× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৯ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার , ২৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ৪ জমাদিউল আউয়াল ১৪৪৩ হিঃ

তালা ভেঙে হলে উঠলেন ঢাবি শিক্ষার্থীরা

শিক্ষাঙ্গন

অনলাইন ডেস্ক
(২ মাস আগে) অক্টোবর ১, ২০২১, শুক্রবার, ৬:৪৫ অপরাহ্ন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অমর একুশে হলের তালা ভেঙে শতাধিক শিক্ষার্থী হলে প্রবেশ করেছেন। আজ শুক্রবার দুপুরে অমর একুশে হলে এ ঘটনা ঘটে।

শিক্ষার্থীরা বলছেন, সেপ্টেম্বর মাসে সবাই মেস ছেড়ে দিয়েছে। মাত্র পাঁচ দিনের জন্য পুরো মাসের ভাড়া দিতে হবে। তাই অনেকটা বাধ্য হয়েই হলে উঠতে হয়েছে তাদের।

 বিশ্ববিদ্যালয় প্রশাসনের পূর্বের সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ৫ই অক্টোবর থেকে সব আবাসিক হল খুলে দেওয়া হবে। এক ডোজ টিকা নেওয়ার সনদ ও বৈধ কাগজপত্র দেখিয়ে চতুর্থ বর্ষ ও মাস্টার্সের শিক্ষার্থীরা হলে উঠতে পরবেন।

শিক্ষার্থীরা বলছেন, মাত্র পাঁচ দিনের জন্য পুরো মাসের ভাড়ার টাকা দিতে হবে তাই আমার মতো অনেকেই মেস ছেড়ে দিয়েছে। এখন হয় বাড়ি ফিরে যেতে হবে নয়তো রাস্তায় থাকতে হবে। আমাদের পিঠ দেয়ালে ঠেকে গিয়েছে তাই আমরা হলে উঠেছি।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক নিজামুল হক ভূইয়া একটি গণমাধ্যমে বলেন, অমর একুশে হলের প্রাধ্যক্ষ ড. ইসতিয়াক এম সৈয়দ আমাকে অনুরোধ করলে আমি শিক্ষর্থীদের সঙ্গে কথা বলতে যাই। তাদেরকে পাঁচ তারিখের আগে হলে না উঠার জন্য অনুরোধ জানাই।
কিন্তু তারা হল থেকে চলে যেতে অস্বীকৃতি জানিয়েছে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর