× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৯ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার , ২৪ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ৪ জমাদিউল আউয়াল ১৪৪৩ হিঃ

সাম্প্রদায়িক উস্কানি ঠেকাতে প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশ

শেষের পাতা

স্টাফ রিপোর্টার
১৫ অক্টোবর ২০২১, শুক্রবার

সাম্প্রদায়িক উস্কানি দিয়ে যারা বিশৃঙ্খলা সৃষ্টি করছে, তাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঠোর ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল রাজধানীর গোপীবাগে রামকৃষ্ণমিশন পূজামণ্ডপ পরিদর্শনের সময় তিনি এ কথা জানান। ওবায়দুল কাদের বলেন, সারা দেশে প্রতিটি পূজামণ্ডপে শান্তিপূর্ণভাবে পূজা হচ্ছে বলে যাদের গাত্রদাহ, তারা দেশকে পিছিয়ে দিতে চায়। তাদের অপকৌশলের একটি হচ্ছে হিন্দু-মুসলমানের বৈরিতা সৃষ্টি করা। শেখ হাসিনার সরকার এই অপশক্তিকে মাথাচাড়া দিয়ে উঠতে দেবে না। প্রধানমন্ত্রী ইতিমধ্যে প্রশাসনকে সব ধরনের সামপ্রদায়িক উস্কানিমূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে ব?্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন। দলের নেতাকর্মীরা সতর্ক অবস্থানে থাকবে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, জাতীয় নির্বাচন সামনে রেখে উগ্র সামপ্রদায়িক গোষ্ঠী বেশ কয়েকটি জায়গায় সামপ্রদায়িক সমপ্রীতি বিনষ্ট করার পাঁয়তারা করছে। এদের বিরুদ্ধে ঐক?্যবদ্ধভাবে প্রতিরোধ করার জন্য সবার প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের।
বাঙালি হিন্দুদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা চলার মধ্যেই বুধবার সকালে কুমিল্লায়  কোরআন অবমাননার অভিযোগ নিয়ে উত্তেজনা সৃষ্টি হয়। এক পর্যায়ে স্থানীয় প্রশাসন ও পুলিশ পরিস্থিতি শান্ত করতে গেলে তারা তোপের মুখে পড়ে, বাধে সংঘর্ষ। কুমিল্লার ঘটনা খতিয়ে দেখার জন্য বুধবারই স্থানীয় প্রশাসনকে নির্দেশ দিয়েছে ধর্ম মন্ত্রণালয়। এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ধর্মীয় সমপ্রীতি বিনষ্ট করার উদ্দেশে যে কেউ এ ঘটনার সঙ্গে জড়িত থাকুক, তাদেরকে অবশ্যই আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে। এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে সেজন?্য সকলকে আরও বেশি সতর্ক থাকতে হবে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর