× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৮ অক্টোবর ২০২১, সোমবার , ২ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১০ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

২১ মাস পর সীমান্ত খুলে দিচ্ছে সিঙ্গাপুর

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(৪ দিন আগে) অক্টোবর ১৩, ২০২১, বুধবার, ৭:৫৯ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: ২:৩৩ অপরাহ্ন

দীর্ঘ ২১ মাস বন্ধ থাকার পর আগামি ১৯ অক্টোবর সীমান্ত খুলে দিচ্ছে সিঙ্গাপুর। এরপর থেকে দেশটির নাগরিকরা বিশ্বের প্রায় এক ডজন দেশে কোনো কোয়ারেন্টিন ছাড়াই যেতে পারবেন। তবে এ জন্য ভ্যাকসিন গ্রহণ বাধ্যতামূলক করা হয়েছে। আগামি ১৫ নভেম্বর আরো অন্তত ৯টি রাষ্ট্রকে এই তালিকায় যুক্ত করা হবে।

বিবিসির খবরে জানানো হয়েছে, সীমান্ত খোলার খবর পেয়ে বিদেশে ঘুরতে যেতে হুমরি খেয়ে পড়েছেন সিঙ্গাপুরের নাগরিকরা। একদিনেই ক্রাশ করেছে একাধিক ভ্রমণ বিষয়ক ওয়েবসাইট। ডাউন হয়ে গেছে সিঙ্গাপুর এয়ারলাইনসের ওয়েবসাইটও। টিকেটের চাহিদা আকাশ ছুঁয়েছে।
আবার অনেকেই অনলাইনে টিকিট না পেয়ে পুরানো পদ্ধতিতে ফিরে গেছেন। টিকিট বিক্রি অফিসের সামনে দেখা গেছে লম্বা লাইন।
কোভিড মহামারি নিয়ন্ত্রণে ২১ মাস আগে সীমান্ত বন্ধ করে দিয়েছিল সিঙ্গাপুর। এটি দেশটির অনেক বাসিন্দার মধ্যেই হতাশার জন্ম দিয়েছে। দেশটির ৮৩ শতাংশ মানুষই কোভিড ভ্যাকসিন নিয়েছেন। তারপরেও বারবার কড়াকড়িয়া আরোপ করেছে সিঙ্গাপুরের সরকার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর