× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৮ নভেম্বর ২০২১, রবিবার , ১৪ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২২ রবিউস সানি ১৪৪৩ হিঃ

দাবি মানার আশ্বাসে সিলেটে পরিবহন কর্মবিরতি প্রত্যাহার

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে
১৬ অক্টোবর ২০২১, শনিবার

সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন আহূত পরিবহন কর্মবিরতি কর্মসূচি প্রত্যাহার করা হয়েছে। বৃহস্পতিবার জেলা প্রশাসক কার্যালয়ে সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিবের উদ্যোগে আয়োজিত এক সভায় তাদের দাবি মেনে নেয়ার আশ্বাসে কর্মবিরতি প্রত্যাহার করেন শ্রমিক নেতারা। এর আগে গেল রোববার এক সভায় বৃহস্পতিবার পর্যন্ত পরিবহন কর্মবিরতি স্থগিত ঘোষণা করেছিলেন। বৃহস্পতিবার জেলা প্রশাসক কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সিলেটের জেলা প্রশাসক কাজী এম ইমদাদুল ইসলাম। সভায় উপস্থিত ছিলেন, সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, বিআরটিএ সিলেটের সহকারী পরিচালক সানাউল হক, সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি হাজী ময়নুল ইসলাম, কার্যকরী সভাপতি রনু মিয়া, সাধারণ সম্পাদক আব্দুল মুহিম, কোষাধ্যক্ষ আব্দুস শহিদ, দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুল আলম ও সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আহমদ প্রমুখ। সভায় উপস্থিত নেতৃবৃন্দ ও প্রশাসনের কর্মকর্তারা শ্রমিক নেতাদের দাবি-দাওয়া শুনেন এবং যৌক্তিক দাবি মেনে নেয়ার আশ্বাস প্রদান করেন। পরবর্তীতে সরকারের প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে শ্রমিক নেতৃবৃন্দের দাবি-দাওয়ার ব্যাপারে বৃহৎ আলোচনার আশ্বাস দেন জেলা প্রশাসক। উল্লেখ্য, গত শনিবার কদতমলী এলাকায় সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার ফয়সল মাহমুদ, ট্রাফিক এডিসি জ্যোতির্ময় সরকার, ট্রাফিক সার্জন নুরুল আফছারকে প্রত্যাহার, মেয়াদোত্তীর্ণ সকল সেতু থেকে টোল আদায় বন্ধ এবং ৩ বছর আগে শেরপুরে সড়ক দুর্ঘটনায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী নিহতের ঘটনায় গ্রেপ্তার শ্রমিকদের মুক্তিসহ ৬ দফা দাবিতে সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের উদ্যোগে এক মানববন্ধন কর্মসূচির অনুষ্ঠিত হয়।
এই কর্মসূচি থেকে তাদের দাবি মেনে নেয়া না হলে মঙ্গলবার সকাল থেকে সিলেটে সর্বাত্মক পরিবহন কর্মবিরতির ডাক দেন তারা। রোববার বিকালে সিলেট-৩ আসনের এমপি  হাবিবুর রহমান হাবিবের আশ্বাসে কর্মবিরতি কর্মসূচি বৃহস্পতিবার পর্যন্ত স্থগিত করা হয়। এমপি হাবিবের উদ্যোগে বৃহস্পতিবার জেলা প্রশাসক কার্যালয়ে অনুষ্ঠিত সভায় তাদের যৌক্তিক ও ন্যায্য দাবি-দাওয়া মেনে নেয়ার আশ্বাসে পরিবহন কর্মবিরতি কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দেন সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন (রেজি: বি-১৪১৮) এর নেতৃবৃন্দ। সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি হাজী ময়নুল ইসলাম বলেন, সিলেট-৩ আসনের এমপি হাবিব সাহেবের আশ্বাসে আমরা জেলা প্রশাসক কার্যালয়ে বৈঠকে বসেছিলাম। সেই বৈঠকে আমাদের ন্যায্য ও যৌক্তিক দাবি দাওয়া মেনে নেয়ার আশ্বাসে আমরা পরিবহন কর্মবিরতি কর্মসূচি প্রত্যাহার করলাম।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর