× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৫ ডিসেম্বর ২০২১, রবিবার , ২০ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৯ রবিউস সানি ১৪৪৩ হিঃ

ঢাবির ভর্তি পরীক্ষা: শাবিতে বসবেন ৩৩০৫ পরীক্ষার্থী

শিক্ষাঙ্গন

শাবি প্রতিনিধি
(২ মাস আগে) সেপ্টেম্বর ৩০, ২০২১, বৃহস্পতিবার, ২:৪৯ অপরাহ্ন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্নাতক ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামীকাল শুক্রবার দেশের ৮টি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হবে। এর মধ্যে সিলেট অঞ্চলের চারটি জেলার পরীক্ষার্থীদের জন্য নির্ধারিত কেন্দ্র শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

জানা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ক, খ, গ, ঘ ও চ) সর্বমোট পাঁচ ইউনিটে সম্ভাব্য ৭১৯১ জন শিক্ষার্থী সিলেটের এই কেন্দ্রে পরীক্ষায় অংশ নেবেন। তন্মেধ্যে আগামীকাল শুক্রবার অনুষ্ঠিতব্য ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৩৩০৫জন শিক্ষার্থী পরীক্ষা দেবেন।

আজ বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত করেছেন ঢাবি ভর্তি পরীক্ষার সিলেট বিভাগের শাবি কেন্দ্র প্রধান সমন্বয়ক অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার।

অধ্যাপক ড. রাশেদ তালুকদার সাংবাদিকদের বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা পাঁচটি ইউনিটে অনুষ্ঠিত হবে। এর মধ্যে আগামীকাল ১লা অক্টোবর সকাল ১১টা থেকে অনুষ্ঠিতব্য ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৩৩০৫জন শিক্ষার্থী অংশগ্রহণ করবেন। বিশ্ববিদ্যালয়ের ছয়টি শিক্ষাভবন ও শাহজালাল ইউনিভার্সিটি স্কুলে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়া ২রা অক্টোবর ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় সিলেট বিভাগের চার জেলার ৯২১ জন, ৯ই অক্টোবর ‘চ’ ইউনিটে ২৬২ জন, ২২শে অক্টোবর ‘গ’ ইউনিটে ৪৩০ জন এবং ২৩শে অক্টোবর ‘ঘ’ ইউনিটে ২২৭৩ জন পরীক্ষার্থী অংশ নেবেন।

ভর্তি পরীক্ষা কেন্দ্র্রে কোন ধরনের ইলেকট্রনিক্স ডিভাইস তথা মোবাইল ফোন, ক্যালকুলেটর, ঘড়ি, কলম ইত্যাদি যেগুলোর মাধ্যমে যোগাযোগ সম্ভব তা ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ ঘোষণা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা কমিটি।

শাবি ভর্তি পরীক্ষা আয়োজনে সার্বিক প্রস্তুতি নিয়ে অধ্যাপক ড. রাশেদ তালুকদার সাংবাদিকদের বলেন, ভর্তি পরীক্ষার সার্বিক প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করে সুষ্ঠু ও সুন্দরভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এ ভর্তি পরীক্ষা কার্যক্রম শেষ করার চেষ্টা করবো।

উল্লেখ্য, করোনা মহামারীর কারণে ঢাকাসহ দেশের ৮টি বিভাগে পৃথক পৃথক পরীক্ষা কেন্দ্রে স্থানীয়ভাবে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নেয় ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। যা আগামীকাল (১লা অক্টোবর) সারাদেশে একযোগে সকাল ১১টা থেকে শুরু হয়ে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর