× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২৩ অক্টোবর ২০২১, শনিবার , ৮ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

মুনিয়া হত্যা মামলা হাইকোর্টে আগাম জামিন পেলেন ফ্ল্যাটমালিক রিপন

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার
২৭ সেপ্টেম্বর ২০২১, সোমবার

কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়াকে ধর্ষণের পর হত্যার অভিযোগে করা মামলায় ফ্ল্যাটমালিক ইব্রাহিম আহমেদ রিপনকে ৬ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। গতকাল বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই জামিন আদেশ দেন।
আদালতে জামিন আবেদনকারীর পক্ষে শুনানি করেন আইনজীবী নাহিদ সুলতানা। রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মো. মিজানুর রহমান। পরে মো. মিজানুর রহমান গণমাধ্যমকে বলেন, এজাহারে ইব্রাহিম আহমেদ রিপনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনা হয়নি। তার পাসপোর্ট জমা রাখা ও তদন্তকাজে সহযোগিতা করার শর্তে হাইকোর্ট ইব্রাহিমকে ৬ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন। এরপর সংশ্লিষ্ট আদালতে তাকে আত্মসমর্পণ করতে হবে।
এর আগে কলেজছাত্রী মোসারাত জাহানকে ধর্ষণের পর হত্যার অভিযোগে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমদ আকবর সোবহান, ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরসহ ৮ জনের বিরুদ্ধে ৬ই সেপ্টেম্বর ঢাকার আদালতে নালিশি মামলা দাখিল করেন মোসারাতের বোন নুসরাত জাহান। অপর ৬ জন হলেন- আহমেদ আকবর সোবহানের স্ত্রী আফরোজা সোবহান, আনভীরের স্ত্রী সাবরিনা, ইব্রাহিম আহমেদ রিপন, শারমিন, সাইফা রহমান মিম ও ফারিয়া মাহবুব পিয়াসা।
সেদিন বাদীর জবানবন্দি রেকর্ড করে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮ মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দেন। ওই মামলায় সায়েম সোবহান আনভীর ১৬ই সেপ্টেম্বর আগাম জামিন চেয়ে হাইকোর্ট আবেদন করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর