× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৬ অক্টোবর ২০২১, মঙ্গলবার , ১০ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

কালীগঞ্জে টিসিবি’র ৬০০ কেজি পিয়াজ জব্দ, চিনি-ডাল-তেল উধাও

বাংলারজমিন

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি
১৩ অক্টোবর ২০২১, বুধবার

ঝিনাইদহের কালীগঞ্জে টিসিবি’র ৬০০ কেজি পিয়াজ ও একটি পিকআপ পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়েছে। গতকাল কালীগঞ্জ শহরের থানা রোড থেকে পিকআপ থেকে ১৪ বস্তা পিয়াজ ও পিকআপ জব্দ করা হয়। এ সময় পিকআপের চালক পলাতক ছিল। ঝিনাইদহ থেকে টিসিবি’র পণ্য উত্তোলন করলেও জানানো হয়নি দায়িত্বরত ট্যাগ অফিসারকে।
খবর পেয়ে কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ভূপালী সরকার ঘটনাস্থলে উপস্থিত হয়ে পিকআপে কাউকে না পেয়ে থানা পুলিশের কাছে জব্দকৃত পিয়াজ ও পিকআপ থানায় নিয়ে গিয়ে নিয়মিত মামলা দেয়ার নির্দেশ দেন। পরে তিনি খোঁজ নিয়ে জানতে পারেন পিয়াজগুলো টিসিবি’র ডিলার মৃধা জেনারেল স্টোরের সরোয়ার হোসেন শিপনের।
জানা গেছে, গতকাল সকালে শহরের কাঁচামাল ও পাকামাল আড়ত ইমা বাণিজ্য ভাণ্ডারে টিসিবি’র ডিলার সরোয়ার হোসেন শিপন পিয়াজগুলো বিক্রির উদ্দেশ্যে ফিরোজ নামের একজনের কাছে পাঠান। কিন্তু তিনি টিসিবি’র পিয়াজ না কিনতে অস্বীকৃতি জানান।
এরপর সেগুলো অন্যস্থানে নিয়ে যাওয়ার সময় স্থানীয়রা আটক করে পুলিশ ও ইউএনওকে খবর দেন। ইমা বাণিজ্য ভাণ্ডারের ম্যানেজার ফিরোজ হোসেন জানান, সকালে টিসিবি’র ডিলার সরোয়ার হোসেন শিপন ফোন করে পিয়াজগুলো কিনতে অনুরোধ করেন। কিন্তু তিনি পিকআপসহ পিয়াজগুলো ফেরত পাঠিয়ে দেন।
টিসিবি’র ডিলার মৃধা জেনারেল স্টোরের মালিক সরোয়ার হোসেন শিপন জানান, সকালে তিনি পণ্য উত্তোলনের কথা উপজেলা নির্বাহী অফিসারকে জানিয়েছিলেন। সকালে বারবাজার এলাকায় চিনি, তেল ও ডাল বিক্রি করেছেন। পিয়াজগুলো সেখানে নিয়ে যাওয়া হচ্ছিল। মৃধা জেনারেল স্টোরের ট্যাগ অফিসার ও উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার তরুণ কুমার দাস বলেন, সরকারি নিয়ম আছে কোনো ডিলার পণ্য উত্তোলন করলে অবশ্যই ট্যাগ অফিসারকে জানাতে হবে। কিন্তু তিনি পণ্য উত্তোলন করলেও জানানো হয়নি। তিনি কিছুই জানেন না।     
কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ভূপালী সরকার জানান, গতকাল সকালে ঝিনাইদহ থেকে টিসিবি’র ডিলার মৃধা জেনারেল স্টোরের মালিক সরোয়ার হোসেন শিপন ৩০০ কেজি চিনি, ডাল ৩০০ কেজি, তেল ৪০০ লিটার ও ৬০০ কেজি পিয়াজ উত্তোলন করেন। কিন্তু পিকআপে চিনি, ডাল ও তেল পাওয়া যায়নি। ১৪ বস্তায় ৬০০ কেজি পিয়াজ পিকআপে ছিল। সেগুলো জব্দ করা হয়েছে। টিসিবি’র পণ্য কেউ এভাবে বিক্রি করতে পারেন না।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর