× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৬ অক্টোবর ২০২১, শনিবার , ৩০ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ৮ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

বাংলাদেশি ফাইজা পেলেন এ বছরের গোলকিপার্স অ্যাওয়ার্ড

শেষের পাতা

মানবজমিন ডেস্ক
২২ সেপ্টেম্বর ২০২১, বুধবার

‘গোলকিপার্স গ্লোবাল গোল চেঞ্জমেকার অ্যাওয়ার্ড-২০২১’ পেলেন বাংলাদেশি তরুণী ফাইরুজ ফাইজা বিথার। মানসিক স্বাস্থ্য নিয়ে কাজ করার জন্যই এই অ্যাওয়ার্ড পেলেন তিনি। প্রতি বছর মার্কিন ধনকুবের বিল গেটস ও তার সাবেক স্ত্রী মেলিন্ডার গেটস ফাউন্ডেশন থেকে এই অ্যাওয়ার্ড দেয়া হয়। বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন এ পুরস্কার দেয়। এ নিয়ে একটি বিবৃতি প্রকাশ করেছে গোলকিপার্স। এতে বলা হয়েছে, ফাইরুজ ফাইজা ‘মনের স্কুল’ নামে একটি প্রতিষ্ঠানের সহ-প্রতিষ্ঠাতা। প্রতিষ্ঠানটি অনলাইনে মানসিক স্বাস্থ্য সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে কাজ করে। ফাইরুজ ফাইজা ব্যক্তিগত অভিজ্ঞতা দিয়ে এবং নেতৃত্বের জায়গায় থেকে সুস্বাস্থ্য ও মানুষের ভালো থাকার জন্য নিরলস কাজ করে যাচ্ছেন।
আর তার কাজের স্বীকৃতি হিসেবে তাকে ‘গোলকিপার্স গ্লোবাল গোল চেঞ্জমেকার অ্যাওয়ার্ড-২০২১’ সম্মানে ভূষিত করা হয়েছে।
মূলত গেটস ফাউন্ডেশন তাদেরকেই এই পুরস্কার দেয় যারা জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সহায়তায় নানা পদক্ষেপ নিচ্ছে।  গোলকিপার্স ক্যাম্পেইনের অংশ হিসেবে আরও তিনজন বিজয়ীর নাম ঘোষণা করা হয়েছে। ফাউন্ডেশনের কো-চেয়ার বিল গেটস বলেন, বিশ্বের সর্বত্র চলমান বৈষম্য কোভিড-১৯ পরিস্থিতিকে আরও খারাপ করে তুলেছে। তবে এ প্রতিকূলতার মধ্যেও যে এগিয়ে যাওয়া সম্ভব- এ চার মহীয়সী নারী তা করে দেখিয়েছেন। তাদের স্বীকৃতি দিতে পেরে আমরা সম্মানিত বোধ করছি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
শাহেদ মন্তাজ
২২ সেপ্টেম্বর ২০২১, বুধবার, ৮:১৭

উন্নত দেশগুলো বাংলাদেশকে ধ্বংসের হাত থেকে বাঁচানোর চেষ্টা করছে। যদিও সেটা সম্ভব নাও হতে পারে। সতেরো বছর বয়সী মালালা ইউসুফজাই নোবেল শান্তি পুরস্কার পেয়েছিলেন। গোলকিপার্স অ্যাওয়ার্ড পেয়েছেন বাংলাদেশের ফায়রুজ ফাইজা। এগুলি সবই বাংলাদেশ, পাকিস্তান এবং আফগানিস্তানকে ধ্বংসের হাত থেকে রক্ষা করার চেষ্টা।

অন্যান্য খবর