× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৬ অক্টোবর ২০২১, মঙ্গলবার , ১০ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

ছাত্রী হয়েও নামের পাশে ঢাকা কলেজ

শিক্ষাঙ্গন

বাঙলা কলেজ সংবাদদাতা
(১ সপ্তাহ আগে) অক্টোবর ১৩, ২০২১, বুধবার, ১০:১২ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট: ৫:১৬ অপরাহ্ন

ঢাকা কলেজের শিক্ষার্থী না হয়েও প্রথম বর্ষের ফলাফলে নিজেদের কলেজের নাম ঢাকা কলেজ আসছে বলে অভিযোগ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের কয়েকজন শিক্ষার্থী। এর মধ্যে অধিকাংশই রয়েছে ছাত্রীর সংখ্যা। যাদের ফলাফলে ঢাকা কলেজের শিক্ষার্থী দেখানো হচ্ছে।

সরকারি বাঙলা কলেজের হিসাববিজ্ঞান বিভাগের সাবরিনা জাহান নামের একজন শিক্ষার্থী জানান, আমি প্রথম বর্ষের মানোন্নয়ন পরীক্ষার ফলাফল সমন্বয় হয়েছে কিনা তা চেক করতে গিয়ে দেখি আমি ঢাকা কলেজের শিক্ষার্থী। আমি ভয় পেয়ে যাই এবং বিষয়টি আমার কয়েকজন বান্ধবীকে জানাই। কিন্তু তাদের ক্ষেত্রেও ঢাকা কলেজ আসছে। এটা সত্যিই ব্রিবতকর। যদি ফলাফলে এরকম ত্রুটি থাকে তাহলে ভবিষ্যতে আমাদের উপর এর প্রভাব পড়তে পারে।
আরেক শিক্ষার্থী তাসপিয়া আক্তার বলেন, একজন ছাত্রী হয়েও ঢাকা কলেজে নাম এসেছে, যা দেখে ভয় পেয়ে গেছিলাম। কারণ ভুলে ভরা সাত কলেজের সমস্যা যেনো পিছু ছাড়ে না।
আমাদের একটার পর একটা সমস্যা লেগেই থাকে।

সরকারি সোহারওয়ার্দী কলেজের হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শাহ জুনায়েদ আহমেদ বলেন, আমার ফলাফল দেখতে গিয়ে দেখি আমার কলেজের নাম ঢাকা কলেজ লেখা। যদিও এটি কর্তৃপক্ষের ত্রুটি তবে বিষয়টি হাস্যকর।

খোঁজ নিয়ে জানা যায়, একই বিভাগের বিভিন্ন কলেজের আরও বেশ কয়েকজন ছাত্র ও ছাত্রীর কলেজের নাম ঢাকা কলেজ এসেছে।
এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর একাধিকবার ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও ফোন রিসিভ করেননি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
১২ অক্টোবর ২০২১, মঙ্গলবার, ৯:১৮

কর্তব্যপরায়ণ ( পলায়ন ) কর্মচারীদের সুষ্ঠু দায়িত্ব পালন।

অন্যান্য খবর