× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৮ নভেম্বর ২০২১, রবিবার , ১৩ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২২ রবিউস সানি ১৪৪৩ হিঃ

রূপসায় নকল কসমেটিক্স কারখানা

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে
১৬ অক্টোবর ২০২১, শনিবার

খুলনা জেলার রূপসা উপজেলায় একটি প্রসাধনী কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভেজাল প্রসাধনী জব্দ করেছে র‌্যাব-৬। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির শাহ’র নেতৃত্বে গত বৃহস্পতিবার দুপুর ১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এ অভিযান চলে। এরপর ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই প্রতিষ্ঠানের মালিককে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে। র‌্যাব ৬-এর স্পেশাল কোম্পানি কমান্ডার মেজর রিফাত জানান, গোপন সংবাদের ভিত্তিতে রূপসার সেনের বাজার এলাকার মুন কসমেটিক্স কারখানায় অভিযান পরিচালনা করা হয়। কারখানার মালিক শেখ সালাউদ্দিন সেখানে অনুমোদন ছাড়া পণ্য উৎপাদন করতো। কারখানার অনুমোদন থাকলেও বাংলাদেশ স্টান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউট (বিএসটিআই) থেকে ৪টি পণ্যের লাইসেন্স নেয়া হয়। তবে সেখানে অবৈধভাবে আরও ২৭টি পণ্য উৎপাদন করা হতো। এসব পণ্য খুলনা, সাতক্ষীরা এবং বাগেরহাটের গ্রামাঞ্চলে বিক্রি করা হতো।
মানুষ না বুঝেই সেই পণ্য ব্যবহার করতো। এ রকম অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করে সেই সব ভেজাল কসমেটিক্স জব্দ করা হয়। অভিযানে উপস্থিত নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই প্রতিষ্ঠানকে ৩ লাখ টাকা জরিমানা করেছেন বলেও জানান তিনি। তিনি আরও জানান, ২০১৫ সালেও একবার র‌্যাব অভিযান পরিচালনা করে। সেসময় নকল পণ্য তৈরির অভিযোগে জরিমানা করে সতর্ক করে দেয়া হয়। তবে সেই একই কাজ কোম্পানিটি পুনরায় শুরু করেছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর