× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৯ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার , ২৪ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ৪ জমাদিউল আউয়াল ১৪৪৩ হিঃ

তৃণমূলে কর্মরত সাংবাদিকরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন- তথ্যমন্ত্রী

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া থেকে
১২ অক্টোবর ২০২১, মঙ্গলবার

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘তৃণমূল পর্যায়ে যারা সাংবাদিকতা করেন, রাষ্ট্রকে সঠিক খাতে প্রবাহিত করার ক্ষেত্রে তৃণমূলে কর্মরত সাংবাদিকরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। তারা প্রান্তিক পর্যায়ের মানুষের সুখ-দুঃখ তুলে আনেন। সেটি একটি রাষ্ট্রকে সঠিক খাতে প্রবাহিত করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। যেকোনো গণতান্ত্রিক রাষ্ট্রে কলমের ক্ষমতা অপরিসীম। আমাদের রাষ্ট্র একটি গণতান্ত্রিক রাষ্ট্র। এখানে সবার মতপ্রকাশের স্বাধীনতা আছে। আমাদের এ রাষ্ট্রে গণমাধ্যম যেভাবে স্বাধীনতা ভোগ করে, সেটি অনেক উন্নয়নশীল দেশের জন্য উদাহরণ। একজন সাংবাদিক যদি লোভ-লালসার ঊর্ধ্বে উঠে দায়িত্ববোধ থেকে কাজ করেন, তাহলে দেশ, সমাজ ও রাষ্ট্র উপকৃত হয়’।
গত রোববার সন্ধ্যায় ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসনের সংসদ সদস্য ও দেশের বিশিষ্ট শিল্পোদ্যোক্তা মোহাম্মদ এবাদুল করিম বুলবুল ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবকে সর্বাধুনিক মডেলের হায়াস সুপার জিএল-টিআরএক্স (অল অটো এবং পুশ স্টার্ট সুবিধে সম্বলিত) পার্ল কালারের একটি গাড়ি উপহার দিয়েছেন। গাড়ি উপহার দেয়ায় সংসদ সদস্য এবাদুল করিম বুলবুলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি ও সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন। অনুষ্ঠানে বুলবুলের হাতে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের আজীবন সদস্য সনদ তুলে দেয়া হয়।  
অনুষ্ঠানে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেন, ‘এবাদুল করিম ভাইয়ের কারণে আপনাদের কাজ আরও ত্বরান্বিত ও বেগবান হলো। গাড়ি পাওয়ার ফলে এখন আরও দ্রুত ঘটনাস্থলে গিয়ে সংবাদ পৌঁছে দিতে পারবেন মানুষের কাছে। আপনারা (সাংবাদিক) বিশ্বের বুকে উন্নত, সমৃদ্ধ ও আধুনিক বাংলাদেশকে প্রতিষ্ঠিত করবেন।’
সংসদ সদস্য মোহাম্মদ এবাদুল করিম বুলবুলের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরী, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আল মামুন সরকার ও নবীনগর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমএ হালিম। পরে আলোচনা শেষে প্রধান অতিথিসহ অন্য অতিথিরা প্রেস ক্লাব নেতৃবৃন্দের হাতে উপহারের গাড়ির চাবি তুলে দেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর