহুম ফরিদ উল্লাহ চৌধুরী চেয়ারম্যান নির্বাচিত হন। পরবর্তীতে গত ২৬শে মার্চ ফরিদ উল্লাহ চৌধুরীর মৃত্যুতে পদটি শূন্য হলে তার সহধর্মিণী স্ত্রী নাসরিন জাহান চৌধুরী শেফালী আরোহণের জন্য নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে লড়াইয়ের জন্য প্রস্তুতি নেন। এ বিষয়ে শাহরাস্তি উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মো. আবুল কাশেম জানান, প্রতিদ্বন্দ্বী প্রার্থী প্রার্থিতা প্রত্যাহার করে নেয়ায় এ উপজেলায় আগামী ৭ই অক্টোবরের  ভোট গ্রহণ পর্বের সমাপ্তি ঘটলো। এদিকে, এই নির্বাচনের ফলাফল ঘোষণার সময় চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে বিজয়ী প্রার্থীর কর্মী সমর্থক, বিভিন্ন স্তরের দলীয় নেতৃবৃন্দ ও সুধীজন উপস্থিত ছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর