× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৮ নভেম্বর ২০২১, রবিবার , ১৪ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২২ রবিউস সানি ১৪৪৩ হিঃ

বৃটেনে আরও বেশি সরাসরি রোগী দেখলে ২৫০ মিলিয়ন অতিরিক্ত তহবিল পাবে জিপি

অনলাইন

খালেদ মাসুদ রনি, বৃটেন থেকে
(১ মাস আগে) অক্টোবর ১৫, ২০২১, শুক্রবার, ১০:১৯ পূর্বাহ্ন

বৃটেনে জিপি আরও বেশি সরাসরি রোগী দেখলে ২৫০ মিলিয়ন অতিরিক্ত তহবিল পাবে বলে জানিয়েছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাবিদ। করোনার কারণে দেশটিতে সরাসরি রোগী দেখা বন্ধ রয়েছে। ঘণ্টার পর ঘণ্টা লাইনে থেকে অ্যাপয়েনমেন্টের পাওয়া যায় না, টেলিফোনে বেশির ভাগ রোগীর সঙ্গে কথা হয় ডাক্তারের। পরে জরুরি সমস্যা মনে করলে তাকে সরাসরি যেতে বলেন ডাক্তার। এনিয়ে দেশটিতে মানুষের অভিযোগের অন্ত নেই। কিছুদিন ধরে চলছে সমালোচনা। এমন পরিস্থিতিতে সরকারের পক্ষ থেকে এ প্রস্তাব দেয়া হয়েছে। যাতে করে শীতকালীন উদ্ধার প্যাকেজের আওতায় আরো বেশি কর্মী নিয়োগ দিতে পারে।
সরাসরি দেখার প্রস্তাবকে অনেকে স্বাগত জানিয়েছেন।
এদিকে, জিপি সরাসরি রোগী দেখার প্রস্তাবকে অনেকে স্বাগত জানালেও জিপি নেতা বলেছেন, রোগীদের সরাসরি অ্যাপয়েনমেন্ট দিলে মহামারির কারণে ক্লান্ত ডাক্তারদের মাঝে হতাশা দেখা দিতে পারে। জিপিএস চেয়ারম্যান প্রফেসর মাটিন মার্শাল বলেন, জিপিরা গত ১৮ মাস ধরে নিজেদের অবস্থান থেকে কাজ করে গেছেন। যতটা নিরাপদ উপায়ে থেকে রোগীদের যত্ন নিয়েছে। বৃটিশ মেডিকেল এসোসিয়েশন বলছে, কাজের চাপ কমাতে বড় ধরনের পরিবর্তন আনার জন্য সাজিদ জাবিদ যে প্রস্তাব দিয়েছেন তাতে ব্যর্থতা রয়েছে। লিবারেল ডেমোক্রেটদের স্বাস্থ্য মুখপাত্র মুনিরা উইলসন দ্য গার্ডিয়ানকে বলেন, জিপিরা করোনাকালীন ওভারটাইমেও কাজ করেছেন, তারা আমাদের নিরাপদ রাখার জন্য অনেক ত্যাগ স্বীকার করেছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর