× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৬ অক্টোবর ২০২১, মঙ্গলবার , ১০ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

দ্রুততম ডাবল সেঞ্চুরির নতুন রেকর্ড গড়লেন ট্রাভিস হেড

খেলা

স্পোর্টস ডেস্ক
১৩ অক্টোবর ২০২১, বুধবার

২০১৫ সালেই দ্রুততম ডাবল সেঞ্চুরির বিশ্ব রেকর্ড গড়েছিলেন ট্রাভিস হেড। অস্ট্রেলিয়ার ঘরোয়া টুর্নামেন্ট মার্শ কাপে ১১৭ বলে কীর্তিটি অর্জন করেছিলেন তিনি। এবার নিজের রেকর্ড নিজেই ভাঙলেন হেড। ১১৪ বলে ডাবল সেঞ্চুরি করলেন অস্ট্রেলিয়ান এই ব্যাটার।

বুধবার সাউথ অস্ট্রেলিয়ার হয়ে কুইন্সল্যান্ডের বিপক্ষে ১২৭ বলে ২৩০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন হেড। লিস্ট ‘এ’ ক্রিকেটে দ্রুততম ডাবল সেঞ্চুরি এখন এটিই।

হেডের দুটি (২০১৫ ও ২০২১) রেকর্ডের পর লিস্ট ‘এ’ ক্রিকেটে দ্রুততম ডাবল সেঞ্চুরিয়ান ইংলিশ ব্যাটার বেন ডাকেট। ২০১৬ সালে ইংল্যান্ড লায়ন্সের হয়ে শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে ১২৩ বলে দ্বিশতক করেছিলেন তিনি।

এই ডাবল সেঞ্চুরিতে আরও একটি রেকর্ড নিজের করে নিয়েছেন হেড। লিস্ট ‘এ’ ক্রিকেটে একাধিক ডাবল সেঞ্চুরি করা তৃতীয় ব্যাটসম্যান তিনি। সর্বোচ্চ ৩টি ডাবল সেঞ্চুরির মালিক ভারতের রোহিত শর্মা।

একাধিক ডাবল সেঞ্চুরি করা তৃতীয় ব্যাটার ইংল্যান্ডের অ্যালেস্টার ব্রাউন, তিনি লিস্ট এ ক্রিকেটে তিনি খেলেছেন ২৬৮ ও ২০৩ রানের দুইটি ইনিংস।
রোহিত শর্মার ৩টি ডাবল সেঞ্চুরি ২৬৪, ২০৯ ও ২০৮*, ট্রাভিস হেডের রেকর্ড গড়া দুইটি ডাবল সেঞ্চুরি ২৩০ ও ২০২ রানের।

লিস্ট এ ক্রিকেটে সর্বোচ্চ ২৬৮ রানের ইনিংসটি অ্যালেস্টার ব্রাউনের, ২০০২ সালে তিনি খেলেছিলেন এটি। আন্তর্জাতিক ওয়ানডেতে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস রোহিতের ২৬৪ রানের ইনিংসটি।

অ্যাডিলেডে কুইন্সল্যান্ডের বিপক্ষে এই ম্যাচে ট্রাভিস হেড উইকেটে যান তিন নম্বরে। শুরুটা ধীরগতির হলেও পরে ঝড়ো ব্যাটিংয়ে ৩৮ বলে করেন ফিফটি। ৬৫ বলে হাঁকান সেঞ্চুরি। সেখান থেকে পরের একশ করতে লাগে আর মোটে ৪৯ বল। শেষ পর্যন্ত ২৮ চার ও ৮ ছক্কায় ২৩০ করে আউট হন তিনি ৪৭তম ওভারে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর