× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৬ অক্টোবর ২০২১, মঙ্গলবার , ১০ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

শেষ মুহূর্তে পেনাল্টি গোলে স্বপ্ন ভাঙলো জামালদের

খেলা

স্পোর্টস রিপোর্টার, মালে (মালদ্বীপ) থেকে
১৩ অক্টোবর ২০২১, বুধবার

ম্যাচের শেষ দিকের নাটকীয়তায় পুড়লো বাংলাদেশ। খেলা শেষের ১০ মিনিট আগে লাল কার্ড খেলেন গোলরক্ষক জিকো। আর ম্যাচের শেষ মুহূর্তে পেনাল্টিতে গোল খেয়ে স্বপ্ন ভাঙলো জামালদের। নেপালের সঙ্গে ড্র করেও বাদ পড়লো বাংলাদেশ। আসরে চার ম্যাচে এক জয় দুই ড্রতে বাংলাদেশের সংগ্রহ ৫ পয়েন্ট। অন্যদিকে দুই জয় ও এক ড্রতে ৮ পয়েন্ট নিয়ে ফাইনাল নিশ্চিত করলো নেপাল।

নেপালের বিপক্ষে ডু অর ডাই ম্যাচে ১-০ গোলে এগিয়ে প্রথমার্ধের খেলা শেষ করে বাংলাদেশ দল। ম্যাচের নবম মিনিটে সুমন রেজার দারুণ গেহালে এগিয়ে যায় বাংলাদেশ। জামাল ভূঁইয়ার ফ্রিকিক থেকে দারুণ হেডে গোল আদায় করেন সুমন।


সাফ চ্যাম্পিয়নশিপে নেপালের বিপক্ষে অঘোষিত সেমিফাইনালে একাদশে চার পরিবর্তন এনেছেন বাংলাদেশের কোচ অস্কার ব্রুজন। মালদ্বীপ ম্যাচে কার্ডের জন্য ছিলেন না উইঙ্গার রাকিব হোসেন ও ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ। তারা দুজনই এই ম্যাচে একাদশে ফিরেছেন। রাকিবকে জায়গা ছেড়ে দিতে বাদ পড়েছেন সোহেল রানা। দুই কার্ডের জন্য এই ম্যাচে নিষেধাজ্ঞায় আছেন ডিফেন্ডার ইয়াসিন আরাফাত। তার জায়গায় আজ লেফটব্যাক পজিশনে দেখা যেতে পারে তারিক কাজীকে।

গত দুই ম্যাচে একাদশে থাকা মতিন মিয়া আজ থাকছেন না।  তার স্থানে একাদশে জায়গা পেয়েছেন ঘরোয়া লীগে দেশি ফুটবলারদের মধ্যে সর্বোচ্চ গোলদাতা সুমন রেজা। গত ম্যাচে একাদশে খেলা রহমত মিয়ার বদলে টুটুল হোসেন বাদশাকে খেলাবেন ব্রুজন। বাদশা গত তিন ম্যাচ খেলেননি। শেষ ম্যাচ কোচ তাকে একাদশে সুযোগ দিচ্ছেন।

বাংলাদেশ একাদশ: আনিসুর রহমান জিকো (গোলরক্ষক), তপু বর্মণ, তারিক কাজী, বিশ্বনাথ ঘোষ , টুটল হোসেন বাদশা , জামাল ভূঁইয়া (অধিনায়ক), ইব্রাহীম, বিপলু, সাদ উদ্দিন, রাকিব হোসেন  ও সুমন রেজা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Mustafa
১৩ অক্টোবর ২০২১, বুধবার, ১২:০৮

Always last minute problem. No learning from experience. Let them retired.

Mohammad Wahiduzzama
১৩ অক্টোবর ২০২১, বুধবার, ১০:৫৭

দুই জয় ও এক ড্রতে ৮ পয়েন্ট? ৭ হবে।

Mahmud
১৩ অক্টোবর ২০২১, বুধবার, ৭:৪৬

Under Kazi Salahuddin Bangladesh football has been on the decline. We need a change in BFF leadership to change the fortune of our football.

Md. Rayhan Jubayer
১৩ অক্টোবর ২০২১, বুধবার, ৭:০৩

বাজে রেফারিংয়ের শিকার টিম বাংলাদেশ।

অন্যান্য খবর