× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৩ অক্টোবর ২০২১, শনিবার , ৮ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

সাব-রেজিস্ট্রার হত্যায় ৪ জনের ফাঁসি

অনলাইন

কুষ্টিয়া প্রতিনিধি
(১ মাস আগে) সেপ্টেম্বর ২১, ২০২১, মঙ্গলবার, ২:০৪ অপরাহ্ন

কুষ্টিয়া সদর সাব-রেজিস্ট্রার নুর মোহাম্মদ হত্যা মামলায় ৪ জনের ফাঁসি ও একজনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার দুপুর পৌনে ১২টায় কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক (প্রথম আদালত) তাজুল ইসলাম এ রায় প্রদান দেন। এ সময় দন্ডপ্রাপ্ত ৫ আসামি আদালতে উপস্থিত ছিলেন।
ফাঁসির দন্ডপ্রাপ্তরা হলেন- সাইদুল ইসলাম (৩৭), ফারুক হোসেন (৩৮), কামাল শেখ (৪০) এবং মশিউল আলম (৪০)। যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত অপর আসামি হচ্ছেন মনোয়ার হোসেন ডাবলু (৩৮)।
আদালত সূত্রে জানা গেছে, কুষ্টিয়া সদর উপজেলা সাব-রেজিস্ট্রার নুর মোহাম্মদকে ২০১৮ সালের ৮ অক্টোবর রাতে কুষ্টিয়া শহরের আড়–য়াপাড়া এলাকার ভাড়া বাসায় কুপিয়ে হত্যা করে দুবৃর্ত্তরা। পরে তার ক্ষতবিক্ষত লাশ রান্নাঘর থেকে উদ্ধার করে পুলিশ।
এ ঘটনায় পরদিন নিহতের ভাই কামরুজ্জামান বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে কুষ্টিয়া মডেল থানায় মামলা করেন। পরে ২০১৯ সালেল ১৮ জানুয়ারি কুষ্টিয়া মডেল থানা পুলিশ তদন্ত শেষে ৫জনকে অভিযুক্ত করে আদালতে চাজশিট দেয়। দীর্ঘ স্বাক্ষ্য প্রমানের ভিত্তিতে আদালত আজ এ রায় দেয়।
রাষ্টপক্ষের আইনজীবী অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, ‘মামলাটি অলোচিত ছিলো। পুলিশ তদন্ত করে ৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেয়।
আসামিরাও তাদের দোষ স্বীকার করে। সবদিক বিবেচনা করে আদালতের বিচারক রায় দিয়েছেন। এতে ন্যায় বিচার পেয়েছে সাব-রেজিস্ট্রার নুর মোহাম্মদের পরিবার’।
তবে আসামীপক্ষের আইনজীবী এড. জহুরুল ইসলামের দাবি যেহেতু এই মামলার কোন চাক্ষুস সাক্ষী ছিলোনা। তাই এই রায় তারা মানতে পারছেন না। উচ্চ আদালতের মাধ্যমে তারা এই মামলায় সুবিচার পাবেন বলেন জানান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Khalilur Rahman
২১ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার, ৯:৩৩

The learned court passed an order which is very much authentic & I want quick execution of the order...

অন্যান্য খবর