× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৯ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার , ২৪ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ৪ জমাদিউল আউয়াল ১৪৪৩ হিঃ

রাশিয়ায় বিমান বিধ্বস্ত হয়ে ১৬ প্যারাসুট জাম্পার নিহত

এক্সক্লুসিভ

মানবজমিন ডেস্ক
১১ অক্টোবর ২০২১, সোমবার

রাশিয়ায় প্যারাসুট জাম্পারবাহী একটি বিমান বিধ্বস্ত হয়ে কমপক্ষে ১৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৬ জন। দেশটির ইমার্জেন্সি মন্ত্রীর বরাত দিয়ে এ খবর দিয়েছে সংবাদ সংস্থা রয়টার্স। খবরে জানানো হয়েছে, রোববার রাশিয়ার তাতারস্তান প্রদেশে ওই দুর্ঘটনা ঘটে। সেখানকার মেনজেলিনস্কি শহরে বিমানটি বিধ্বস্ত হয়। এসময় বিমানটিতে ২০ প্যারাসুট জাম্পার ও ২ জন ক্রু সদস্য ছিলেন। দুর্ঘটনায় ৬ জনের অবস্থা গুরুতর। বিধ্বস্ত হওয়া বিমানটি দুই ইঞ্জিনের লেট এল-৪১০ মডেলের ছিল।
এ মডেলের বিমান মূলত স্বল্প দূরত্বের পরিবহন বিমান হিসেবে পরিচিত। বিমানটির মালিকানা ছিল মেনজেলিনস্কি শহরের এরোক্লাবের। মূলত এ এলাকাটি প্যারাসুট জাম্পিং ও ট্রেনিংয়ের জন্য বিখ্যাত। এখানে স্থানীয়, ইউরোপীয় এবং বিশ্ব চ্যাম্পিয়নশিপ আয়োজিত হয়। ধারণা করা হচ্ছে, বিমানের একটি ইঞ্জিন বিকল হয়ে গেলে এই দুর্ঘটনা ঘটে। সামপ্রতিক বছরগুলোতে রাশিয়ার বিমান নিরাপত্তা স্টান্ডার্ড কঠিন করা হয়েছে। কিন্তু তারপরেও দুর্ঘটনা ঘটেই চলেছে। গত মাসেও একটি আনটোনভ আন-২৬ মডেলের বিমান বিধ্বস্ত হয় রাশিয়ার দূরপ্রাচ্যে। এতে ৬ জন নিহত হয়েছিলেন। গত জুলাই মাসেও এক বিমান দুর্ঘটনায় কামচাটকা অঞ্চলে ২৮ জন নিহত হয়েছিলেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর